পশ্চিমবঙ্গ

west bengal

Parking Controversy: জাতীয় সড়কের ফ্রি পার্কিং জোনকে সুলভ পার্কিং করার অভিযোগ আসানসোল পৌরনিগমের বিরুদ্ধে

By

Published : Aug 8, 2023, 11:02 PM IST

জাতীয় সড়কের ফ্রি পার্কিং জোনকে সুলভ পার্কিং করার চেষ্টা আসানসোল পৌরনিগমের ৷ চালকদের সচেতন করতে জাতীয় সড়ক কর্তৃপক্ষের পক্ষ থেকে মাইকে ঘোষণা করা হচ্ছে যাতে পার্কিং করার জন্য কেউ কাউকে টাকা না দেয় ।

Etv Bharat
Etv Bharat

ফ্রি পার্কিং জোনকে সুলভ পার্কিং করার অভিযোগ আসানসোল পৌরনিগমের বিরুদ্ধে

কুলটি, 8 অগস্ট:ফ্রি পার্কিং জোনেও টাকা নেওয়ার অভিযোগআসানসোল পৌরনিগমের বিরুদ্ধে ৷ আর তা জানতে পেরেই বিরোধিতায় নেমেছে জাতীয় সড়ক কর্তৃপক্ষ । আসানসোল পৌরনিগমের বোর্ডও সেখান থেকে সরিয়ে ফেলার অভিযোগ। পাশাপাশি ওই অঞ্চলে চালকদের সুবিধার্থে জাতীয় সড়ক কর্তৃপক্ষের পক্ষ থেকে মাইকে ঘোষণা করা হচ্ছে যাতে পার্কিংয়ের জন্য কেউ টাকা না দেয়।

ভিন রাজ্য থেকে লরি এসে বাংলা-ঝাড়খণ্ড সীমানার ডুবুরডি চেক পোস্টে দাঁড়ায় । কখনও চালকদের বিশ্রামের জন্য, কখনও পারমিট কিংবা অন্যান্য কাগজপত্রের জন্য লরি দীর্ঘ সময় দাঁড়িয়ে থাকে । যদিও জাতীয় সড়ক কর্তৃপক্ষের পক্ষ থেকে ডুবুরডি চেকপোষ্টের এই পার্কিং জোনটিকে ফ্রি পার্কিং জোন করা হয়েছিল । কিন্তু পার্কিং জোনে দাঁড়ানো লরিগুলোর কাছ থেকে পার্কিং ফি নেওয়ার প্রক্রিয়া শুরু করেছিল আসানসোল পৌরনিগম । আর তা জানতে পেরেই পদক্ষেপ করেছে জাতীয় সড়ক কর্তৃপক্ষ ৷

এই প্রসঙ্গেই 19 নম্বর জাতীয় সড়ক কর্তৃপক্ষের প্রজেক্ট ম্যানেজার মলয় দত্ত জানান, আসানসোল পৌরনিগম ডুবুরডি চেকপোস্টে পার্কিং জোন তৈরি করেছিল । বিষয়টি হয়ত জানে না আসানসোল পৌরনিগম । এই এলাকায় জাতীয় সড়ক কর্তৃপক্ষের ফ্রি পার্কিং জোন রয়েছে । তাই নিয়ম অনুযায়ী আর কেউ ওই এলাকায় পার্কিং জোন করতে পারবেন না বা ট্যাক্স আদায় করতে পারে না । চালকদের সুবিধার্থে প্রতিদিন মাইকে ঘোষণা চলছে । যাতে কেউ কোনও পার্কিং ফি না দেয় ৷

এই বিষয়টিকে কটাক্ষ করেছেন বিজেপির আসানসোল জেলার সংগঠনিক সভাপতি বাপ্পা চট্টোপাধ্যায় । এই প্রসঙ্গেই তিনি বলেন, "আর কত রকমের তোলাবাজি দেখব ? জাতীয় সড়কে বিনামূল্যে পার্কিংকে নিজেদের দখলে নিতে চাইছে আসানসোল পৌরনিগম । সেখানে তোলাবাজি করতে চাইছে । হয়তো একজন আমেরিকা গিয়ে সেখান থেকে এসব বুদ্ধি পাঠাচ্ছে আসানসোলের মেয়রকে ।"

আরও পড়ুন:দুর্গাপুরে তৃণমূলের হয়ে ভোট লুট করার কথা প্রকাশ্য জনসভা থেকে স্বীকার বিজেপির জিতেন্দ্রর

আসানসোল পৌরনিগমের ডেপুটি মেয়র ওয়াসিম উল হক বলেন, "যে পার্কিং চলে তার কোনও ব্যবস্থা নেই। চালকরা প্রচণ্ড অসুবিধার মধ্যে থাকে । আমরা তাই বিষয়টিকে সুন্দর এবং সামঞ্জস্যপূর্ণ করতে চেয়েছিলাম । চালকদের নানান সুবিধা দেওয়ার কথা ভেবেছিলাম । পাশাপাশি আসানসোল পৌরনিগমের একটা রেভিনিউ আসতো । কিন্তু উনারা যদি আমাদের সেটা করতে না দেন তাহলে জাতীয় সড়ক কর্তৃপক্ষকে বলবো সেখানে চালকদের সমস্ত সুবিধা দেওয়ার ব্যবস্থা করা হোক ।"

ABOUT THE AUTHOR

...view details