পশ্চিমবঙ্গ

west bengal

নবান্নে মমতা-সৌরভ সাক্ষাৎ, আধঘণ্টা ছিলেন মহারাজ; কী কথা হল ?

By ETV Bharat Bangla Team

Published : Mar 6, 2024, 10:33 PM IST

Sourav Ganguly meets Mamata Banerjee: নবান্নে গিয়ে মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করলেন বিসিসিআইয়ের প্রাক্তন সভাপতি। লোকসভা নির্বাচনের মুখে এই 'সৌজন্য সাক্ষাৎকার' ঘিরে রাজনৈতিক মহলে নয়া জল্পনার সৃষ্টি হয়েছে।

Etv Bharat
Etv Bharat

কলকাতা, 6 মার্চ: বুধবার নবান্নে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করলেন প্রাক্তন বিসিসিআই সভাপতি তথা বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর সৌরভ গঙ্গোপাধ্যায়। এদিন মন্ত্রিসভার বৈঠকের পর আচমকাই নবান্নে পৌঁছন সৌরভ। তিনি সরাসরি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাৎ করেন। নবান্ন সূত্রে জানা গিয়েছে, দু'জনের মধ্যে প্রায় 30 মিনিটের বৈঠক হয়। তবে বৈঠকের বিষয় সম্পর্কে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বা সৌরভ গঙ্গোপাধ্যায় কেউই কোনও মন্তব্য করেননি।

সাম্প্রতিক অতীতে একাধিকবার সৌরভকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে গিয়ে সাক্ষাৎ করতে দেখা গিয়েছে। কখনও এই সাক্ষাতের কারণ সিএবি সংক্রান্ত কোনও বিষয়। আবার কখনও কখনও নিজের ব্যক্তিগত ব্যবসা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন তিনি। তবে এদিন ঠিক কি কারণে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর সাক্ষাৎ হয়েছে তা জানা যায়নি।

লোকসভা নির্বাচনের দামামা বেজে গিয়েছে। তাই এই সাক্ষাৎকে নিয়ে কেউ কেউ নানান সম্ভাবনাও দেখছেন। তবে এই বিষয়টি যদি আদৌও রাজনীতির সঙ্গে সম্পর্কযুক্ত হয়, তাহলে রাজনৈতিক মহল মনে করছে আগামী কয়েক দিনের মধ্যেই তা স্পষ্ট হয়ে যাবে। কারণ খাতায়-কলমে লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার বিশেষ দেরি নেই । আগামী 13 অথবা 14 মার্চ নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা করতে পারে জাতীয় নির্বাচন কমিশন। সেক্ষেত্রে এই সাক্ষাৎ নির্বাচন কেন্দ্রিক কি না, তা ভোট ঘোষণা হলেই স্পষ্ট হয়ে যাবে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

তবে সৌরভকে ঘিরে অতীতেও বারবার এই ধরনের কথা শোনা গিয়েছে। তবে প্রতিবারই রাজনৈতিক পরিসর থেকে নিজেকে নিরাপদ দূরত্বে সরিয়ে রেখেছেন মহারাজ । সাম্প্রতিক অতীতে রাজনৈতিক মহলে এমন কথাও শোনা গিয়েছিল সৌরভের বদলে তাঁর পরিবারের অন্য কাউকে রাজনীতিতে যোগ দেওয়ার আমন্ত্রণ জানিয়েছে একটি বিশেষ রাজনৈতিক দল । তবে সেবারও কোনও কাজের কাজ হয়নি । এমনই আবহে আবারও মমতার সঙ্গে দেখা করলেন সৌরভ।

আরও পড়ুন:

ABOUT THE AUTHOR

...view details