পশ্চিমবঙ্গ

west bengal

মাধ্যমিকের প্রশ্নফাঁস নিয়ে শিক্ষামন্ত্রীর বিবৃতি দাবি বিজেপি বিধায়কের

By ETV Bharat Bangla Team

Published : Feb 7, 2024, 4:05 PM IST

BJP MLA Shankar Ghosh: মাধ্যমিকের প্রশ্নফাঁস নিয়ে এবার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর বিবৃতি দাবি করলেন বিজেপি বিধায়ক শংকর ঘোষ ৷ পাশাপাশি তৃণমূল নেতাদের বিরুদ্ধে প্রশ্নফাঁসের অভিযোগ তুলেছেন তিনি ৷ শিক্ষামন্ত্রী না জানালে মুখমন্ত্রীর কাছে বিবৃতির দাবি করেছেন এই বিজেপি নেতা ৷

BJP MLA Shankar Ghosh
বিজেপি বিধায়ক শংকর ঘোষ

প্রশ্নফাঁস নিয়ে শিক্ষামন্ত্রীর বিবৃতি দাবি বিজেপি বিধায়কের

কলকাতা, 7 ফেব্রুয়ারি: মাধ্যমিকের প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় সরাসরি রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর জবাব চাইলেন বিজেপি বিধায়ক শংকর ঘোষ । মাধ্যমিক পরীক্ষা চলছে রাজ্যে । এই গুরুত্বপূর্ণ সময় একের পর এক বিষয়ের প্রশ্নপত্র ফাঁস নিয়ে রাজ্য রাজনীতি উত্তাল। ইতিমধ্যেই বাংলা, ইংরেজি এবং ইতিহাস প্রশ্নফাঁসের অভিযোগ উঠেছে । বুধবার তা নিয়ে বিধানসভায় ক্ষোভ প্রকাশ করলেন শিলিগুড়ির বিধায়ক শংকর ঘোষ ।

এদিন তিনি বলেন, "মধ্যশিক্ষা পর্ষদের সম্পূর্ণ বিষয়টি ত্রুটিপূর্ণ হয়ে আছে । মাধ্যমিক পরীক্ষার কনফিডেনশিয়াল সেলের পর্ষদ কর্মী তৃণমূলের শ্রমিক সংগঠনের নেতা। সেখান থেকেই প্রশ্ন আগে থেকে সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়ছে। এর জন্য বারবার কেন পরীক্ষার্থীদের বলি করা হচ্ছে?" মোবাইল কীভাবে পরীক্ষার হল পর্যন্ত পৌঁছচ্ছে? তা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি ।

এদিন প্রশ্নফাঁসের বিষয়ে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর বিবৃতি দাবি করেছেন এই বিজেপি নেতা । তিনি আরও বলেন, "প্রধান শিক্ষকরা কীভাবে পরীক্ষা পরিচালনা করবেন, তৃণমূল নেতা হোয়াটসঅ্যাপ ম্যাসেজ শেয়ার করে জানাচ্ছেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতিকে । পরীক্ষায় অনিয়মের ক্ষেত্রে ব্যবহৃত কিউ আর কোডের পিছনে অয়ন শীলের মতো কেউ আছেন।"

শিক্ষামন্ত্রী জবাব না-দিলে বিজেপির তোলা অভিযোগ নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যের বিবৃতি দাবি করেছেন শংকর ঘোষ ৷ তাঁর কথায়, "মাধ্যমিক পরীক্ষায় বেশ কিছু ত্রুটি রয়েছে ৷ সেগুলির কথা আমরা অভিযোগপত্রে তুলে ধরেছি ৷ আমরা আশা রাখছি শিক্ষামন্ত্রী আমাদের প্রশ্নগুলোর উত্তর দেবেন ৷ আমরা যে অভিযোগ তুলেছি তার তথ্য ও তত্ত্ব মুখ্যমন্ত্রীর কাছে আছে বলে মনে করছি ৷ শিক্ষামন্ত্রী ও পর্ষদ সচিব আমাদের প্রশ্নের উত্তর না-দিলে আমি আশা করব মুখ্যমন্ত্রী বিষয়টি সম্পর্কে সকলকে জানাবেন ৷"

আরও পড়ুন:

  1. একে কি প্রশ্নফাঁস বলা যায় ? মাধ্যমিকের হাল-হকিকত দেখতে গিয়ে শিলিগুড়িতে বললেন পর্ষদ সভাপতি
  2. মোবাইল ফোন দেখে লিখতে গিয়ে হাতেনাতে পাকড়াও মাধ্যমিক পরীক্ষার্থী
  3. মাধ্যমিকের প্রশ্নফাঁস বিতর্কে মুখ খুললেন ব্রাত্য, সুকান্তর যোগসূত্র টেনে অন্তর্ঘাতের ইঙ্গিত

ABOUT THE AUTHOR

...view details