পশ্চিমবঙ্গ

west bengal

খাবারে কিলবিল করছে পোকা, বিক্ষোভ প্রিসাইডিং অফিসারদের - Lok Sabha Election 2024

By ETV Bharat Bangla Team

Published : Apr 20, 2024, 8:09 PM IST

Poor Quality food Served: ভোটের আগে চলছিল প্রশিক্ষণ ৷ বিরতির সময় টিফিনের প্যাকেট খুলে খাবার খেতে গিয়েই চক্ষু চড়কগাছ ! খাবারের ভিতরে অসংখ্য পোকা কিলবিল করতে দেখা যায় ৷ তার পরেই বিক্ষোভে ফেটে পড়েন প্রিসাইডিং অফিসারা ৷

Poor Quality food
খাবারে কিলবিল করছে পোকা

বিক্ষোভ প্রিসাইডিং অফিসারদের

বাঁকুড়া, 20 এপ্রিল: রাজ্যে মিড-ডে মিলের মান নিয়ে অনেকবারই প্রশ্ন উঠেছে ৷ কখনও শিশুদের খাবারে পাওয়া গিয়েছে পোকা, আবার কখনও মিলেছে টিকটিকি ৷ এবার নির্বাচনে প্রিসাইডিং অফিসারদের খাবারেও মিলল পোকা । দেওয়া হল মেয়াদ উত্তীর্ণ প্যাকেট জাত খাবারও । বিষয়টি নজরে আসতেই প্রশিক্ষণ কেন্দ্রেই প্রবল বিক্ষোভে দেখান প্রশিক্ষণরত প্রিসাইডিং অফিসাররা। বাঁকুড়া খাতড়া কংসাবতী শিশু বিদ্যালয়ের এই ঘটনায় অস্বস্তিতে পড়েছে প্রশাসন । খাবার সরবরাহকারী সংস্থার বিরুদ্ধে এফআইআর দায়েরের নির্দেশ দেওয়া হয়েছে ।

অতিরিক্ত জেলাশাসক (উন্নয়ন) অরিন্দম বিশ্বাস বলেন, "ভোটের আগে প্রিসাইডিং অফিসারদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছিল ৷ তাঁদের জন্য টিফিনের ব্যবস্থা করা হয়েছিল ৷ কিন্তু যাঁরা খাবার দিয়েছে, সেই দায়িত্বে গাফিলতি করেছে ৷ খাবারে পোকা ছিল ৷ আমরা বিষয়টা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছে ৷ কড়া ব্যবস্থা নেওয়া হবে ৷"

বাঁকুড়া জেলায় ভোটগ্রহণ 25 মে। তার জেলার বিভিন্ন মহকুমা শহরে ভোট কর্মীদের প্রশিক্ষণ শুরু হয়েছে। এদিন বাঁকুড়ার খাতড়া মহকুমা এলাকার প্রিসাইডিং অফিসারদের প্রশিক্ষণ দেওয়ার কথা ছিল খাতড়া কংসাবতী শিশু বিদ্যালয়ে। প্রশিক্ষণ নিচ্ছিলেন প্রায় 800 জন প্রিসাইডিং অফিসার। দুপুরে প্রশিক্ষণের ফাঁকে প্রশাসনের তরফে টিফিন দেওয়া হয় প্রত্যেককে। টিফিন হাতে পেয়ে অনেকে খেতেও শুরু করেন। এরপরই নজরে আসে টিফিনে দেওয়া প্যাটিসের ভেতর কিলবিল করছে পোকা !

ওই টিফিনেই থাকা প্যাকেটজাত খাবারের একাংশ মেয়াদ উত্তীর্ণ। খাবার খেয়ে কয়েকজন প্রিসাইডিং অফিসার অসুস্থ বোধ করতে শুরু করেন। বিষয়টি জানাজানি হতেই প্রশিক্ষণকেন্দ্রে প্রবল ক্ষোভে ফেটে পড়েন প্রশিক্ষণরত প্রিসাইডিং অফিসাররা। ঘটনার কথা শুনে দ্রুত ঘটনাস্থলে ছুটে আসেন খাতড়ার মহকুমা শাসক-সহ জেলা প্রশাসনের আধিকারিকরা । দ্রুত প্রিসাইডিং অফিসারদের বিকল্প খাবারের ব্যাবস্থা করার পাশাপাশি খাবার সরবরাহকারী সংস্থার বিরুদ্ধে এফআইআর- এর নির্দেশ দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়। প্রিসাইডিং অফিসারদের দাবি, বরাত পাওয়া সংস্থার কাছ থেকে এক শ্রেণীর আধিকারিক ও রাজনৈতিক নেতাদের একাংশ কাটমানি নেওয়ার ফলেই এমন নিম্ন মানের খাবার সরবরাহ করা হয়েছে । ঘটনার তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সরব হয়েছেন বিক্ষোভকারী প্রিসাইডিং অফিসাররা।

ABOUT THE AUTHOR

...view details