পশ্চিমবঙ্গ

west bengal

বৃষ্টিতে রাশ, সপ্তাহ শেষে ফের ঠান্ডা বাড়ার পূর্বাভাস হাওয়া অফিসের

By ETV Bharat Bangla Team

Published : Jan 25, 2024, 7:04 AM IST

WB Weather Update: দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই ৷ তবে ঠান্ডা ফের নিজের ছন্দে ফিরবে ৷ পাশাপাশি উত্তরবঙ্গের দুই জেলায় বৃষ্টি ও তুষারপাত হতে পারে ৷

Etv Bharat
সপ্তাহ শেষে ঠান্ডা বাড়বে

কলকাতা, 25 জানুয়ারি: আলিপুর আবহাওয়া অফিসের পূর্বাভাস বলছে, আজ বৃহস্পতিবার নতুন করে বৃষ্টির সম্ভাবনা নেই । শুধুমাত্র দার্জিলিং এবং কালিম্পংয়ে বৃষ্টি বা তুষারপাত হতে পারে । তবে বৃষ্টি বিদায় নিলেও শীতের ইনিংস এখনও চলবে । বরং চলতি সপ্তাহের শেষ দিকে ঠান্ডা ফিরতে পারে ৷ আজ ভোরে কুয়াশার দাপট থাকলেও দিনের আকাশ প্রধানত মেঘলা থাকবে । সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে 21 এবং 14 ডিগ্রির আশেপাশেই আছে ।

শীতের উলটপুরাণ। বুধবার সর্বনিম্ন তাপমাত্রা বাড়ল প্রায় পাঁচ ডিগ্রি ৷ যা গত দু'দিনের কনকনে ঠান্ডায় একটু রাশ টেনেছে। যদিও মেঘলা আকাশ ও হালকা বৃষ্টিতে ঠান্ডার আমেজ কমেনি । বরং বেশ ভালোভাবে অনুভূত হয়েছে । বুধবার দক্ষিণবঙ্গের প্রায় প্রতিটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে ।

আলিপুর আবহাওয়া অফিস আগামী পাঁচদিনের যে পূর্বাভাস দিয়েছে তাতে তাপমাত্রা 2 থেকে 4 ডিগ্রি কমবে বলে জানিয়েছে । ফলে কলকাতা-সহ বাকি রাজ্যে শীতের আমেজ বজায় থাকবে এখনও বেশ কয়েকদিন । বুধবার উত্তরবঙ্গের উপরের পাঁচটি জেলার মধ্যে দার্জিলিংয়ে তাপমাত্রা ছিল 3.2 ডিগ্রি সেলসিয়াস ৷ বাগডোগরায় 8 ডিগ্রি, কোচবিহারে 8.1 ডিগ্রি, জলপাইগুড়িতে 8.6 ডিগ্রি এবং মালদায় 8.8 ডিগ্রি সেলসিয়াস পারদ নেমেছিল ।

দক্ষিণবঙ্গের জেলাগুলির মধ্যে পুরুলিয়ায় পারদ নেমেছিল 7.1 ডিগ্রি সেলসিয়াসে । বাঁকুড়ার তাপমাত্রা ছিল 11.7 ডিগ্রি সেলসিয়াস। এর পাশাপাশি কৃষ্ণনগরে 10.6 ডিগ্রি, কাঁথিতে 10.5 ডিগ্রি এবং শ্রীনিকেতনের তাপমাত্রা ছিল 11 ডিগ্রি সেলসিয়াস । বুধবার কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল 22.8 ডিগ্রি সেলসিয়াস ৷ স্বাভাবিকের চেয়ে তিন ডিগ্রি কম । সর্বনিম্ন তাপমাত্রা ছিল 16.3 ডিগ্রি ৷ স্বাভাবিকের চেয়ে 2.2 ডিগ্রি বেশি । বাতাসে আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ ছিল 90 শতাংশ ।

আরও পড়ুন :

  1. লক্ষ্মীবারে শুভযোগ কাদের জন্য সৌভাগ্য বয়ে আনবে, জানুন রাশিফলে
  2. বইমেলার বাইরে দুলালের 'বইয়ের হাট', অধিক ডিসকাউন্ট দেওয়ায় ভিড় পাঠকদের
  3. টাকা নেই, অর্ডার দিয়েও বিরিয়ানি খেতে অস্বীকার করায় নাবালককে বেধড়ক মার

ABOUT THE AUTHOR

...view details