পশ্চিমবঙ্গ

west bengal

কোরোনার সংক্রমণ রোধে কড়া ব্যবস্থা নেবে রায়গঞ্জ পৌরসভা

By

Published : Jul 12, 2020, 5:16 AM IST

রায়গঞ্জে বাড়ছে কোরোনার সংক্রমণ । তাই এবার কড়া হচ্ছে পৌর প্রশাসন । কোরোনার সংক্রমণ রুখতে সোমবার থেকে শহরে সকাল 10 টার পর থেকে বন্ধ করে দেওয়া হবে বাজার-হাট । খোলা থাকবে কেবলমাত্র অত্যাবশকীয় পণ্যের দোকান ।

raiganj
রায়গঞ্জ পৌরসভা

রায়গঞ্জ, 12 জুলাই : হু হু করে পৌরসভা এলাকায় বাড়ছে সংক্রমিতের সংখ্যা । ফলে সংক্রমণ রুখতে পৌরসভা এবার সরকারি বিধিনিষেধ মানার জন্য কড়া পদক্ষেপ নিতে চলেছে । আগামী সোমবার থেকে সকাল 10 টার পর অতি আবশ্যক সামগ্রীর দোকান ছাড়া আগামী সাতদিনের জন্য কিছুই খোলা রাখা হবে না । পাশাপাশি মাস্ক না পরলে বা সামাজিক দূরত্ব না মানলে নেওয়া হবে কড়া ব্যবস্থা। রবিবার এই নিয়ে বিশেষ বৈঠক করার পর সিদ্ধান্ত নেওয়া হয়। রায়গঞ্জ পৌরসভায় মহকুমাশাসক, পৌরপিতা, উপ-পৌরপিতা, ডেপুটি CMOH,রায়গঞ্জ থানার IC-র উপস্থিতিতে বৈঠকটি হয় । সেখানে কড়াকড়িভাবে রায়গঞ্জ পৌর এলাকায় দোকান বাজার ও ভিড় নিয়ন্ত্রণ করার জন্য বিশেষ সিদ্ধান্ত নেওয়া হয় ।

পৌরসভা সূত্রে জানা গিয়েছে, আগামী সোমবার থেকে পৌর এলাকার রাস্তা-ঘাটে লোক সমাগম নিয়ন্ত্রণ করার জন্য বিশেষ পদক্ষেপ নেওয়া হবে ৷ সকাল 10 টা পর্যন্ত বাজার খোলা থাকলেও যে কোনওরকম জটলার উপর কড়া নিষেধাজ্ঞা জারি হচ্ছে । পাশাপাশি অত্যাবশকীয় পণ্যের দোকান খোলা থাকলেও রাস্তায় যে কোনওকম ভিড় দেখলেই ব্যবস্থা নেওয়া হবে । 10 টার পরে বাজার খোলা থাকবে না। অকারণে রাস্তায় কেউ বেরোলেই প্রশাসন কড়া ব্যবস্থা নেবে। ইতিমধ্যেই রায়গঞ্জ পৌরসভা এলাকায় 20 জন সংক্রমিত হয়েছেন।যাদের মধ্যে সুস্থ হয়ে ফিরেছেন 11 জন।অন্যদিকে রায়গঞ্জের লাইন বাজারের এক মৎস্য বিক্রেতা সংক্রমিত হওয়ায় আগামী 18 তারিখ পর্যন্ত বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রায়গঞ্জ পৌরসভার পৌরপিতা সন্দীপ বিশ্বাস বলেন,পৌর এলাকায় সংক্রমণ রুখতে সরকারের গাইডলাইন কড়া হাতে পালন করা হবে। পৌরসভার পক্ষ থেকে আলাদা করে লকডাউন ঘোষণা করা যায় না । কিন্তু, মানুষ ঠিকমতো সরকারি বিধিনিষেধ পালন করছেন না তাই এবার কঠোরভাবে বিধিনিষেধ পালন করতে বাধ্য করা হবে । সকাল 10 পরে অত্যাবশকীয় দ্রব্য বাদে সমস্ত দোকান বাজার বন্ধ থাকবে । রাস্তায় মাস্ক পরে না বেরোলে সেই ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে ।

ABOUT THE AUTHOR

...view details