পশ্চিমবঙ্গ

west bengal

ভুয়ো কল সেন্টার প্রতারণায় উদ্ধার নগদ 40 লাখ, ইডির জালে এক প্রতারক

By ETV Bharat Bangla Team

Published : Feb 22, 2024, 7:39 PM IST

Fake Call Center Scam: ভুয়ো কল সেন্টারে তল্লাশি অভিযান ইডির ৷ এক প্রতারক-সহ মোট 40 লক্ষ টাকা নগদ উদ্ধার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকদের ৷

Etv Bharat
প্রতীকী ছবি

কলকাতা, 22 ফেব্রুয়ারি: ভুয়ো কল সেন্টারে তল্লাশি অভিযান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকদের ৷ জালে এক প্রতারক ৷ তার সঙ্গে উদ্ধার নগদ 40 লক্ষ টাকা ৷ প্রতারণা চক্রে আগেই রাজ্য পুলিশের গোয়েন্দা বিভাগ সিআইডির হাতে গ্রেফতার হয়েছেন ভুয়ো কল সেন্টারের কর্ণধার কুণাল গুপ্তা । বড় চক্রের কিংপিন বলে উল্লেখ করেছে ইডি ।

এবার সেই ঘটনায় কুণাল গুপ্তার সঙ্গীদের ডেরা থেকেই এবার ফের উদ্ধার হল বিপুল অঙ্কের নগদ টাকা। কল সেন্টারের নামে জালিয়াতি করা হত বলে অভিযোগ। তাঁর বিপুল সম্পত্তির সন্ধানও পায় ইডি। সেই মামলায় তদন্ত চলছে এখনও। বুধবারই শহরের বাগুইআটি, কেষ্টপুর, বেনিয়াপুকুর-সহ মোট ছয় জায়গায় সকাল থেকে রাত পর্যন্ত তল্লাশি চালায় ইডি। এই ঘটনায় বিভিন্ন জায়গা থেকে তল্লাশি অভিযান করার পর একাধিক গুরুত্বপূর্ণ কাগজপত্র বাজেয়াপ্তর সঙ্গে 40 লক্ষ নগদ টাকা উদ্ধার হয়েছে বলে জানা গিয়েছে।

সূত্রের খবর, ধৃত কুণাল গুপ্তা প্রায় এক হাজার কোটি টাকা প্রতারণা করেছে বলে অভিযোগ । তাঁর নামে লুক আউট নোটিসও জারি করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা । অভিযোগ নিউ টাউনে একটি কল সেন্টার চলছিল দীর্ঘদিন ধরে। তার কর্ণধার হিসেবে কুণালের নাম সামনে আসে বলে জানতে পেরেছিলেন ইডির তদন্তকারী আধিকারিকরা । সল্টলেকের সেক্টর ফাইভের বেঙ্গল ইন্টেলিজেন্স পার্কের 13 তলায় বিনীত টেকনোলজিস্ট প্রাইভেট লিমিটেড নামে এক কলসেন্টারের হদিশ পাওয়া যায়, তার সূত্র ধরেই কুণাল গুপ্তাকে গ্রেফতার করে ইডি।

তবে এই ঘটনা নতুন নয় ৷ এর আগেও একাধিকবার ভুয়ো কলসেন্টারের আড়ালে গজিয়ে ওঠা একাধিক অপরাধপ্রবণ ঘটনা এসেছে সামনে ৷ সল্টলেক ছাড়ও জেলার বিভিন্ন প্রান্তে ভুয়ো কলসেন্টার তৈরি করে ঋণের নামে প্রতারণার ঘটনা নজরে এসেছে ৷ যা রুখতে বরাবরই তৎপর প্রশাসন ৷

ABOUT THE AUTHOR

...view details