ETV Bharat / state

দিল্লি বৈঠক নিয়ে বিরোধীদের বক্তব্যের পালটা 'কাঁকড়া' বলে তোপ ফিরহাদের

author img

By ETV Bharat Bangla Team

Published : Dec 12, 2023, 6:36 PM IST

Firhad Hakim: দিল্লি সফর নিয়ে ফের তৃণমূলকে খোঁচা দিয়েছে রাজ্যে সিপিএম ও কংগ্রেস। এবার সেই কথার জবাবে বিরোধীদের 'কাঁকড়া' বলে তোপ দাগলেন ফিরহাদ হাকিম ৷

Firhad Hakim
বিরোধীদের 'কাঁকড়া' বলে তোপ দাগলেন ফিরহাদ হাকিম

বিরোধীদের 'কাঁকড়া' বলে তোপ দাগলেন ফিরহাদ হাকিম

কলকাতা, 12 ডিসেম্বর: চলতি মাসে ফের রাজ্যের বকেয়া আদায়ে দিল্লি সফরে যাচ্ছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রীর সঙ্গে আগামী 20 তারিখ বৈঠক করবেন তৃণমূল সুপ্রিমো। আর এই দিল্লি সফর নিয়ে ফের তৃণমূলকে খোঁচা দিয়েছে রাজ্যে সিপিএম ও কংগ্রেস। এর পালটা জবাব দিয়ে তৃণমূল নেতা ফিরহাদ হাকিম বলেন, "রাজ্যের বিরোধীরা কাঁকড়া, তৃণমূলকে টেনে নামাতে চায় বিজেপির সুবিধার জন্য ৷"

রাজ্যের বঞ্চনা নিয়ে বারে বারে সরব হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দিল্লিতে এনিয়ে ধরনাও দিয়েছেন। মুখ্যমন্ত্রী একাধিকবার প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করার আবেদন করেছেন। এই প্রসঙ্গে মঙ্গলবার রাজ্যের মন্ত্রী ও তৃণমূল নেতা ফিরহাদ হাকিম বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায় এর আগেও তিনবার বৈঠক করেছেন। রাজ্যের স্বার্থে উনি বলেছেন যে যতবার ইচ্ছা যেতে পারি। যদি কেন্দ্রের বঞ্চনা শেষ হয় রাজ্যের পক্ষে উপকার হবে, আমরা খুশি হব। পাশাপশি 20 ডিসেম্বর বৈঠক প্রসঙ্গে বিরোধীরা ইতিমধ্যেই খোঁচা দিতে শুরু করেছে তৃণমূলকে। সিপিএম ও কংগ্রেসের তরফে উঠে এসেছে সেটিং তত্ত্ব।

এর পালটা জবাব দিয়েছেন তৃণমূল নেতা ফিরহাদ। মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, "রাজ্যের বিরোধীদের ব্যাপারটা কী হল জানেন তো, এদের কোনও কাজ নেই, সেটিং এর তত্ত্ব। সেটিং এর কী আছে? এক সময় তো আপনারাই বলেছেন যে কেন বকেয়া আদায়ে মুখ্যমন্ত্রী, প্রধামন্ত্রীর সঙ্গে দেখা করে না ৷ রাজ্যের স্বার্থে দেখা করবেন। ইন্ডিয়ার বৈঠকও তো আছে। আসলে এরা কী জানেন তো নিজেদের কিছু নেই। নিজেদের একটা এমএলএ নেই, তৃণমূলকে আটকানোর চেষ্টা। আসলে কাঁকড়া! তৃণমূলকে টেনে ধর, তাহলে বিজেপির সুবিধা হবে আগে চলে যেতে।"

উল্লেখ্য, রাজ্যের তরফে বারে বারে বলা হচ্ছে 100 দিনের টাকা, আবাস যোজনার টাকা, বিধবা ভাতার টাকা দেওয়া হচ্ছে না। এমনকী জিসটি মারফত টাকা তুলে নিয়ে গেলেও দেওয়া হচ্ছে না। তাই বকেয়া মেটালে রাজ্যে মানুষের বঞ্চনার অবসান হবে।

আরও পড়ুন:

  1. আদি গঙ্গার সংস্কার কাজ দেখতে মেয়র, জবরদখল নিয়ে অসন্তোষ প্রকাশ করলেন ফিরহাদ
  2. বয়স্ক ও বিশেষ চাহিদা সম্পন্নদের জন্য চিড়িখানায় প্রায় কোটি টাকার ব্যাটারিচালিত গাড়ি দিলেন মালা রায়
  3. শুভেন্দু অসভ্যতা করেছে বলে সাসপেন্ড, মহুয়া আদানির বিরুদ্ধে বলেছে তাই পদক্ষেপ: ফিরহাদ হাকিম
ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.