পশ্চিমবঙ্গ

west bengal

লড়াইটা বিচারধারার, মানুষের সঙ্গে নয়; আসানসোলের প্রার্থী হয়ে বার্তা আলুওয়ালিয়ার - SS Ahluwalia

By ETV Bharat Bangla Team

Published : Apr 11, 2024, 11:20 AM IST

Lok Sabha Election 2024: অনেক টালবাহানার পর আসানসোল লোকসভা কেন্দ্রে প্রার্থী করা হয়েছে 72 বছর বয়সি সুরিন্দর সিং আলুওয়ালিয়াকে ৷ নাম ঘোষণা হওয়ার পর দিল্লিতে বসেই প্রতিক্রিয়া দিলেন তিনি ৷ দুর্গাপুরে অকাল হোলি খেলাতে মাতলেন দলের কর্মী সমর্থকেরা ৷

SS Ahluwalia
SS Ahluwalia

দুর্গাপুর অকাল হোলি খেলাতে মাতলেন দলের কর্মী সমর্থকেরা

দুর্গাপুর, 11 এপ্রিল: তাঁর লড়াইটা বিচারধারার সঙ্গে, মানুষের সঙ্গে নয় । আসানসোল থেকে প্রার্থী হওয়ার পর নয়াদিল্লিতে বসেই এমনই বার্তা দিলেন সুরিন্দর সিং আলুওয়ালিয়া ৷ অনুকূল ঠাকুরের অন্যতম ভক্ত তিনি ৷ বর্ধমান-দুর্গাপুরের বিদায়ী সাংসদ বলেন, "অনুকূল ঠাকুরের কথায় মানুষ আপন, টাকা পর/যত পারিস মানুষ ধর । আমি আসানসোলের মাটির মানুষ ৷ ওখানে গিয়ে লড়াইটা করব ৷"

বুধবার আসানসোলের বিজেপি প্রার্থী হিসাবে এসএস আলুওয়ালিয়ার নাম ঘোষণা করেছে বিজেপি ৷ এরপর সন্ধ্যে থেকেই আনন্দে উৎসবে মেতেছেন গেরুয়া শিবিরের কর্মী সমর্থকেরা ৷ দুর্গাপুর-ফরিদপুর ব্লকের সরপি মোড়ে বিজেপির কার্যালয়ের সামনে বুধবার সন্ধ্যায় অকাল হোলি খেলাতে মেতে ওঠেন বিজেপির নেতাকর্মীরা । বাজি পোড়ালনো হয়, বাজনা বাজিয়ে চলে নাচ ৷ বিজেপির পশ্চিম বর্ধমান জেলা মিডিয়া সেলের নেতা জিতেন চট্টোপাধ্যায়ের কথায়, "আসানসোলের ভূমিপুত্র এবার প্রার্থী হয়েছেন। বহিরাগত শত্রুঘ্ন সিনহাকে চার লক্ষ ভোটে পরাজিত করব আমরা ।"

বৃহস্পতিবার বিকেল চারটে নাগাদ দিল্লি থেকে অণ্ডাল বিমানবন্দরে নামবেন এসএস আলুওয়ালিয়া । কর্মী সমর্থকদের উচ্ছ্বাস এবং আবেগ অণ্ডাল বিমানবন্দরে দেখা যাবে বলে জানিয়েছেন জিতেন চট্টোপাধ্যায় । পাশাপাশি আসানসোলের প্রার্থী হিসেবে যিনি অন্যতম দাবিদার ছিলেন, সেই জিতেন্দ্র তিওয়ারিকেও দেখা গেল আলুওয়ালিয়ার সমর্থনে দেওয়াল লিখনে।

এস এস আলুওয়ালিয়ার হয়ে দেওয়াল লিখন জিতেন্দ্র তিওয়ারির

আসানসোল লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থীর নাম ঘোষণা নিয়ে একপ্রস্থ নাটক দেখেছে রাজ্যের মানুষ। বিখ্যাত ভোজপুরী গায়ক পবন সিংয়ের নাম প্রথমে আসানসোলের বিজেপি প্রার্থী হিসেবে ঘোষিত হয়েছিল ৷ পরে তিনি প্রার্থীপদ থেকে নিজের নাম সরিয়ে নেন ৷ এর ফলে তৃণমূল কংগ্রেসের প্রবল সমালোচনার মুখে পড়তে হয় রাজ্যের প্রধান বিরোধী দল গেরুয়া শিবিরকে । কে হবেন আসানসোলের প্রার্থী ? তা নিয়ে জল্পনার শেষ ছিল না। উঠে এসেছিল মিঠুন চক্রবর্তী নামও ৷ শত্রুঘ্ন সিনহার বিরুদ্ধে গেরুয়া শিবিরের হয়ে তিনি লড়াই করবেন। তবে অসুস্থতার কারণে দৌড় থেকে সরে দাঁড়ান মিঠুন।

আসানসোলে এর আগে বাবুল সুপ্রিয়র হাত ধরে পদ্ম ফুল ফুটেছিল ৷ কিন্তু কয়েক বছর পরেই সাংসদ পদ ছেড়ে বাবুল বিজেপি থেকে তৃণমূলে যোগ দেন ৷ আর উপনির্বাচনে এই আসন বিজেপির কাছ থেকে ছিনিয়ে নেন তৃণমূলের শত্রুঘ্ন সিনহা ৷ এবারও তিনি আসানসোলের ঘাসফুল প্রার্থী ৷ কিন্তু আলুওয়ালিয়ার দাঁড় করিয়ে আসানসোল আসনটি পেতে মরিয়া গেরুয়া শিবির ।

আরও পড়ুন:

  1. দিল্লিতে নরেন্দ্র, আসানসোলে সুরিন্দ্র; দেওয়াল লিখন-মিষ্টিমুখ-স্লোগানে মুখরিত আসানসোল
  2. আসানসোলের বিজেপি প্রার্থী আলুওয়ালিয়া, লড়াই শত্রুঘ্নর সঙ্গে
  3. এবার ঘরের মাঠে ভোটের লড়াইয়ে 'গুগল গুরু' আলুওয়ালিয়া

ABOUT THE AUTHOR

...view details