পশ্চিমবঙ্গ

west bengal

নিম্নচাপের ভ্রূকূটি, পূর্ব মেদিনীপুরে বন্ধ ফেরি সার্ভিস

By

Published : Oct 23, 2020, 2:02 PM IST

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের ফলে ইতিমধ্যে পূর্ব মেদিনীপুর জেলাজুড়ে শুরু হয়েছে হালকা বৃষ্টি । আগামী কয়েক ঘণ্টার মধ্যে জেলাজুড়ে ভারী বৃষ্টির সঙ্গে ঝোড়ো হওয়ার সম্ভাবনা রয়েছে । একারণে, জেলাজুড়ে বন্ধ রাখা হল ফেরি সার্ভিস ।

pheri service closed in east medinipur
পুজোর মরসুমে নিম্মচাপের জেরে জেলাজুড়ে বন্ধ ফেরি পরিষেবা

হলদিয়া, 23 অক্টোবর : পুজোর মরশুমে নিম্নচাপের ভ্রূকূটি । জেলাজুড়ে বন্ধ রাখা হল ফেরি সার্ভিস । আগামী শনিবার পর্যন্ত পূর্ব মেদিনীপুর জেলার সমস্ত ফেরি সার্ভিস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন । এছাড়াও মৎস্যজীবীদের দ্রুত নিরাপদ স্থানে ফিরে আসার নির্দেশ দেওয়া হয়েছে । পুজোর মরশুমে এভাবে ফেরি চলাচল বন্ধ থাকায় সমস্যায় পড়বেন সাধারণ মানুষ ।

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের ফলে ইতিমধ্যে পূর্ব মেদিনীপুর জেলাজুড়ে শুরু হয়েছে হালকা বৃষ্টি । আগামী কয়েক ঘণ্টার মধ্যে জেলাজুড়ে ভারী বৃষ্টির সঙ্গে ঝোড়ো হওয়ার সম্ভাবনা রয়েছে । তাই যে কোনও মুহূর্তে দুর্ঘটনার সম্ভাবনা নিয়ে ইতিমধ্যে জেলা প্রশাসনের নির্দেশে বন্ধ রাখা হয়েছে জেলার সমস্ত ফেরি সার্ভিস । দুপুর থেকে বন্ধ রয়েছে গেঁওখালি - নুরপুর, গেঁওখালি - গাদিয়াড়া ও হলদিয়া - কুকুড়াহাটি রুটের ফেরি চলাচল । আগামী শনিবার পর্যন্ত প্রাকৃতিক দুর্যোগের কারণে বন্ধ রাখা হবে ফেরি চলাচল । পরিস্থিতি স্বাভাবিক হলে রবিবার থেকে ফের ফেরি চলাচলের সম্ভাবনা রয়েছে । এছাড়াও জেলার সমস্ত মৎস্যজীবীকে গভীর সমুদ্রে মৎস্য আহরণে যাওয়ার জন্য নিষেধাজ্ঞা জারি করা হয়েছে । পুজোর মরশুমে দুর্যোগ মোকাবিলায় তৎপর রয়েছে পুলিশ প্রশাসন ।

পূর্ব মেদিনীপুরের জেলাশাসক পার্থ ঘোষ জানান, "প্রাকৃতিক দুর্যোগের কথা মাথায় রেখে জেলার সমস্ত ফেরি চলাচল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ফেরি সার্ভিস সম্পূর্ণরূপে বন্ধ থাকবে ।"

TAGGED:

ABOUT THE AUTHOR

...view details