পশ্চিমবঙ্গ

west bengal

Fake Journalist : ভুয়ো প্রেস স্টিকার লাগানো গাড়ি নিয়ে সীমান্তে দাপাদাপি, স্থানীয়দের তৎপরতায় শ্রীঘরে যুবক

By

Published : Oct 22, 2021, 8:07 AM IST

বেশ কয়েকমাস ধরেই ভুয়ো প্রেস স্টিকার লাগানো গাড়ি চেপে সীমান্ত এলাকায় দাপিয়ে বেড়াচ্ছিল স্বরূপনগরের বাসিন্দা বছর একুশের যুবক জাহিদ খান ৷ স্থানীয় বাসিন্দাদের সন্দেহ হওয়ায় পুলিশে অভিযোগ জানান তাঁরা ৷ তারপরেই স্বরূপনগর থানার পুলিশ তাকে গ্রেফতার করে ৷

Fake Press Sticker Attached Car
Fake Press Sticker Attached Car

বসিরহাট, 22 অক্টোবর : ভুয়ো প্রেস স্টিকার লাগানো গাড়ি-সহ এক যুবককে গ্রেফতার করল স্বরূপনগর থানার পুলিশ । পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতের নাম জাহিদ খান । স্থানীয় বাসিন্দাদের অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী এলাকা থেকে পাকড়াও করা হয় ভুয়ো এই সাংবাদিককে ।

অভিযোগ, দীর্ঘদিন ধরেই প্রেস স্টিকার লাগানো গাড়িতে করে সীমান্ত এলাকায় দাপিয়ে বেড়াত বছর 21-এর জাহিদ । কারণে অকারণে মানুষকে ভয় দেখানো থেকে শুরু করে মারধর করতেও পিছপা হত না সে । তার চালচলন ও কাজকর্ম দেখে স্থানীয় বাসিন্দাদের সন্দেহ হওয়ায় বিষয়টি জানানো হয় পুলিশকে । অভিযোগ পেয়েই ভুয়ো সাংবাদিককে ধরতে তৎপর হয় স্বরূপনগর থানার পুলিশ ।

পুলিশ সূত্রে খবর, জাহিদের আদি বাড়ি বাংলাদেশের কুমিল্লা জেলায় । বছর তিনেক আগে থেকে স্বরূপনগরে মামারবাড়িতে থাকতে শুরু করে সে । সাংবাদিক পরিচয় দিয়ে সবাইকে চমকে বেড়ালেও আদতে এক ঠিকাদারি সংস্থার হয়ে কাজ করত জাহিদ । এরপর করোনা আবহে প্রথম লকডাউনের সময় সেই কাজ ছেড়ে উত্তরপ্রদেশের মোরাদাবাদ থেকে স্বরূপনগরে চলে আসে সে । এরপর একটি চার চাকা গাড়ি কিনে তাতে প্রেস স্টিকার লাগিয়ে স্বরূপনগরের সীমান্ত এলাকায় ঘুরে নানা কার্যকলাপ চালাত জাহিদ ।

আরও পড়ুন :Minor Raped : ধর্ষণের জেরে দুই মাসের অন্তঃসত্ত্বা কিশোরী, গ্রেফতার মৃত বাবার 'বন্ধু'

তার কার্যকলাপে রীতিমতো অতিষ্ঠ হয়ে উঠেছিলেন সীমান্তবর্তী এলাকার বাসিন্দারা । সাংবাদিক পরিচয় দিলেও জাহিদের ব্যবহার এবং চালচলনে সন্দেহ হওয়ায় পুলিশের দ্বারস্থ হন এলাকার লোকজন । এরপরই বৃহস্পতিবার পুলিশের নজরে পড়ে সে । ভুয়ো প্রেস স্টিকার লাগানো গাড়ি-সহ তাকে আটক করে নিয়ে যাওয়া হয় স্বরূপনগর থানায় । সেখানে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে কোনও সদুত্তর দিতে না পারায় পুলিশ গ্রেফতার করে জাহিদকে ।

এদেশে বসবাস করার কোনও বৈধ কাগজপত্র তার কাছে রয়েছে কিনা তাও ধৃত জাহিদকে জেরা করে জানার চেষ্টা করছে স্বরূপনগর থানার পুলিশ । প্রয়োজনে এই বিষয়ে তার মামারবাড়ির লোকজনের সঙ্গেও যোগাযোগ করা হবে বলে জানিয়েছেন তদন্তকারী পুলিশ অফিসাররা ।

আরও পড়ুন :Gang Rape : মদ খাইয়ে যুবতীকে গণধর্ষণের অভিযোগ তিন যুবকের বিরুদ্ধে

ABOUT THE AUTHOR

...view details