ETV Bharat / state

রাজ্যে একদিনে করোনা আক্রান্ত প্রায় 6 হাজার, মৃত 24

author img

By

Published : Apr 14, 2021, 9:15 PM IST

গত 24 ঘণ্টায় এরাজ্যে কোভিড-19-এ আক্রান্ত হয়েছেন 5892 জন । একদিনে কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও 24 জনের ।

corona
corona

কলকাতা, 14 এপ্রিল : রাজ্যে কোভিড-19-এর দৈনিক সংক্রমণ পৌঁছে গেল ছয় হাজারের দোরগোড়ায়‌ । বাড়ছে মৃত্যুর সংখ্যাও । শুধু তাই নয় । গত বছর ভাইরাসের দৈনিক সর্বাধিক সংক্রমণের রেকর্ডও ইতিমধ্যেই ভেঙে গিয়েছে এরাজ্যে । এ দিকে, করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে বেডের সংকট-ও চলছে । এই ধরনের পরিস্থিতির মধ্যে এ রাজ্যের বিভিন্ন সরকারি হাসপাতাল মিলিয়ে আপাতত প্রায় দেড় হাজার বেড বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য দফতর । বিভিন্ন বেসরকারি হাসপাতালকেও বেড বাড়ানোর কথা বলা হয়েছে ।

স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত 24 ঘণ্টায় এরাজ্যে কোভিড-19-এ আক্রান্ত হয়েছেন 5892 জন । একদিনে কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও 24 জনের । এ দিকে, গত বছর এ রাজ্যে দৈনিক সর্বাধিক সংক্রমণ‌ হয়েছিল 22 অক্টোবরে । ওই দিন এ রাজ্যে কোভিডে আক্রান্ত হয়েছিলেন 4,157 জন । গত বছরের কোভিড-19-এর দৈনিক সংক্রমণের সর্বাধিক এই রেকর্ড চলতি বছর এ রাজ্য অতিক্রম করে গিয়েছে গত 11 এপ্রিল । 14 এপ্রিল পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা হল 6 লাখ 30 হাজার 116 জন ৷ 14 এপ্রিল পর্যন্ত রাজ্যে মৃত্যু হয়েছে 10 হাজার 458 জনের ৷

আরও পড়ুন : করোনা আক্রান্ত কবি শঙ্খ ঘোষ

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে এ রাজ্যেও সংক্রমণ‌ এবং মৃত্যুর সংখ্যা ক্রমেই বেড়ে চলেছে । এই অবস্থায় কোভিড-19-এর রোগীদের জন্য রাজ্যের সরকারি এবং বেসরকারি বিভিন্ন হাসপাতালে বেড বাড়ানোর কথা বলেছে স্বাস্থ্য দফতর । গত বছর যে সব সরকারি হাসপাতালে কোভিড-19-এর রোগীদের জন্য পৃথক ওয়ার্ডের ব্যবস্থা করা হয়নি, এ বছর সেই সব হাসপাতালে কোভিড রোগীদের জন্য পৃথক ওয়ার্ড চালু করা হচ্ছে ।

ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.