পশ্চিমবঙ্গ

west bengal

অমিত শাহের 'ভুয়া ভিডিয়ো', গ্রেফতার কংগ্রেস নেতা - Lok Sabha Election 2024

By PTI

Published : Apr 29, 2024, 10:53 PM IST

Amit Shah: পুলিশের জানিয়েছেন, অমিত শাহ সম্পর্কে এক্স-এ একটি "বিকৃত ও উদ্দেশ্যপ্রণোদিত" পোস্ট প্রচারের অভিযোগের ভিত্তিতে কংগ্রেস নেতাকে গ্রেফতার করা হয়েছে ৷

Etv Bharat
Etv Bharat

গুয়াহাটি, 29 এপ্রিল: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের একটি ভুয়ো ভিডিয়ো শেয়ার করার অভিযোগে সোমবার অসমের এক কংগ্রেস নেতাকে গ্রেফতার করা হয়েছে ৷ এমনটাই জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। জানা গিয়েছে, গ্রেফতার হওয়া ব্যক্তি গুয়াহাটির বাসিন্দা। 31 বছর বয়সি রীতম সিং অসম কংগ্রেসের সঙ্গে যুক্ত ৷ এমনকী নির্বাচনের সময়ে দলের 'ওয়ার রুম কো-অর্ডিনেটর' হিসেবে কাজ করেন। অন্যদিকে, গ্রেফতারির প্রতিবাদ করেছে বিরোধী দল কংগ্রেস। বিজেপি নেতৃত্বাধীন রাজ্য সরকারের নিন্দা করে তাদের অভিযোগ, রীতম সিংকে নির্বাচন চলাকালীন গ্রেফতার করা হয়েছে । তার একটাই কারণ, তিনি সরকারের নীতির সমালোচনা করেছিলেন।

এক্স-হ্যান্ডেলে লেখা পোস্টে মুখ্যমন্ত্রী লেখেন, "অসম পুলিশ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে নিয়ে জাল ভিডিয়ো তৈরি করার কাজে জড়িত থাকার অভিযোগে রীতম সিং নামে একজনকে গ্রেফতার করেছে ৷" যেদিন এই গ্রেফতারির ঘটনা ঘটছে সেদিনই অসমে বিজেপির হয়ে প্রচার করতে যান অমিত শাহ।

অসম পুলিশের প্রধান জনসংযোগ আধিকারিক প্রণবজ্যোতি গোস্বামী এক বিবৃতিতে জানিয়েছেন, অমিত শাহ সম্পর্কে এক্স-এ একটি "বিকৃত ও উদ্দেশ্যপ্রণোদিত" পোস্ট প্রচারের অভিযোগের ভিত্তিতে পানবাজার থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলাটি ভারতীয় দণ্ডবিধির ধারা 153 এ (বিভিন্ন গোষ্ঠীর মধ্যে শত্রুতা ছড়ানো), 171 জি (নির্বাচনের বিষয়ে মিথ্যা বিবৃতি) এবং 505(1/বি) (জনসাধারণের মধ্যে ভয় বা শঙ্কা সৃষ্টি করা)-এর অধীনে নথিভুক্ত করা হয়েছে ৷ আইটি আইনের (সাইবার সন্ত্রাস) ধারা 66 এফ-ও দেওয়া হয়েছে বলে পুলিশ জানিয়েছে ৷ তিনি বলেন, "পুলিশ রীতম সিংয়ের কাছ থেকে দুটি মোবাইল ফোন ও একটি ল্যাপটপ বাজেয়াপ্ত করেছে। পরবর্তী তদন্ত চলছে ।"

অন্যদিকে, গ্রেফতারির নিন্দা করেছে রাজ্য কংগ্রেস। রাজ্য কংগ্রেসের মিডিয়া বিভাগের চেয়ারম্যান বেদব্রত বোরা বলেন, "রীতম সিংকে গ্রেফতার করা গণতন্ত্র বিরোধী। তিনি আমাদের নির্বাচনী ওয়ার রুমের অংশ। নির্বাচন চলাকালীন তাঁকে গ্রেফতার করা হয়েছিল কারণ তিনি সরকারের কাজের সমালোচনা করেছিলেন।"

আরও পড়ুন

কয়েকশো মহিলার যৌন নির্যাতন সাংসদের ! মোদির নীরবতায় তোপ প্রিয়াঙ্কার

অমিত শাহের মন্তব্যের বিকৃত ভিডিয়ো, এফআইআর দায়ের করল দিল্লি পুলিশ

ABOUT THE AUTHOR

...view details