পশ্চিমবঙ্গ

west bengal

সুপ্রিম-শুনানি নিয়ে 'স্পিকটি নট' তৃণমূল, বিরোধীদের দ্বিচারিতা নিয়ে সরব কুণাল - SSC RECRUITMENT SCAM

By ETV Bharat Bangla Team

Published : Apr 29, 2024, 8:39 PM IST

Updated : Apr 29, 2024, 8:52 PM IST

WB teacher recruitment Scam: সোমবার রাজ্যে নিয়োগ দুর্নীতি নিয়ে সুপ্রিম কোর্টে শুনানি হয়েছে ৷ সেখানে ধাক্কা খেয়েছে রাজ্য ৷ তা নিয়ে বিরোধীদের নিশানায় তৃণমূল ৷ তবে, বিরোধীদের এই বিষয়ে আক্রমণ করলেন তৃণমূল নেতা কুণাল ঘোষ ৷

Kunal Ghosh
বিরোধীদের দ্বিচারিতা নিয়ে সরব কুণাল

কলকাতা, 29 এপ্রিল: সুপ্রিম কোর্টের মামলা নিয়ে সরাসরি কিছু না বললেও, বিরোধীদের অবস্থান এবং তাঁদের দ্বিচারিতা নিয়ে প্রশ্ন তুললেন তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। সোমবার নিয়োগ দুর্নীতি মামলায় হাইকোর্টের রায় নিয়ে শুনানি হয় সুপ্রিম কোর্টে ৷ যেখানে প্রায় 26 হাজার শিক্ষক-শিক্ষিকার চাকরি বাতিলের রায়কে বহাল রাখল দেশের শীর্ষ আদালত ৷

এদিন সুপ্রিম কোর্টের শুনানির পর সাংবাদিক সম্মেলনে কুণাল ঘোষ বলেন, "রাজ্যে বিরোধী নেতারা মুখে বলছেন যোগ্যদের চাকরি হোক। কিন্তু আদালতে গিয়ে চাইছেন, গোটা প্যানেল বাতিল হোক। আর এর থেকেই স্পষ্ট তাদের উদ্দেশ্য কী।" তিনি এদিন এও স্পষ্ট করেছেন, তৃণমূল কংগ্রেস প্রথম থেকেই বলছে, যদি কোথাও ভুল ভ্রান্তি হয়ে থাকে তা সংশোধন করার সুযোগ দেওয়া হোক। প্রয়োজনে যারা দোষী, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক। তবে যোগ্যদের চাকরি যাতে না যায়, তার পক্ষে তারা। রাজ্য সরকার আদালতে এসএসসি নিয়ে সেই বার্তা দেওয়ার চেষ্টা করেছে। তিনি বলেন, "যাঁরা যোগ্য, চাকরি হারিয়েছেন, তাঁরা নিশ্চয়ই বুঝতে পারবেন সরকার তাঁদের পাশে রয়েছে আর বিরোধীরা শকুনের রাজনীতি করছে।"

এদিন স্পষ্ট ভাষায় বিরোধীদের আক্রমণ করেছেন কুণাল। তিনি বলেন, "বিরোধীদের কোনও কোনও আইনজীবী যারা চাকরি করছেন তাঁদের বলছেন, আমরা চাই চাকরি থাকুক। আবার আদালতে গিয়ে তাঁরাই বলছেন গোটা প্যানেলটাকে বাতিল করে দেওয়া হোক। যদি পাঁচ হাজার জনের বিরুদ্ধে অভিযোগ থাকে তাহলে তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক। কেন আর কুড়ি হাজার জনের চাকরি নিয়ে টানাটানি করা হচ্ছে। আমরা বলেছি যাঁরা অপরাধ করেছেন তাঁদের শাস্তি হোক। কিন্তু তাঁদের শাস্তি দিতে গিয়ে কেউ কেউ রাজনীতি করছেন। যাঁরা প্যানেলে রয়েছেন, তাঁদের স্বপ্ন ভঙ্গ করে বিরোধীরা যে রাজনীতি করছেন, সেটা কোনও অবস্থাতেই সমর্থন করা যায় না।"

উল্লেখ্য, এদিন সাংবাদিক বৈঠকের পাশাপাশি এক্স হ্যান্ডেলেও কুণাল জানিয়েছেন, "এসএসসি মামলা। সুপ্রিম কোর্টে সিবিআই তদন্ত আপাতত স্থগিত। পরবর্তী শুনানি সোমবার। এখানে দ্বিচারিতা করছেন বিরোধী দল, বাম আইনজীবীরা। মুখে বলছেন, যোগ্যদের চাকরি হোক। আদালতে গিয়ে গোটা প্যানেল বাতিল চাইছেন। ভুল সংশোধন করে যোগ্যদের চাকরির পক্ষে সরকার। বিরোধীরা সব আটকে রাজনীতি করতে চায়।" এখন দেখার, সোমবার এই মামলার শুনানিতে সুপ্রিম কোর্ট কী রায় দেয় ৷"

Last Updated :Apr 29, 2024, 8:52 PM IST

ABOUT THE AUTHOR

...view details