পশ্চিমবঙ্গ

west bengal

Awas Yojana: এবার আবাস যোজনায় কারচুপির অভিযোগ বিজেপির বিরুদ্ধে

By

Published : Dec 13, 2022, 10:13 PM IST

পাকা বাড়ি থাকা সত্ত্বেও জোর পূর্বক কাঁচা বাড়ি রয়েছে বলে লিখেয়ে নেওয়ার অভিযোগ উঠেছে (Awas Yojana) ৷ এবার এই অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে ৷ বিডিওর কাছে অভিযোগ দায়ের করেছে আইসিডিএস কর্মীরা ৷

Awas Yojana
Awas Yojana

আবাস যোজনায় কারচুপির অভিযোগ বিজেপির বিরুদ্ধে

বাগদা, 13 ডিসেম্বর: প্রধানমন্ত্রী আবাস যোজনার (Awas Yojana) ঘরের সার্ভেতে গিয়ে বিজেপি নেতার হুমকির মুখে পড়তে হল আইসিডিএস কর্মীদের । এমনটাই অভিযোগ করেছেন তাঁরা ৷ বাড়িতে পাকা ঘর, মটর সাইকেল, টোটো গাড়ি, টিভি, ফ্রিজ সব রয়েছে ৷ তা সত্ত্বেও সার্ভে করতে যাওয়া আইসিডিএস ও আশা কর্মীদের দিয়ে জোরপূর্বক মিথ্যা তথ্য লিখিয়ে নেওয়ার অভিযোগ ।

আর এই অভিযোগ উঠেছে উত্তর 24 হেলেঞ্চা গ্রাম পঞ্চায়েতের বিজেপি নেতা বিপুর রায়ের বিরুদ্ধে । বিডিও'র কাছে অভিযোগ দায়ের করেছে আশা কর্মী ও আইসিডিএস কর্মীরা । যদিও অভিযোগ অস্বীকার করেছে বিপুল ।

জানা গিয়েছে, বিপুল রায়ের দাদা বিপ্লবের নাম আবাস যোজনা ঘরের তালিকায় উঠেছে । চলতে মাসের 7 তারিখে তার সার্ভে করতে যান তিন আশা কর্মী ও আইসিডিএস কর্মী নিভারানি মৈত্র, রিঙ্কু মণ্ডল ও রেবা বাইন । অভিযোগ, বাড়িতে পাকা ঘর, মটর সাইকেল, টোটো গাড়ি, টিভি, ফ্রিজ থাকা সত্ত্বে বিপুল সার্ভে করতে যাওয়া আইসিডিএস ও আশা কর্মীদের হুমকি দিয়ে জোরপূর্বক মিথ্যা তথ্য লিখতে বাধ্য করে । পরবর্তীতে 8 তারিখে বাগদার বিডিও'র কাছে অভিযোগ দায়ের করেন ওই তিন আশা কর্মী ও আইসিডিএস কর্মী (Corruption Complain in Awas Yojana against BJP leader ) ।

তাঁরা বলেন, "এই ঘটনার পরে আমরা আতঙ্কে রয়েছি । একজন জনপ্রতিনিধি হয়ে তিনি যদি এমন কাজ করেন, তাহলে সাধারণ মানুষ আমাদের সঙ্গে কী ব্যবহার করতে পারে? সেটা ভেবেই আমাদের এখন সার্ভে করতে যেতে ভয় হচ্ছে ।" যদিও বিপুলের দাবি, "রাজনৈতিক উদ্দেশ্যে আমাকে ফাঁসানো হচ্ছে । আমার দাদা আলাদা থাকেন । তাঁর কোন পাকা ঘর নেই । বাড়িতে যে পাকা ঘরটি রয়েছে সেটা আমার বাবার ।"

আরও পড়ুন:আবাস যোজনায় নাম বাদ, পঞ্চায়েতে তালা গ্রামবাসীদের

এ বিষয়ে বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাস বলেন, "প্রধান মন্ত্রীর আবাস যোজনার ঘরে স্বচ্ছতা জন্য এলাকায় সার্ভে করছে আইসিডিএস ও আশা কর্মীরা। কিন্তু বিজেপি কয়েকটি যায়গায় ক্ষমতায় থেকে সেখানে অনৈতিক কাজ করছে । বিষয়টি আমরা শুনেছি । বিডিও-র কাছে অভিযোগ দায়ের হয়েছে । আগামী দিনে বিডিও-র সঙ্গে কথা বলব । যদি এই ধরনের ঘটনা ঘটে থাকে তাহলে আইন আইনের পথে চলবে ।"

ABOUT THE AUTHOR

...view details