পশ্চিমবঙ্গ

west bengal

কিডনি প্রতিস্থাপিত যুবকের সাহায্যে রায়গঞ্জের সাংসদ

By

Published : Mar 27, 2020, 9:02 PM IST

মালদা থেকে ওষুধগুলো সংগ্রহ করা গেলেও সেগুলি রায়গঞ্জে পৌঁছে দেওয়ার কোনও ব্যবস্থা ছিল না ৷ গতকাল বিষয়টা নিয়ে খবর প্রকাশিত হয় ETV ভারতে । এরপরই বিশেষ পাসের ব্যবস্থা করা হয় ৷

ছবি
ছবি

রায়গঞ্জ, 27 মার্চ : কিডনি প্রতিস্থাপিত হওয়া যুবকের ওষুধ মালদা থেকে রায়গঞ্জে পৌছে দেওয়ার ব্যবস্থা করছেন BJP সাংসদ তথা প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী । গতকাল ওষুধ পেতে সমস্যার খবর ETV ভারতে সম্প্রচারিত হতেই রাতে টেলিফোনে রায়গঞ্জের সাংবাদিকের সঙ্গে যোগাযোগ করেন দেবশ্রী । মালদায় আটকে পড়া রায়গঞ্জের সমাজসেবী কৌশিক চক্রবর্তীর সঙ্গেও সংশ্লিষ্ট বিষয়ে কথা বলেন তিনি ।

মালদা থেকে ওষুধগুলো সংগ্রহ করা গেলেও সেগুলি রায়গঞ্জে পৌঁছে দেওয়ার কোনও ব্যবস্থা ছিল না ৷ সেই কথাই তিনি দেবশ্রীদেবীকে জানান । এরপর সাংসদ সরাসরি জেলাশাসকের কথা বলে কৌশিকবাবুর জন্য বিশেষ পাসের বন্দোবস্ত করেন । দ্রুত এই ওষুধগুলি যাতে রায়গঞ্জে কিডনি প্রতিস্থাপন করা যুবকের হাতে পৌঁছে যায়, সেই ব্যবস্থাও করেন তিনি ।

রায়গঞ্জ শহরের নেতাজি পাড়ার বাসিন্দা অমিত কুমার দীর্ঘদিন ধরে কিডনি সমস্যায় জর্জরিত ছিলেন । দু'বছর আগে তাঁর দু'টি কিডনি অকেজো হয়ে যায় । এরপর অমিতবাবুর মা স্বপ্নাদেবীর কিডনি প্রতিস্থাপিত করা হয় তাঁর শরীরে । পাশাপাশি ওষুধ খাওয়ার পরামর্শও দেন চিকিৎসকরা । তাঁর সেই ওষুধগুলি আসে কোয়েম্বাতুর থেকে, পৌঁছায় কুরিয়ারের মাধ্যমে । আগামী 14 এপ্রিল পর্যন্ত দেশজুড়ে লকডাউন ঘোষণা হওয়ার পর সমস্ত ক্যুরিয়ার কম্পানিগুলো বন্ধ করে দেওয়া হয়েছে । আর এখানেই সমস্যায় পড়েছিলেন অমিতবাবু । তাঁর কুরিয়ারটি কোয়েম্বাতুর থেকে মালদা পৌঁছে গেলেও সেখান থেকে রায়গঞ্জে আসার কোনও ব্যবস্থা ছিল না । প্রশাসনের কাছে এই বিষয়ে সাহায্য চেয়েছিলেন অমিতবাবু ।

গতকাল বিষয়টা নিয়ে খবর প্রকাশিত হয় ETV ভারতে । গতরাতেই দিল্লি থেকে রায়গঞ্জের সাংসদ যোগাযোগ করেন আমাদের রায়গঞ্জের সাংবাদিকের সঙ্গে । ইতিমধ্যেই রায়গঞ্জের সমাজসেবী কৌশিক বাবু মালদার কুরিয়ার সংস্থা থেকে ওই ওষুধের প্যাকেট টি সংগ্রহ করে নিয়েছিলেন। কিন্তু লকডাউনের জেরে তিনি কোনওভাবেই রায়গঞ্জে সেই ওষুধের প্যাকেট পাঠানো বন্দোবস্ত করতে পারছিলেন না। কৌশিকবাবু জানিয়েছিলেন শুধুমাত্র অমিত রায় নয় আরও কিছু রোগীর গুরুত্বপূর্ণ ওষুধের বাক্স কলকাতাসহ রাজ্যের বিভিন্ন জায়গায় আটকে রয়েছে । সেগুলির জন্য যথাযথ ব্যবস্থা করতেও সাংসদকে অনুরোধ করেন তিনি । সমস্ত বিষয়টি জেলা শাসকের সামনে তুলে ধরেন সাংসদ । সাংসদের নির্দেশে কৌশিক বাবুর নামে জেলাশাসক একটি বিশেষ পাস ইশু করে দেন ।

ABOUT THE AUTHOR

...view details