পশ্চিমবঙ্গ

west bengal

Panchayat Repolls: কড়া প্রশাসনিক নিরাপত্তা ব্যবস্থার মধ্যে দক্ষিণ চব্বিশ পরগনায় পুনর্নির্বাচন চলছে

By

Published : Jul 10, 2023, 11:50 AM IST

নিরাপত্তা ব্যবস্থার মধ্যে চলছে পুনর্নির্বাচন

পঞ্চায়েত নির্বাচনের দিন দক্ষিণ 24 পরগনার বিভিন্ন এলাকায় অশান্তি হয়েছিল । কিন্তু পুনর্নির্বাচনের ক্ষেত্রে চিত্রটা অনেকটাই বদলে গিয়েছে। সকাল থেকে বড় কোনও অশান্তির খবর মেলেনি । বিভিন্ন বুথের সামনে ভোটারদের লম্বা লাইন। জেলার মোট 36টি বুথে আবার ভোট হচ্ছে ৷ সোমবার সকাল থেকে কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে এলাকা। অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন করার ক্ষেত্রে বদ্ধপরিকর প্রশাসন। নিরাপত্তা ব্যবস্থা দেখে খুশি স্থানীয়রাও। 

আজ সোমবার পঞ্চায়েত ভোটের মোট 696টি বুথে পুনর্নির্বাচন চলছে। সকাল 7টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। প্রতি বুথে মোতায়েন রয়েছেন কেন্দ্রীয় বাহিনীর 4 জন করে জওয়ান। শনিবার ভোটদানের হার ছিল প্রায় 81 শতাংশ। 8 জুলাইয়ের ভোটে প্রতি বুথে একজন করে কেন্দ্রীয় বাহিনীর জওয়ান ছিলেন। 

প্রশাসনের পক্ষ থেকে ভোটের 100 মিটারের মধ্যে কোনওপ্রকার জমায়েত করতে দেওয়া হচ্ছে না। শনিবার এই জেলার বুথগুলিতে কোথাও দেদার ছাপ্পা চলেছে বলে অভিযোগ। কোথাও আবার ব্যালট বক্সে ঢেলে দেওয়া হয়েছে জল । ব্যালট বক্স পুকুরে ভাসছে এমন দৃশ্যও দেখা গিয়েছে। ব্য়ালট জ্বালিয়ে দেওয়ার ছবিও সামনে এসেছে। এক এক জায়গায় ব্যালট বক্স নিয়ে ছুটে বেরিয়ে যেতে দেখা গিয়েছে। বুথের মধ্যেই বোমাবাজির ঘটনা সামনে এসেছে। ভোট দিতে এসে ভোটারের মৃত্যুর খবরও সামনে এসেছিল। তাই পুনর্নিবাচনের সিদ্ধান্ত ৷ আজকের ব্যবস্থা দেখে অনেকটাই আশ্বস্ত ভোটাররা ।  

ABOUT THE AUTHOR

...view details