পশ্চিমবঙ্গ

west bengal

ভোট বয়কটে আপাতত ইতি! সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপনে খুশি গ্রামবাসীরা

By ETV Bharat Bangla Team

Published : Mar 2, 2024, 4:58 PM IST

Bridge in Bankura: বিধানসভা ও পঞ্চায়েত ভোট বয়কট করার পর লোকসভার আগে জামথোল গ্রামে সেতুর দাবিপূরণ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ৷ শুক্রবার হল সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন ৷ তবে মজবুত সেতু এবং সম্পূর্ণ কাজ ঠিকঠাক না-হলে ফের লোকসভা ভোট বয়কটের হুঁশিয়ারি গ্রামবাসীদের ।

Bridge in Bankura
সেতু

গ্রামবাসীদের দাবি মেনে সেতুর ভিস্তিপ্রস্তর স্থাপন

বাঁকুড়া, 2 মার্চ: সেতুর দাবিতে দু'বার ভোট বয়কট করেছিলেন গ্রামবাসীরা ৷ অবশেষে লোকসভা নির্বাচনের আগে আনুষ্ঠানিকভাবে সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করা হল ছাতনা ব্লকের ধবন গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত জামথোল গ্রামে ৷ গত মঙ্গলবার বাঁকুড়ায় জেলা সফরে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় খাতড়ার খড়বন মাঠের প্রশাসনিক সভা থেকে এই সেতু নির্মাণের কথা ঘোষণা করেন। সেই মোতাবেক শুক্রবার ছাতনার জামথোল গ্রামে নারকেল ফাটিয়ে এই সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদিকা ও অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়।

ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে তিনি বলেন, "গ্রামে উন্নয়ন এসেছে, গ্রামবাসীরা খুশি আমরাও খুশি।" গ্রামবাসী রামকালী মুর্মু ও অভিজিৎ মুর্মুদের কথায়, "সেতু হচ্ছে আমরা খুশি ৷ সেতুর কাজ ঠিকঠাক হলে লোকসভা ভোটে অবশ্যই অংশগ্রহণ করব ৷ কিন্তু, কাজ যদি ঠিক না-হয় তাহলে ভোট দেবো কি না ভেবে দেখব।"

জামথোল গ্রামে পাকা সেতু নির্মাণের দাবি এখানকার মানুষদের দীর্ঘদিনের । সেতু নির্মাণের দাবিতে 2021 সালের বিধানসভা নির্বাচন এবং 2023 সালের পঞ্চায়েত ভোট বয়কট করে ওই এলাকার স্থানীয় মানুষজন। জামথোল ছাড়াও আসুরাবাদ, জলহরি জোড়থোল, ফুলবেড়িয়া, কেন্দবেদা, মনিহারা-সহ 20-25টি গ্ৰামের মানুষের নিত্য যাতায়াত লেগেই থাকে এই সেতুর উপর দিয়ে । তবে বর্তমানে সেতুটির বেহাল অবস্থা ৷ গ্রামবাসীদের ভোট বয়কটের পরেই তাদের দাবি মেনে লোকসভা নির্বাচনের আগে 1 কোটি 61 হাজার টাকা বরাদ্দের পাকা সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন রাজ্য সরকারের।

ছাতনা ব্লকের বিডিও সৌরভ ধল্লরের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, "পশ্চিমবঙ্গের আদিবাসী উন্নয়ন দফতরের পক্ষ থেকে এই টাকা বরাদ্দ হয়েছে ৷ এই সেতুটি নির্মাণ সম্পন্ন হলে বাঁকুড়া-পুরুলিয়া 2 জেলারেই হাজার হাজার মানুষ উপকৃত হবেন।"

আরও পড়ুন:

  1. ঝাড়গ্রামে মুখ্যমন্ত্রী, বৃহস্পতিতে 400 কোটি টাকার প্রকল্পের উদ্বোধন-শিলান্যাস
  2. রাস্তা ও সেতু না পেয়ে ভোট থেকে মুখ ফেরালেন গ্রামবাসীরা
  3. রাস্তা না থাকায় ভোট বয়কট, পঞ্চায়েতের মুখে লোধা শবরদের গ্রামের দেওয়ালে শুধুই রঙিন চিত্র

ABOUT THE AUTHOR

...view details