পশ্চিমবঙ্গ

west bengal

Beautification in Memari: মেমারিতে পুকুরকে ঘিরে হবে রিসর্ট-পার্ক, সৌন্দর্যায়নে নয়া ভাবনা জেলা পরিষদের

By

Published : Nov 21, 2022, 8:10 PM IST

মেমারিতে একটি পুকুরকে ঘিরে হবে রিসর্ট (Resort in Memari) ও চিলড্রেন পার্ক ৷ সৌন্দর্যায়নে (Beautification in Memari) নয়া পরিকল্পনা নিয়েছে পূর্ব বর্ধমান জেলা পরিষদ (Zilla Parishad)৷

Memari pond will be surrounded by resort park, Zilla Parishad takes beautification initiative
মেমারিতে পুকুরকে ঘিরে হবে রিসর্ট-পার্ক, সৌন্দর্যায়নে নয়া ভাবনা জেলা পরিষদের

মেমারি, 21 নভেম্বর:পুকুরকে ঘিরে মেমারির ডাকবাংলো জমিতে রিসর্ট (Resort in Memari), চিলড্রেন পার্ক, নৌকাবিহার-সহ সৌন্দর্যায়নের (Beautification in Memari) উদ্যোগ নিল পূর্ব বর্ধমান (East Burdwan News) জেলা পরিষদ । সোমবার সেই জায়গা ঘুরে দেখলেন জেলা পরিষদের এডিএম কাজল রায় ও জেলা পরিষদের কর্মাধ্যক্ষরা ।

জেলা পরিষদের বনভূমির কর্মাধ্যক্ষ শ্যামাপ্রসন্ন লোহার বলেন, জেলা পরিষদের পক্ষ থেকে মেমারির ডাকবাংলো মোড়ে ফাঁকা জায়গা পড়ে রয়েছে । সেখানে একটা পুকুরকে ঘিরে রিসর্ট তৈরি ও অন্যান্য সৌন্দর্যায়নের উদ্যোগ নেওয়া হয়েছে । জেলা পরিষদের অর্থানুকূল্যে এই রিসর্ট গড়ে উঠবে । ভালো কাজ করার জন্য পূর্ব বর্ধমান জেলা পরিষদ কেন্দ্রীয় সরকারের কাছ থেকে 50 লক্ষ টাকা পুরস্কার পেয়েছে । সেই পুরস্কারের টাকা এই খাতে ব্যবহার করা হবে ।

এলাকা পরিদর্শনে আধিকারিকরা

জেলা পরিষদের স্বাস্থ্য কর্মাধ্যক্ষ বাগবুল ইসলাম বলেন, জেলা পরিষদের একটা বিশাল জায়গা দীর্ঘদিন ধরে ফাঁকা পড়েছিল । সেই জায়গাকে কীভাবে মানুষের স্বার্থে ব্যবহার করা যেতে পারে, তা নিয়ে জেলা পরিষদ চিন্তাভাবনা করেছে । জেলা পরিষদের মিটিংয়ে পরিকল্পনা নেওয়া হয়েছে । সেখানে একটা পুকুরকে ঘিরে রিসর্ট, চিলড্রেন পার্ক-সহ সৌন্দর্যায়ন করা হবে ।

আরও পড়ুন:যোগীরাজ্যের মতোই কলকাতায় গঙ্গারতি দেখতে চান মমতা

জেলা পরিষদের কৃষি কর্মাধ্যক্ষ মহম্মদ ইসমাইল বলেন, মেমারির ওই জায়গায় 10 একরের মতো বিশাল জায়গা পড়ে আছে । সেই জায়গায় বিনোদনমূলক কিছু করার জন্য জেলা পরিষদ পরিকল্পনা নিয়েছে । এর ফলে মানুষের আর্থ-সামাজিক অবস্থার পরিবর্তন হবে ।

ABOUT THE AUTHOR

...view details