পশ্চিমবঙ্গ

west bengal

হেমন্ত মুখোপাধ্যায় থেকে বেলেঘাটা পর্যন্ত মেট্রোর কাজে বাধা, অভিযোগ ট্রাফিক বিভাগের বিরুদ্ধে - Kolkata Metro service

By ETV Bharat Bangla Team

Published : Mar 30, 2024, 2:25 PM IST

Metro Service: হেমন্ত মখোপাধ্যায় থেকে বেলেঘাটা পর্যন্ত মেট্রোর কাজ এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ট্রাফিক ব্লক দেওয়ার ব্যাপারে গড়িমসি করছে রাজ্য। অসন্তোষ প্রকাশ কমিশনার অফ রেলওয়ে সেফটি জনক কুমার গর্গের ৷

Metro Service
মেট্রোর কাজ

কলকাতা, 30 মার্চ: কলকাতা মেট্রো নেটওয়ার্কের হেমন্ত মখোপাধ্যায় থেকে বেলেঘাটা পর্যন্ত মেট্রোর কাজে আবারও দেখা দিল জোট। এই অংশের কাজ শেষ করতে ট্রাফিক ব্লকের প্রয়োজন। অভিযোগ সেই ট্রাফিক ব্লক দেওয়ার ব্যাপারে গড়িমসি করছে রাজ্য। এই নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন কমিশনার অফ রেলওয়ে সেফটি জনক কুমার গর্গ।

কলকাতা মেট্রো নেটওয়ার্কের নোয়াপাড়া থেকে দমদম ক্যান্টনমেন্ট পর্যন্ত পরিদির্শন করেন কমিশনার অফ রেলওয়ে সেফটি জনক কুমার গর্গ ৷ দু'দিনের পরিদর্শনের পরে তিনি জানিয়েছেন হেমন্ত মুখোপাধ্যায় বেলেঘাটা পর্যন্ত মেট্রোর কাজ এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বেলেঘাটা স্টেশনে সিগন্যাল ওভারল্যাপ এবং ফুট ওভার ব্রিজ (এফওবি)র কাজ শুরু করা দরকার ৷ এজন্য বেলেঘাটা স্টেশন সীমার বাইরে যে অতিরিক্ত 90 মিটার ভায়াডাক্ট নির্মাণের প্রয়োজন সেই কাজ থমকে রয়েছে। কারণ এই জন্য ট্রাফিক ব্লকের প্রয়োজন রয়েছে। আর এই ট্রাফিক ব্লক নেওয়ার জন্য একাধিকবার ট্রাফিক বিভাগকে চিঠি লেখা সত্ত্বেও এখনও কোনও সদুত্তর মেলেনি। তাই ওই অংশে আটকে রয়েছে 90 মিটারের কাজ।

মেট্রো রেলের তরফে জানানো হয়েছে যে মেট্রো রেল ও রেল বিকাশ নিগম লিমিটেড (আরভিএনএল) হেমন্ত মুখোপাধ্যায় স্টেশন থেকে অরেঞ্জ লাইনের বেলেঘাটা পর্যন্ত সম্প্রসারণের কাজের জন্য প্রয়োজনীয় ট্রাফিক ব্লকের এনওসি-র বারে বারে চিঠি পাঠানো ছাড়াও বৈঠকও করেছে। আরভিএনএল(RVNL)-এর পক্ষ থেকে জানুয়ারি মাসের 5 তারিখে তারপর 12.03.24 এবং 14.03.24 তারিখে এই মর্মে পুলিশের যুগ্মকমিশনার, ট্রাফিক বিভাগের এনওসি চেয়ে চিঠি পাঠানো হয়েছে।

এছাড়াও 06.02.24 তারিখ বেলেঘাটা স্টেশনে ইএমবাইপাসে বেলেঘাটা স্টেশনের কাজের জন্য একটি ফুট ওভার ব্রিজ করার জন্যে ট্রাফিক ডাইভারশনের জন্য এনওসি (NOC) চেয়ে কলকাতা পুলিশের কমিশনারের দফতরে চিঠি পাঠানো হয়েছিল। কলকাতা মেট্রো রেলের পক্ষ থেকে জানানো হয়েছে যে এভাবে বারবার চিঠি পাঠানো সত্ত্বেও এবং বৈঠক করা পরেও এখনও কাজ এগোনোর ক্ষেত্রে গ্রিন সিগনাল পাওয়া যায়নি ৷

আরও পড়ুন

1. আজ অরেঞ্জ-পার্পেল লাইনে মেট্রো পরিষেবা বন্ধ, গ্রিন লাইনে চলবে কম ট্রেন

2.কাজ প্রায় শেষ, চালু হচ্ছে নোয়াপাড়া-দমদম ক্যান্টনমেন্ট মেট্রো পরিষেবা !

3.এসপ্ল্যানেড-হাওড়া ময়দান রুটে উপচে পড়া ভিড়; নেই বসার জায়গা, দাঁড়িয়েই অপেক্ষা মেট্রোর জন্য

ABOUT THE AUTHOR

...view details