পশ্চিমবঙ্গ

west bengal

Raju Jha Murder Case: রাজু ঝা খুনের কিনারায় সিসিটিভি ফুটেজেই জোর পুলিশের

By

Published : Apr 21, 2023, 8:53 PM IST

রাজু ঝা খুনের ঘটনায় সিটের নির্দেশে তপোবন সিটির বহুতল আবাসনের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখল পুলিশ। পাশাপাশি আশপাশের একাধিক আবাসনের সিসিটিভি ফুটেজও পরবর্তী সময়ে দেখা হবে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে ৷

Etv Bharat
খুনের কিনারায় সিসিটিভি ফুটেজে জোর পুলিশের

দুর্গাপুর, 21 এপ্রিল:রাজু ঝা হত্যাকাণ্ডের তদন্তে সিসিটিভি ফুটেজ অন্য মাত্রা নিয়ে আসতে পারে ৷ অন্তত পুলিশি তদন্তের গতিপ্রক়তি দেখে এমনটাই মনে করছে ওয়াকিবহল মহল ৷ খুনের ঘটনায় জড়িত থাকার সন্দেহে চলতি মাসের 19 তারিখ দুর্গাপুর থেকে গ্রেফতার করা হয় আরও এক কয়লা মাফিয়ার গাড়ির চালক অভিজিৎ মণ্ডলকে। পুলিশ সূত্রে খবর, তাঁর কাঁকসায় তপোবন সিটিতে রয়েছে আবাসন। শুক্রবার সিটের নির্দেশে তপোবন সিটির বহুতল আবাসনের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখল পুলিশ। পাশাপাশি আশপাশের একাধিক আবাসনের সিসিটিভি ফুটেজও পরবর্তী সময়ে দেখা হবে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে ৷

পুলিশ সূত্রে খবর, রাজু ঝা হত্যাকাণ্ডের পর টানা 22 দিনের মধ্যে মাত্র দু'দিনের ফুটেজ মিলছে এই সিসিটিভিতে। এরপরই খুনের তদন্তে সিসিটিভি ফুটেজের ওপরই অতিরিক্ত গুরুত্ব দিচ্ছে সিট। শুক্রবার কাঁকসার তপোবন সিটিতে বহুতল আবাসনের 48 নম্বর টাওয়ারের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে কাঁকসা থানা ও মলানদীঘির ফাঁড়ির পুলিশ। জানা গিয়েছে, এই 48 নম্বর টাওয়ারে বছর চারেক হল পরিবারকে নিয়ে থাকতেন অভিজিত মণ্ডল। গত বুধবার রাতে এই অভিজিত মণ্ডলকে নিয়ে রাজু ঝা'র বন্ধু কয়লা মাফিয়া নরেন্দ্র খাড়কার সিটি সেন্টারের বেঙ্গল অম্বুজার অফিসে যায় তদন্তকারীরা ৷ এরপরই সেই অফিসটি সিল করে দেয় সিটের তদন্তকারী আধিকারিকরা।

পুলিশের দাবি, 48 নম্বর টাওয়ারের সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে গত 31 মার্চ থেকে এদিন পর্যন্ত মাত্র দুই দিনের ফুটেজ মিলেছে ৷ পাশাপাশি 47 নম্বর টাওয়ারের সিসিটিভিও পরীক্ষা করা হয় ৷ সিটের আধিকারিকদের দাবি, সেখানেও মাত্র দু'দিনের ফুটেজ মিলেছে। পুলিশের নিযুক্ত করা সিসিটিভি এক্সপার্ট রবিশঙ্কর বণিক জানান, কী কারণে এই ব্যাকআপ নেই সেটা বোঝা যাচ্ছে না। তবে একটি রিপোর্ট তিনি জমা করবেন। অন্যদিকে, সিসিটিভি ফুটেজে পুলিশ ঠিক কী দেখতে চাইছে তা নিয়েও জল্পনা শুরু হয়েছে। অনেকেই প্রশ্ন তুলছেন, তবে কী অভিজিতের এই ঘরেই রাজু ঝা খুনের ব্লু-প্রিন্ট তৈরি হয়েছিল?

আরও পড়ুন: নারদা মামলায় ব্যাঙ্কশাল কোর্টে হাজিরা ফিরহাদ-শোভনদের

কারা কারা এসেছিল অভিজিতের এই আবাসনে, খুনে ব্যাবহার হওয়া গাড়ি কী এসেছিল এই আবাসনে, এই ধরণের যাবতীয় প্রশ্নের উত্তর পেতে সিসিটিভি ফুটেজ একটা অন্যতম হাতিয়ার বলেই প্রাথমিক ধারণা পুলিশের। সেই সঙ্গে, অভিজিৎ কে সিটের আধিকারিকরা জিজ্ঞাসাবাদ চালিয়ে কী এমন তথ্য পেলেন, যার জেরে তাঁর আবাসনের সিসিটিভি ফুটেজ তড়িঘড়ি খতিয়ে দেখা জরুরি হয়ে উঠল, তা নিয়েও ধোঁয়াশা তৈরি হয়েছে ৷ দুর্গাপুর শহর থেকে এক কোনায় থাকা এই তপোবন সিটিতেই কী রাজু ঝা খুনে জড়িতরা একজোট হয়েছিল, তাও জানতে চায় সিট ৷ তদন্তের গতি আনতে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হচ্ছে বলেও পুলিশ সূত্রে খবর। কারা এই খুনে জড়িত, কী কারণে খুন হলেন রাজু ঝা, সেই সব প্রশ্নের উত্তরের অপেক্ষায় পুলিশ নিজেও।

ABOUT THE AUTHOR

...view details