পশ্চিমবঙ্গ

west bengal

'মিছিলে না এলে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা বন্ধ', তৃণমূল নেত্রীর মেসেজ ঘিরে শোরগোল - Lakshmir Bhandar

By ETV Bharat Bangla Team

Published : Apr 17, 2024, 9:28 PM IST

Updated : Apr 18, 2024, 4:09 PM IST

Lakshmir Bhandar: লোকসভা নির্বাচন শুরুর 48 ঘণ্টা আগে আবারও বিতর্কে জড়ালেন শাসক শিবিরের এক কাউন্সিলর। তাঁর দাবি, মিছিলে না এলে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা বন্ধ হয়ে যাবে। নেত্রীর বক্তব্যের দায় নিল না দল।

Etv Bharat
Etv Bharat

জলপাইগুড়ি, 17 এপ্রিল: "লক্ষ্মীর ভাণ্ডার যাঁরা পান তাঁদের নিয়ে পদযাত্রা হবে। পদযাত্রায় যে বা যাঁরা আসবেন না তাঁদের যদি পরের মাস থেকে টাকা পাওয়া বন্ধ হয়ে যায় তার জন্য কিন্তু আমি দায়ী থাকব না। এটা সরকারের নির্দেশ। প্রত্যেক ওয়ার্ডে এই মিছিল করতেই হবে"। এই মর্মে তৃণমুল কাউন্সিলের হোয়াইটঅ্যাপের মেসেজ ভাইরাল হতেই চাঞ্চল্য ছড়াল জলপাইগুড়িতে। মেসেজের সত্যতা স্বীকার করলেন কাউন্সিলর। তবে তৃণমূলের জেলা সভাপতি মহুয়া গোপের দাবি, দল এমন কোনও কাজ করার নির্দেশ দেয়নি । কাউন্সিলর ব্যক্তিগত ভাবে এই কাজ করেছেন।

ভাইরাল হওয়া মেসেজটি পাঠিয়েছেন জলপাইগুড়ি পৌরসভার এক নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নীলম শর্মা। তাতে লেখা "আজ দুপুর 12টায় 1 নম্বর ওয়ার্ডের সকল মহিলা যাঁরা যাঁরা লক্ষ্মীর ভাণ্ডার পান তাঁদের নিয়ে পদযাত্রা হবে। এই পদযাত্রায় যে বা যাঁরা আসবেন না তাঁদের যদি পরের মাসে লক্ষ্মীর ভান্ডার বন্ধ হয়ে যায় তার জন্য কিন্তু আমি দায়ী থাকব না। এটা সরকারের নির্দেশ। প্রত্যেক ওয়ার্ডে এই মিছিল করতেই হবে। তাই সকল মহিলাদের অনুরোধ করা হচ্ছে এই মিছিলে উপস্থিত থাকতে। মিছিল শুরু হবে দুপুর 12টায় ইন্দিরা গান্ধি কলোনীর কালিবাড়ি মোড় থেকে। শেষ হবে হাসপাতাল পাড়ায়। লাল পাড় সাদা শাড়ি পরলে ভালো হয়। যাঁদের নেই তাঁরা হলুদ শাড়ি পড়ে আসবেন"।

স্বভাবতই এই ভাইরাল মেসেজ ঘিরে রাজনীতির পারদ চড়তে শুরু করেছে। এই প্রসঙ্গে জেলা বিজেপির সাধারণ সম্পাদক শ্যাম প্রসাদ বলেন, "তৃণমূল আতঙ্কিত। মহিলাদের ভয় দেখিয়ে মিছিলে আনতে এমন মেসেজ করছে। মহিলাদের লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ হয়ে যাওয়ার ভয় দেখিয়ে মিছিলে এনে কোনও লাভ হবে না। উলটে ভোটটাই পাবে না। তৃণমূলের যা খুশি ওরা করুক কিন্তু যা বোঝার মানুষ সব বুঝে গিয়েছে।"

এদিকে, জলপাইগুড়ির তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি মহুয়া গোপ বলেন, "নীলম শর্মার যে মেসেজ ভাইরাল হয়েছে তা তাঁর ব্যক্তিগত। এর সঙ্গে দলের কোনও সম্পর্ক নেই। দল বা সরকার লক্ষ্মীর ভাণ্ডারের কথা বলে মিছিল করার কোনও নির্দেশ দেয়নি। কারও লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ হয়ে যাবে-এটা কেউ বলতে পারে না। এমন যদি কেউ বলে থাকে তাহলে সে ব্যক্তিগতভাবে বলেছে । দল কোনওভাবেই এই বক্তব্যের সঙ্গে সহমত নয়।"

জলপাইগুড়ি পৌরসভার এক নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নিলম শর্মা বলেন, "মেসেজটা আমারই করা। দু'দিন আগে এক বিজেপি নেত্রী একটি সভায় বলেছেন 35টা আসন পেলে লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ হয়ে যাবে। তাই আজ আমি যাঁরা লক্ষ্মীর ভাণ্ডার পান তাঁদের সবাইকে গ্রুপে মেসেজ করে বলেছি লক্ষ্মীর ভাণ্ডার যাতে বন্ধ না-হয় তার জন্য আমাদের মিছিল করতে হবে। মেসেজের সঙ্গে আমি বিজেপি নেত্রীর ভিডিওটিও পোস্ট করেছিলাম । আজ আমরা মিছিলও করেছি।"

আরও পড়ুন:

  1. লোকসভায় তৃণমূলের অস্ত্র বর্ধিত লক্ষ্মীর ভাণ্ডার, শুভেচ্ছাপত্র নিয়ে দুয়ারে পৌঁছবে শাসকদল
  2. 'ক্ষমতায় এলে আইনি স্বীকৃতি', লক্ষ্মীর ভাণ্ডারের প্রশংসায় পঞ্চমুখ সিপিএম প্রার্থী
Last Updated : Apr 18, 2024, 4:09 PM IST

ABOUT THE AUTHOR

...view details