পশ্চিমবঙ্গ

west bengal

Biplob Kayal : পুরুলিয়া জেলা আদালতে আত্মসমর্পণ কংগ্রেস কাউন্সিলর বিপ্লব কয়ালের

By

Published : May 17, 2022, 9:08 PM IST

এপ্রিল মাসের 11 তারিখে পুরনো ঝালদা থানায় আগুন লাগার ঘটনায় অভিযুক্ত ঝালদা পৌরসভার 9 নং ওয়ার্ডের কংগ্রেস কাউন্সিলর বিপ্লব কয়াল (Biplob Kayal) পুরুলিয়া জেলা আদালতে আত্মসমর্পণ করলেন ।

Biplob Kayal
পুরুলিয়া জেলা আদালতে আত্মসমর্পণ কংগ্রেস কাউন্সিলর বিপ্লব কয়ালের

পুরুলিয়া, 17 মে : ঝালদা পুরনো থানায় আগুন লাগার ঘটনায় অভিযুক্ত ঝালদা পৌরসভার 9 নং ওয়ার্ডের কংগ্রেস কাউন্সিলর বিপ্লব কয়াল (Biplob Kayal) ৷ মঙ্গলবার পুরুলিয়া জেলা আদালতে আত্মসমর্পণ করেন তিনি । বিপ্লব কয়ালের 31 মে পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক । মঙ্গলবার জেলা কংগ্রেস সভাপতি নেপাল মাহাতো, বিপ্লব কয়াল ও কংগ্রেস দলের সমর্থকরা এদিন জেলা আদালতের চিফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেটের এজলাসে উপস্থিত হন ।

প্রসঙ্গত, চলতি বছরের এপ্রিল মাসের 11 তারিখে পুরনো ঝালদা থানায় আগুন লাগে । থানা চত্তরে থাকা প্রায় 40টি বাজেয়াপ্ত করা মোটর সাইকেল আগুনে ভস্মীভূত হয়ে যায় । পুলিশের অভিযোগ, আগুন লাগার কয়েক মিনিট আগে থানার পাস দিয়ে অন্নপূর্ণার শোভা যাত্রা যায় ৷ সেই শোভাযাত্রায় বাজি ফাটানো থেকেই থানায় আগুন লাগে ৷ ঘটনায় পুলিশ মামলা রুজু করে । সেই মামলায় কংগ্রেস কাউন্সিলর বিপ্লব কয়াল-সহ 100 থেকে 150 জনের নাম থাকে । মূল অভিযুক্ত করা হয় কংগ্রেস কাউন্সিলর বিপ্লব কয়ালকে । ঘটনার পর থেকেই তিনি গা ঢাকা দেন । পরে বিপ্লব কয়াল জেলা ও হাইকোর্টে অগ্রিম জামিনের জন্য আবেদন করেন । জামিন না মেলায় মঙ্গলবার জেলা আদলতে আত্মসমর্পণ করেন তিনি ।

পুরুলিয়া জেলা আদালতে আত্মসমর্পণ কংগ্রেস কাউন্সিলর বিপ্লব কয়ালের

আরও পড়ুন : ঝালদায় সমানে সমানে কংগ্রেস-তৃণমূল, নির্দলদের হাতে বোর্ড গড়ার চাবিকাঠি

যদিও বিপ্লব বাবুর দাবি, "বৃহস্পতিবার রাতে কাউন্সিলর তপন কান্দুর খুনের ঘটনায় তিনি সিবিআই তদন্তের সরব হয়েছিলেন তাই তাঁকে চক্রান্ত করে ফাঁসানো হয়েছে।" অন্যদিকে জেলা সভাপতি নেপাল মাহাতো বলেন, "আমরা বিচারের ওপর আস্থা রেখেছি । যদিও পুলিশ প্রতিহিংসা পরায়ণ হয়ে বিপ্লবের ওপরে বেশ কয়েকটি মামলা করে। বিপ্লব নির্দোষ তা প্রমাণ হবে ।"

TAGGED:

Biplob Kayal

ABOUT THE AUTHOR

...view details