পশ্চিমবঙ্গ

west bengal

আদর্শ আচরণবিধি ভঙ্গের শাস্তি! চন্দ্রশেখরের উপর প্রচারে নিষেধাজ্ঞা কমিশনের - Lok Sabha Election 2024

By ETV Bharat Bangla Team

Published : May 1, 2024, 11:05 PM IST

K Chandrashekar Rao Barred: কংগ্রেস নেতা জি নিরঞ্জনের অভিযোগের ভিত্তিতে নির্বাচনের আগে করা শাস্তির মুখে পড়লেন তেলেঙ্গানার প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও। আদর্শ নির্বাচনী আচরণবিধি ভাঙায় আগামী ৪৮ ঘন্টা কোনও রকম প্রচারে অংশ নিতে পারবেন না এই বিআরএস নেতা।

Etv Bharat
Etv Bharat

হায়দরাবাদ, 1 মে: নির্বাচনের আগে করা শাস্তির মুখে পড়লেন তেলেঙ্গানার প্রাক্তন মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। আদর্শ নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করায় তাঁর উপর আগামী 48 ঘণ্টার জন্য নির্বাচনী প্রচারে নিষেধাজ্ঞা জারি করল কমিশন। কমিশন সূত্রে জানা গিয়েছে বুধবার রাত 8টা থেকে আগামী 48 ঘণ্টা কোনও রকম প্রচারে অংশ নিতে পারবেন না এই বিআরএস নেতা।

কংগ্রেস নেতা জি নিরঞ্জনের অভিযোগের ভিত্তিতেই এমন সিদ্ধান্ত নিয়েছে কমিশন। নিরঞ্জনের অভিযোগ তার দল সম্পর্কে কুকথা বলেছেন কেসিআর। প্রাক্তন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়ে একটি পেজ বিবৃতি জারি করেছে কমিশন। তাতে স্পষ্ট বলা হয়েছেচন্দ্রশেখর রাও যে মন্তব্য করেছেন তা আদর্শ নির্বাচনী আচরণ বিধির পরিপন্থী আর তাই তার বিরুদ্ধে পদক্ষেপ করেছে কমিশন। আরও জানা গিয়েছে, 5 এপ্রিল একটি সাংবাদিক সম্মেলন থেকেই কংগ্রেসের বিরুদ্ধে কুরুচিকর আক্রমণ করেছিলে নপ্রাক্তন মুখ্যমন্ত্রী।

রাজনীতিতে কু-কুথার স্রোত নতুন কোনও বিষয় নয়। বিভিন্ন রাজ্যের বিভিন্ন রাজনৈতিক নেতা একাধিক সময় প্রতিপক্ষকে আক্রমণ করতে গিয়ে শালীনতার মাত্রা ছাড়িয়ে যান। সেই একই ঘটনা ঘটল এক্ষেত্রে। নির্বাচনে নির্ঘণ্ট ঘোষণার সময় মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমারও রাজনৈতিক দলগুলিকে এই ব্যাপারে সচেতন থাকতে অনুরোধ করেছিলেন।

তবে তার পরেও কাজের কাজ হল না। খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী থেকে শুরু করে বিজেপি নেতা দিলীপ ঘোষ বারবার কুকথা বলায় অভিযুক্ত হয়েছেন। কমিশনে অভিযোগ দায়ের হয়েছে। এবার এক প্রাক্তন মুখ্যমন্ত্রী বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিয়ে কমিশন কার্যত বুঝিয়ে দিল এই ধরনের আচরণ তারা কোনওভাবেই সহ্য করবে না ৷

আরও পড়ুন:

  1. মোদি সরকারের আমল জরুরি অবস্থার থেকেও খারাপ, আক্রমণে কেসিআর
  2. চাকরি বাতিলের জন্য দায়ী মমতা, অভিযোগ শুভেন্দুর

ABOUT THE AUTHOR

...view details