পশ্চিমবঙ্গ

west bengal

TMC Factionalism in Raiganj: পৌর প্রশাসকের সঙ্গে বিধায়কের বিরোধ, 27টি ওয়ার্ডে নিজের প্রতিনিধি দিলেন কৃষ্ণ কল্যাণী

By

Published : Apr 9, 2023, 12:38 PM IST

কো-অর্ডিনেটর থাকার সত্বেও রায়গঞ্জ পৌরসভার 27টি ওয়ার্ডে নিজের প্রতিনিধি নিয়োগ করলেন বিধায়ক কৃষ্ণ কল্যাণী ৷ বিধায়কের এমন আচরণ ঘিরে বিতর্ক শুরু হয়েছে ৷ স্বভাবতই আক্রমণ শানিয়েছে বিরোধী দলগুলি ৷

MLA Krishna Kalyani
কৃষ্ণ কল্যাণী

27টি ওয়ার্ডে প্রতিনিধির তালিকা

রায়গঞ্জ, 9 এপ্রিল: রায়গঞ্জ পৌরসভার চেয়ারম্যানের প্রতি অনাস্থা জ্ঞাপন করে 27টি ওয়ার্ডেই নিজের মনোনীত লোকদের বসালেন বিধায়ক কৃষ্ণ কল্যাণী । তাঁর এই তালিকা নিয়ে রাজনৈতিক মহলে জোর বিতর্কের সৃষ্টি হয়েছে । প্রকাশ্যে এসেছে দলীয় দন্দ্ব ৷ তৃণমূলের এক ওয়ার্ড কো-অর্ডিনেটর চৈতালী সাহার অভিযোগ, দলের সঙ্গে কোনওরকম আলোচনা না করেই বিধায়ক এই তালিকা তৈরি করেছেন । তিনি জানান, কো-অর্ডিনেটর থাকার পরও এরা কী কাজ করবে, তা কারও বোধগম্য হচ্ছে না । অন্যদিকে, বিধায়ক কৃষ্ণ কল্যাণীর দাবি, মুখ্যমন্ত্রীর স্বপ্নের 15টি পরিষেবা পৌছে দেওয়ার লক্ষ্যেই প্রতিনিধি দিয়েছেন তিনি । এই ঘটনা নিয়ে বিঁধতে ছাড়েনি বিরোধী শিবির ৷

উল্লেখ্য, 2022 সালে এপ্রিল মাসে রায়গঞ্জ পৌরবোর্ডের মেয়াদ শেষ হয় । রাজ্য সরকার তিন সদস্যের পৌরপ্রশাসক নিয়োগ করে। পৌরসভার এই প্রশাসক কমিটিকে প্রথম থেকেই মেনে নিতে পারেননি রায়গঞ্জের বিধায়ক। মাস দুয়েক আগে রায়গঞ্জ শহরকে যানজট মুক্ত করতে গ্রামীণ এলাকার টোটোকে শহরে ঢুকতে না দেওয়ার ফরমান জারি হয় ৷ সেই সিদ্ধান্তকে ঘিরে পৌর প্রশাসকের সঙ্গে বিধায়কের বিরোধ চরমে পৌঁছেছিল । আপাতত সেই বিরোধ কিছুটা থেমেছে ৷ তবে এরপরই বিধায়ক কৃষ্ণ কল্যাণী রায়গঞ্জ পৌরসভার 27টি ওয়ার্ডেই নিজের প্রতিনিধি দেওয়ায় নতুন করে বিরোধ শুরু হয়েছে ।

পৌরবোর্ডের মেয়াদ শেষ হওয়ার পরই প্রশাসক ছাড়াও প্রতিটি ওয়ার্ডে একজন করে কো-অর্ডিনেটর নিয়োগ করা হয় । বিদায়ী কাউন্সিলরদেরকেই কো-অর্ডিনেটর নিয়োগ করা হয়েছিল । নাগরিকদের অনেকেই মনে করেন, রাজ্যের অন্য পৌরসভার চাইতে রায়গঞ্জের পরিষেবা বেশ কিছুটা ভালো । কিন্তু বিধায়কের এই তালিকা জনসমক্ষে আসার পর জোর বিতর্কের সৃষ্টি হয়েছে ।

বিধায়ক জানিয়েছেন, পৌর পরিষেবা সাধারণ মানুষের কাছে পৌছে দিতেই তিনি এই তালিকা প্রকাশ করেছেন । রায়গঞ্জবাসী তাঁকে ভোট দিয়ে বিধানসভায় পাঠিয়েছেন । তাঁরা যাতে কোনও পরিষেবা থেকে বঞ্চিত না হন সেটা দেখার জন্যই তিনি এই কাজ করেছেন । বিজেপি জেলা সভাপতি বাসুদেব সরকার জানিয়েছেন, তৃণমূল নিজেরা নিজেদেরকেই বিশ্বাস করতে পাড়ছেন না । তাই দল কো-অর্ডিনেটর করে দিলেও বিধায়ক আবার নিজের লোকদের ওয়ার্ডে বসাচ্ছেন । সিপিএমের জেলা কমিটির সদস্য উত্তম পাল জানিয়েছেন, রায়গঞ্জ পৌরসভা পরিষেবা মুখ থুবড়ে পড়েছে । পৌর ভোটের দাবিতে তাঁরা আন্দোলন শুরু করেছেন ।

আরও পড়ুন:ইটিভি ভারতের খবরের জের, কুলিক নদীর ওপর নির্মিয়মাণ সেতু পরিদর্শনে রায়গঞ্জের বিধায়ক

ABOUT THE AUTHOR

...view details