পশ্চিমবঙ্গ

west bengal

Krishna Kalyani: শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে মানহানি মামলার হুঁশিয়ারি কৃষ্ণ কল্যাণীর

By

Published : May 11, 2023, 4:16 PM IST

কৃষ্ণ কল্যাণীর নাম উল্লেখ করে শুভেন্দু অধিকারী বক্তব্য রাখলে, তাঁর বিরুদ্ধে মানহানি মামলা করার হুমকি দিলেন রায়গঞ্জের বিধায়ক। বুধবার কোন্নগরের সভা থেকে নাম না করে বিধায়ক কৃষ্ণ কল্যাণীর নামে বিতর্কিত মন্তব্য করেন বিরোধী দলনেতা ৷

Etv Bharat
মামলার হুঁশিয়ারি কৃষ্ণ কল্যাণীর

রায়গঞ্জ, 11 মে: বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে মানহানি মামলার হুঁশিয়ারি দিলেন রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী ৷ বুধবার বিধায়কের বাড়িতে আয়কর দফতরের হানা প্রসঙ্গে মুখ খুলেছিলেন শুভেন্দু ৷ এরপরই তাঁর নাম উল্লেখ করে কেউ বক্তব্য রাখলে, সেই ব্যক্তির বিরুদ্ধে মানহানি মামলা করা হবে বলে সাফ জানিয়ে দিলেন রায়গঞ্জের বিধায়ক ৷

বুধবার কোন্নগরের এক সভা থেকে কৃষ্ণ কল্যাণীর নাম নিয়ে বিতর্কিত মন্তব্য করতে শোনা যায় রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে ৷ নাম করে বিধায়ক কৃষ্ণ কল্যাণীর বিরুদ্ধে তোপ দাগেন তিনি। বিরোধী দলনেতা দাবি করেন, আয়কর দফতর বিধায়কের বাড়ি তল্লাশি করে কয়েক কোটি টাকা নগদ এবং কয়েক কোটি টাকার সোনার গয়না বাজেয়াপ্ত করেছে। বিষয়টি নিয়ে রীতিমতো চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিলেন বিরোধী দলনেতা ৷ এরপরই বিরোধী দলনেতার বক্তব্যের প্রেক্ষিতে মুখ খুলেছেন কৃষ্ণ কল্যাণী ৷ পাশাপাশি বিরোধী দলনেতার অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন এবং মনগড়া বলে দাবি করেছেন রায়গঞ্জের বিধায়ক।

বিরোধী দলনেতা তাঁর নাম উল্লেখ করে এধরনের ভিত্তিহীন অভিযোগ করলে, তিনি তাঁর বিরুদ্ধে মানহানি মামলা করবেন বলে হুঁশিয়ারি দিলেন কৃষ্ণ কল্যাণী ৷ বৃহস্পতিবার রীতিমতো সাংবাদিক বৈঠক করে এই হুঁশিয়ারি দিয়েছেন রায়গঞ্জের বিধায়ক। কৃষ্ণ কল্যাণী জানিয়েছেন, শুভেন্দু অধিকারী বিধানসভায় দাঁড়িয়ে আয়কর দফতরকে দিয়ে হেনস্তা করাবেন বলে হুমকি দিয়েছিলেন। পরবর্তী সময়ে দেখা যায়, আয়কর দফতর তাঁর বাড়িতে তল্লাশি অভিযান চালায়। যদিও আয়কর দফতর তাঁর বাড়ি থেকে অবৈধ কোনও টাকা এবং কাগজপত্র বাজেয়াপ্ত করতে পারেনি বলেও দাবি করেছেন বিধায়ক। তাঁর পালটা দাবি, তিনি স্বচ্ছতা এবং সততার সঙ্গে ব্যবসা করেন। সেইসঙ্গে, আয়কর দফতর তার বাড়ি থেকে কী কী পেয়েছে, তাও জনসমক্ষে আনার দাবি করেছেন রায়গঞ্জের বিধায়ক।

সম্প্রতি রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণীর বাড়িতে হানা দিয়েছিলেন আয়কর দফতরের আধিকারিকরা। তারা একসঙ্গে বিধায়কের বাড়ি, গাড়ির শো-রুম, বিধায়কের কার্যালয়, তৃণমূল কংগ্রেসের দলীয় কার্য়ালয়, কল্যাণী সলেভেন্ট-সহ তাঁর যাবতীয় প্রতিষ্ঠানে হানা দিয়েছিল। আয়কর দফতরের আধিকারিকদের পাশাপাশি বিধায়কের বাড়িতে হানা দিয়েছিল ইডি'র টিমও ৷ ওই দিন সকালেই বিধায়কের বাড়িতে ঢুকে প্রায় 30 ঘণ্টা কৃষ্ণ কল্যাণীকে জেরা করেন তারা। এমনকী বিধায়ককে বাড়ি থেকে বের হতেও দেয়নি আয়কর দফতরের আধিকারিকরা। বাড়ি ও সমস্ত ব্যবসায়ী প্রতিষ্ঠান থেকে শুরু করে কৃষ্ণ কল্যাণীর আত্মীয়ের বাড়িতেও এই অভিযান তারা। বিধায়ককে নিয়েও একাধিক জায়গায় তল্লাশি চালানোর পর আয়কর দফতর এবং ইডি আধিকারিকরা চলে যান।

আরও পড়ুন: কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি হিসাবে শপথ নিলেন টিএস শিবজ্ঞানম

ABOUT THE AUTHOR

...view details