পশ্চিমবঙ্গ

west bengal

16 বছর পর মিঠুনের সঙ্গে অভিনয়, মহাগুরুকে দিলেন স্বরচিত বই; কে তিনি ? - Mithun Chakraborty film

By ETV Bharat Bangla Team

Published : Apr 2, 2024, 1:54 PM IST

Updated : Apr 3, 2024, 8:05 AM IST

Mithun Chakraborty film: 16 বছর পর মিঠুন চক্রবর্তীর সঙ্গে অভিনয় করছেন ডাক্তার অমিতাভ ভট্টাচার্য ৷ মহাগুরুকে স্বরচিত 'ডায়াবেটিসে সব খাবেন' বইটি উপহার দেন অভিনেতা-চিকিৎসক ৷

ETV BHARAT
ETV BHARAT

কলকাতা, 2 এপ্রিল: রাজ চক্রবর্তীর পরিচালনায় শ্রী ভেঙ্কটেশ ফিল্মস-এর প্রযোজনায় আসছে নতুন ছবি । যদিও এখনও সেই ছবির নাম সামনে আসেনি । এই ছবিতে মিঠুন চক্রবর্তীর সঙ্গে অভিনয় করবেন ডা. অমিতাভ ভট্টাচার্য । 16 বছর পর মিঠুন চক্রবর্তীর সঙ্গে অভিনয় করার সুযোগ পেয়ে তিনি আপ্লুত ।

চিকিৎসক তথা অভিনেতা ডা. অমিতাভ ভট্টাচার্য আজ নিজের সামাজিক মাধ্যমে মিঠুন চক্রবর্তীর সঙ্গে ছবি শেয়ার করেছেন ৷ আবেগতাড়িত হয়ে তিনি লিখেছেন, "একেবারে যাকে বলে ত্রিবেণী সঙ্গম ! রাজ চক্রবর্তীর পরিচালনা । ভেঙ্কটেশের প্রযোজনা এবং সুপারস্টার মিঠুন চক্রবর্তীর সঙ্গে অভিনয়ের সুযোগ । সেই 16 বছর আগে মিঠুনদা'র সঙ্গে 'তুলকালাম' ছবিতে দারুণ একটা চরিত্র করার সুযোগ পেয়েছিলাম । আবার এত বছর পরে ! ওঁর হাতে একটু দ্বিধা নিয়েই তুলে দিয়েছিলাম আমার বেস্ট সেলার বুক দে'জ পাবলিশিং প্রকাশিত 'ডায়াবেটিসে সব খাবেন'। আমার সামনেই গোটা দুয়েক পাতা খুব মনোযোগ সহকারে পড়ে ফেললেন। কিছু জিজ্ঞাসাও করলেন । দারুণ কাটল শুটিংয়ের সময়টা ।"

ইটিভি ভারতের তরফে ডা. অমিতাভ ভট্টাচার্যের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, "ছবিটা নিয়ে কিছুই বলতে পারব না । আজ থেকে 16 বছর আগে হরনাথ চক্রবর্তীর সুপার ডুপার হিট ছবি 'তুলকালাম'-এ মিঠুন দা'র সঙ্গে অভিনয় করার সুযোগ পেয়েছিলাম । অনেকটা সময় একসঙ্গে কাটানোর অবকাশ পেয়েছিলাম । তখন যেমন এনার্জেটিক ছিলেন আজও তেমন । একটা সেট একাই মাতিয়ে রাখতে পারেন মানুষটি । হয়তো বয়সের কারণে এখন খানিকটা গম্ভীর। কিন্তু কী ভীষণ কাজের প্রতি নিষ্ঠা । একইসঙ্গে অন্যের প্রতি কী অপার শ্রদ্ধা মানুষটির । কী সুন্দর ব্যবহার । এগুলোই শিক্ষণীয় ।"

তিনি আরও বলেন, "রাজ আমার দীর্ঘদিনের বন্ধু । আমাকে মিঠুন দা'র সঙ্গে আজ পরিচয় করিয়ে দিলেন । আমি 'তুলকালাম'-এর কথা ওঁকে বললাম । উনি মনে করতে পারলেন । উনি যখন অসুস্থ হয়েছিলেন তখন হাসপাতাল থেকে বেরিয়ে ওঁকে বলতে শুনেছিলাম, যাঁরা ডায়াবিটিসের রোগী তাঁদের উনি সাবধান থাকতে বলেছেন খাওয়াদাওয়ার ব্যাপারে । উনি খাদ্যরসিক । আর সেই কারণেই তাঁর এই অসুস্থতা । তাই আমি আমার লেখা 'ডায়াবেটিসে সব খাবেন' বইটি ওঁকে উপহার দিই । উনি দেড় পাতা তখনই পড়ে নেন । এরপর একটা গুরুত্বপূর্ণ ফোন আসে ওঁর...৷"

রাজের এই ছবিতে মিঠুন চক্রবর্তী, ডা. অমিতাভ ভট্টাচার্য ছাড়াও অভিনয় করছেন ঋত্বিক চক্রবর্তী, বিশ্বজিৎ চক্রবর্তী, শুভশ্রী গঙ্গোপাধ্যায়, অনসূয়া মজুমদার ও সোহিনী সেনগুপ্ত । চিকিৎসকের পাশপাশি অমিতাভ ভট্টাচার্য সুঅভিনেতাও বটে । বড় পর্দা এবং ছোট পর্দা দুই প্ল্যাটফর্মেই তাঁর অবাধ বিচরণ । একইসঙ্গে বাংলা থিয়েটারের দুনিয়াতেও তাঁর খ্যাতি কম নয় । একইসঙ্গে সুলেখকও তিনি ।

প্রসঙ্গত, সম্প্রতি এসভিএফ-এর তরফে জানানো হয়েছিল, চারজন প্রথম সারির পরিচালকের পরিচালনায় আসছে চারটি ছবি । পরিচালকের তালিকায় রয়েছেন জয়দীপ মুখোপাধ্যায়, রাজ চক্রবর্তী, সৃজিত মুখোপাধ্যায়, দেবালয় ভট্টাচার্য । পাক্কা সাত বছর পর এসভিএফ-এর সঙ্গে কাজ করতে চলেছেন রাজ । সেই ছবিতেই রয়েছেন মিঠুন চক্রবর্তী, ডা. অমিতাভ ভট্টাচার্য, ঋত্বিক চক্রবর্তীরা ।

আরও পড়ুন:

  1. আসছে বাংলা ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড, মনোনয়ন পেলেন কোন কোন প্রিয় তারকারা
  2. মিঠুনকে সঙ্গে নিয়েই নতুন ছবির কাজে ব্যস্ত রাজ চক্রবর্তী
  3. প্রধানমন্ত্রী ফোন করে 'বকা' দিয়েছেন, কবে ফিরবেন শুটিং ফ্লোরে, হাসপাতাল থেকে ছাড়া পেয়ে জানালেন মিঠুন
Last Updated : Apr 3, 2024, 8:05 AM IST

ABOUT THE AUTHOR

...view details