পশ্চিমবঙ্গ

west bengal

Police Interrogate Soumendu: শ্মশান দুর্নীতি মামলায় সপ্তমবার পুলিশি জিজ্ঞেসাবাদের মুখে শুভেন্দুর ভাই সৌমেন্দু

By

Published : Feb 6, 2023, 5:33 PM IST

পূর্ব মেদিনীপুরের কাঁথি পৌরসভার রাঙামাটি শ্মশান দুর্নীতি মামলায় (Contai Crematorium Scam) অভিযোগ উঠেছে সৌমেন্দু অধিকারীর বিরুদ্ধে ৷ সোমবার এই নিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করছে কাঁথি থানার পুলিশ ৷ এর আগে ছ’বার এই নিয়ে জিজ্ঞাসাবাদের মুখোমুখি হন শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দু ৷

Police Interrogate Soumendu
Police Interrogate Soumendu

কাঁথি (পূর্ব মেদিনীপুর), 6 ফেব্রুয়ারি: কাঁথি পৌরসভার (Contai Municipality) রাঙামাটি শ্মশান দুর্নীতি মামলায় ফের পুলিশি জিজ্ঞাসাবাদের মুখে সৌমেন্দু অধিকারী (Soumendu Adhikari) ৷ সোমবার পূর্ব মেদিনীপুরের কাঁথি থানায় দুপুর তিনটে নাগাদ তাঁকে জিজ্ঞাসাবাদ শুরু করা হয় বলে জানা গিয়েছে ৷ পুলিশ সূত্রে খবর, জিজ্ঞাসাবাদের জন্য উপস্থিত রয়েছেন কাঁথি থানার ভারপ্রাপ্ত আধিকারিক অমলেন্দু বিশ্বাস ও কাঁথির মহাকুমা পুলিশ আধিকারিক সোমনাথ সাহা ।

সৌমেন্দু অধিকারী বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) ভাই ৷ ফলে এই তাঁর বিরুদ্ধে এই অভিযোগ ওঠার পর হইচই পড়ে রাজ্য রাজনীতিতে ৷ তৃণমূল কংগ্রেস (Trinamool Congress) এই নিয়ে তোপ দাগে কাঁথির অধিকারী পরিবারের বিরুদ্ধে ৷ সৌমেন্দু নিজেও বিজেপি (BJP) নেতা ৷ ফলে এই নিয়ে পালটা সরব হয়েছে বিজেপিও ৷ এই পরিস্থিতিতে কলকাতা হাইকোর্ট থেকে রক্ষাকবচও পেয়েছেন সৌমেন্দু ৷ তবে তাঁকে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছে আদালত ৷ সেই মোতাবেক এদিন তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয় ৷ এই নিয়ে সাতবার তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হল ৷ অপরদিকে অন্য একটি মামলায় শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ রাম পন্ডাকেও জিজ্ঞাসাবাদের জন্য কাঁথি থানায় এদিন ডাকা হয় ।

কাঁথি থানা

সৌমেন্দু অধিকারীর আইনজীবী অনির্বাণ চক্রবর্তী বলেন, ‘‘আদালতের নির্দেশ না থাকলেও উনি যে কোনও মামলায় তদন্তের জন্য সহযোগিতা করেছেন । আজ আবার সৌমেন্দুকে কাঁথি থানার শ্মশানের মামলায় তাঁকে ডাকা হয়েছে । দীর্ঘদিন ধরে এই মামলার তদন্ত চলছে । সৌমেন্দুবাবু বরাবরই তদন্তে সহযোগিতা করেছেন । এবার কাঁথি থানায় জিজ্ঞাসাবাদ সাতবারে পড়েছে ।’’ একই সঙ্গে তিনি অভিযোগ করেছেন, ‘‘শুভেন্দু অধিকারীর ভাই বলে আমার মক্কেলকে হেনস্তা করা হচ্ছে ।’’

কাঁথি থানায় সৌমেন্দু অধিকারী

এখানে উল্লেখ করা প্রয়োজন, 2021 সালের বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করেছিলেন শুভেন্দু অধিকারী । তার কিছুদিন পরই কাঁথি পৌরসভার প্রশাসকের পদ থেকে সৌমেন্দু অধিকারীকে সরিয়ে দেওয়া হয় । তারপর কাঁথির সাংসদ শিশির অধিকারীর পুত্র সৌমেন্দুও বিজেপিতে যোগদান করেন । বিধানসভা নির্বাচনে ক্ষমতায় পুনরায় ফিরে আসে তৃণমূল কংগ্রেস । তারপর ভোট হয় পৌরসভার । জিতে পুনরায় ক্ষমতায় আবার ফিরে আসে তৃণমূল । পৌরসভা নির্বাচনের পর থেকেই সৌমেন্দু অধিকারীর বিরুদ্ধে একাধিক দুর্নীতি মামলা দায়ের করা হয় । সৌমেন্দু অধিকারী ক্ষমতায় থাকাকালীন রাঙামাটি শ্মশানের জমি কেলেঙ্কারির অভিযোগ উঠে ।

আরও পড়ুন:দুর্নীতি মামলায় ফের পুলিশি জিজ্ঞাসাবাদের মুখে শুভেন্দুর ভাই সৌমেন্দু

ABOUT THE AUTHOR

...view details