পশ্চিমবঙ্গ

west bengal

Asansol Municipal Corporation : আবাস যোজনায় মিলছে বাড়ি, গুজব ছড়াতেই পৌরনিগমে উপচে পড়ল ভিড়

By

Published : Jun 23, 2022, 9:30 PM IST

asansol municipal corporation

আবেদন করলেই মিলবে আবাস যোজনার বাড়ি ৷ এই গুজব ছড়াতেই আসানসোল পৌরনিগমে উপচে পড়ল ভিড়(Asansol Municipal Corporation)৷

আসানসোল, 23 জুন :হাতে হাতে আবেদন পত্র । শয়ে শয়ে মানুষ এসে জুটেছে আসানসোল পৌরনিগমে । কিন্তু কেন ? তাঁদের জিজ্ঞাসা করতেই বিষয়টি স্পষ্ট হল ৷ আসানসোল পৌরনিগমের পক্ষ থেকে নাকি দরিদ্র মানুষদের জন্য আবাস যোজনায় বাড়ি দেওয়া হচ্ছে, এমন গুজব রটতেই আবেদনপত্র হাতে মানুষ ভিড় জমিয়েছেন পৌরনিগমে ।

যদিও পৌরনিগমের পক্ষ থেকে এমন কোনও নোটিশ জারি হয়নি বলে দাবি পৌরকর্তাদের ৷ কিন্তু মানুষের ভিড় ও বিক্ষোভ থামাতে শেষ পর্যন্ত ড্রপ বক্সে আবেদনপত্র নিতে বাধ্য হয় পৌরনিগম ।

আরও পড়ুন :DMC Workers Agitation : নায্য বেতনের দাবিতে দুর্গাপুর পৌরনিগমের সামনে সাফাইকর্মীদের ধরনা

ঘটনার সূত্রপাত বুধবার থেকে । বেশ কিছু মানুষ আসেন আসানসোল পৌরনিগমে । বিপিএল কার্ডের কপি-সহ আবাস যোজনার বাড়ি নেওয়ার জন্য আবেদনপত্র জমা দেয় । পৌরনিগমের প্রশাসনিক ভবনে কিছু পৌরকর্মী সেই আবেদন গ্রহণও করে নেয় ভুলবশত । আর এরপরেই মানুষের ভিড় বাড়তে থাকে ৷

তবে বুধবার বিষয়টিকে কোনওভাবে আটকানো গেলেও, বৃহস্পতিবার ফের কাতারে কাতারে মানুষ পৌঁছয় পৌরনিগমে । সবার হাতে আবেদন, 'বাড়ি চাই' । পৌরনিগমের পক্ষ থেকে আবেদন নিতে অস্বীকার করা হলে ডেপুটি মেয়র ওয়াসিম উল হকের কেবিনের বাইরে তুমুল বিক্ষোভে ফেটে পড়ে মানুষজন । ডেপুটি মেয়র বাইরে বেরিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা করতে গেলেও তা সম্ভব হয়নি । শেষ পর্যন্ত বিষয়টিকে নিয়ন্ত্রণ করতে বাসিন্দাদের থেকে আবেদন পত্র নেওয়া হয় ।

আবাস যোজনায় বাড়ি দেওয়া হচ্ছে শুনেই পৌরনিগমে দৌড়লেন আসানসোলবাসী
আরও পড়ুন : Barabani Rural Market: মুখ্যমন্ত্রী আসার আগে সুখবর, বারাবনিতে গ্রামীণ হাট হবে আধুনিক

এই বিষয়ে আসানসোল পৌরনিগমের ডেপুটি মেয়র ওয়াসিম উল হক জানান, পৌরনিগমের পক্ষ থেকে এমন কোনও নোটিশ জারি করা হয়নি ৷ কিছু মানুষ রয়েছেন যাঁরা আসানসোল পৌরনিগম সুস্থভাবে চালাতে দিতে চান না । তাঁরা এই ধরনের গুজব ছড়াচ্ছেন । অন্যদিকে আসানসোল পৌরনিগমের চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়ের বক্তব্য, "আবেদন করলেই সবাইকে বাড়ি দিতে হবে এমন কোনও মানে নেই । 600 বাড়ি তৈরি হয়েছে । এক্ষেত্রে আবেদন জমা পড়েছে কয়েক হাজার । সুতরাং আগামিদিনে যাঁদের প্রয়োজন তাঁদেরকে দেওয়া হবে । প্রয়োজনে লটারির মাধ্যমে বেছে নেওয়া হবে উপভোক্তাদের ।"

আরও পড়ুন :Illegal Coal Seased : কুলটির ফ্যাক্টরি থেকে 215 টন বে-আইনি কয়লা বাজেয়াপ্ত করল পুলিশ

ABOUT THE AUTHOR

...view details