পশ্চিমবঙ্গ

west bengal

'আপনি চাকরি খেয়ে নিচ্ছেন', এজলাসের বাইরে বিকাশকে ঘিরে বিক্ষোভ - Bikash Ranjan Bhattacharya

By ETV Bharat Bangla Team

Published : Apr 30, 2024, 12:32 PM IST

Updated : Apr 30, 2024, 12:45 PM IST

Bikash Ranjan Bhattacharya: 'আপনি চাকরি খেয়ে নিচ্ছেন', কলকাতা হাইকোর্টের এজলাসের বাইরে বিকাশরঞ্জন ভট্টাচার্যকে ঘিরে বিক্ষোভ দেখিয়ে এমনই অভিযোগ তুললেন বিতর্কিত চাকরিপ্রাপকরা ৷

ETV BHARAT
ETV BHARAT

কলকাতা, 30 এপ্রিল: চাকরি খেয়ে নিচ্ছেন বিকাশ ভট্টাচার্য ৷ এই অভিযোগে আদালত চত্বরেই তাঁকে ঘিরে ধরে বিক্ষোভ দেখালেন বিতর্কিত চাকরিপ্রাপকরা ৷ মঙ্গলবার প্রাইমারি টেট মামলার শুনানি শেষ হওয়ার পর বিকাশ ভট্টাচার্যকে ঘিরে এজলাসের বাইরে বিক্ষোভ দেখানো হয় ৷ পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভকারীদের বের করে দেয় ।

এ দিন বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে শুনানি ছিল 2014 সালের টেটের ভিত্তিতে যে প্রায় 42 হাজারেরও বেশি নিয়োগ হয়েছিল সেই সংক্রান্ত মামলার । বিচারপতি মান্থা এই মামলাতেই মন্তব্য করেছিলেন যে, "প্রাথমিক শিক্ষা পর্ষদ ওএমআর শিট দেখাতে না পারলে পুরো নিয়োগই বাতিল করে দেব ।" সেই মামলারই এ দিন শুনানি ছিল । শুনানির পর আদালত কক্ষ থেকে বাইরে বেরোতেই বিকাশরঞ্জন ভট্টাচার্যকে দেখে বিক্ষোভে ফেটে পড়েন বিতর্কিত চাকরিপ্রাপকরা ।

তাঁরা বিকাশের উদ্দেশে বলতে থাকেন, "চাকরি দিতে পারেন না । এত বিপুল চাকরি কেড়ে নিচ্ছেন ?" যদিও বিকাশরঞ্জন ভট্টাচার্য এ প্রসঙ্গে কোনও মন্তব্য করেননি ।

এ দিন 2014 সালের টেট নিয়োগ দুর্নীতির মামলায় সিবিআই রিপোর্টে ব্যাপক অনিয়মের ইঙ্গিত পাওয়া গিয়েছে । নকল ওয়েবসাইট তৈরি করে বাইরের লোক নিয়োগ, ফেল করা প্রার্থীদের পাশ হিসেবে দেখিয়ে নিয়োগ-সহ কী কী ভাবে বেআইনি কর্মকাণ্ড চলেছে সে বিষয়ে তদন্ত রিপোর্ট বিচারপতি মান্থার এজলাসে তুলে দিয়েছে সিবিআই। এই নিয়ে আজ প্রাথমিক শিক্ষা সংসদের বক্তব্য জানানোর কথা ছিল । কিন্তু আজ আরও প্রার্থী মামলায় যুক্ত হওয়ার আবেদন জানান । আদালত সবাইকে মামলায় যুক্ত হওয়ার অনুমতি দেয় ।

এই 2014 সালের টেটের উপরে ভিত্তি করে 2016, 2020, 2022 ও 2024 সালে প্রাথমিকে নিয়োগ হয়েছে । আদালত এ দিনের পর্যবেক্ষণে বিষয়টি উল্লেখ করে জানিয়ে দেয় যে, এই টেট মামলার ফল যদি নেতিবাচক হয়, তাহলে এর উপর ভিত্তি করে হওয়া সব নিয়োগ মামলা অস্তিত্ব হারাবে । ফলে গত চার দফায় যে প্রায় 70 হাজার শিক্ষক প্রাথমিকে নিয়োগ হয়েছেন, তাঁদের ভবিষ্যত অনিশ্চিত হয়ে পড়বে বলে আশংকা আইনজীবীদের । আগামী আট সপ্তাহ পরে ফের এই মামলার শুনানি হবে । তার আগে সব পক্ষকে হলফনামা দিতে নির্দেশ দিয়েছে আদালত ।

আরও পড়ুন:

  1. চাকরি বাতিলের জন্য দায়ী মমতা, অভিযোগ শুভেন্দুর
  2. চাকরি বাতিল নিয়ে হাইকোর্টের রায় বহাল, 'সম্পূর্ণ জালিয়াতি হয়েছে' পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের
  3. এসএসসি অফিস ঘেরাও অভিযানকে কেন্দ্র করে সল্টলেকে ধুন্ধুমার
Last Updated : Apr 30, 2024, 12:45 PM IST

ABOUT THE AUTHOR

...view details