পশ্চিমবঙ্গ

west bengal

BJP Hits Back Abhishek: জিতেন্দ্রকে আক্রমণের পালটা, গঙ্গাজলে অভিষেকের কর্মসূচির রাস্তা শুদ্ধিকরণ বিজেপির

By

Published : May 18, 2023, 4:02 PM IST

অভিষেক নবজোয়ার কর্মসূচিতে যে রাস্তা দিয়ে আসেন সেখানে গঙ্গাজল দিয়ে শুদ্ধিকরণ করল বিজেপি ৷ গতকাল জিতেন্দ্র তিওয়ারিকে কয়লা চোর বলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় ৷ তার পালটা 'পথ শুদ্ধিকরণ' আন্দোলনে নামলেন বিজেপির কর্মী সমর্থকরা।

BJP Hits Back Abhishek
গঙ্গাজলে অভিষেকের কর্মসূচির রাস্তা শুদ্ধিকরণ বিজেপির

গঙ্গাজলে অভিষেকের কর্মসূচির রাস্তা শুদ্ধিকরণ বিজেপির

দুর্গাপুর, 18 মে: গত 16 মে পশ্চিম বর্ধমানের দুর্গাপুরে নবজোয়ার কর্মসূচিতে যোগ দিতে আসেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বুধবার দুর্গাপুরের লাউদোহাতে তৃণমূলের নবজোয়ার কর্মসূচিতে যোগ দিয়ে নাম না-করে বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে 'কয়লা চোর' বলে আখ্যা দিয়েছিলেন তৃণমূলের 'সেকেন্ড ইন কমান্ড' অভিষেক বন্দ্যোপাধ্যায়। আক্রমণ করেছিলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ও বিচার ব্যবস্থাকেও। বৃহস্পতিবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই মন্তবের প্রেক্ষিতে দুর্গাপুরে ঝাঁটা ও গঙ্গাজল নিয়ে অভিনব 'পথ শুদ্ধিকরণ' করেন বিজেপি নেতা-কর্মী সমর্থকরা।

যে রাস্তা দিয়ে দুর্গাপুরে এসেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় সেই রাস্তা গঙ্গাজল, গোবর জলের ছড়া আর ঝাঁটা দিয়ে পরিষ্কার করলেন বিজেপি বিধায়ক লক্ষণ চন্দ্র ঘোড়ুই । তাঁর সঙ্গে ছিলেন বিজেপির নেতা-কর্মীরাও। অভিযোগ, যিনি চোর তিনি কি না, চুরির প্রতিবাদ করছেন। এটাই তো লজ্জার, আর তার জন্যই তাঁরা দুর্গাপুরের সিটি সেন্টারের মোড় সংলগ্ন জাতীয় সড়কের মুচিপাড়া থেকে আসানসোলগামী সার্ভিস রোড ধরে পুরো শহরকে গঙ্গাজল দিয়ে ঝাঁট দিয়ে পরিষ্কার করলেন বলে জানান।

এবার অভিষেক বন্দ্যোপাধ্যায় যেখানে যেখানে যাবেন, ঝাঁটা আর গঙ্গাজল নিয়ে অভিনব এই প্রতিবাদ কর্মসূচি সেখানে সেখানেই করা হবে বলে জানান দুর্গাপুর পশ্চিমের বিজেপি বিধায়ক লক্ষণ চন্দ্র ঘোড়ুই। উল্লেখ্য এর আগে, গেরুয়া শিবিরের পক্ষ থেকে বীরভূম জেলাতেও এই একই কর্মসূচি গ্রহণ করা হয়েছিল। বিধায়ক লক্ষণ চন্দ্র ঘোড়ুই অভিযোগ জানিয়ে বলেন, "যিনি রাজ্যের সবচেয়ে বড় চোর তিনি জিতেন্দ্র তিওয়ারিকে কয়লা চোর বলে গেলেন। কয়লা, গরু, বালি সমস্ত চুরির সঙ্গে জড়িত তৃণমূল কংগ্রেসের নেতারা। তাই অভিষেক বন্দ্যোপাধ্যায় যে যে রাস্তা দিয়ে যাবেন আমরা ভারতীয় জনতা পার্টির পক্ষ থেকে রাজ্যের সেই সমস্ত রাস্তা গঙ্গাজল আর গোবর জলের ছড়া দিয়ে শুদ্ধিকরণ করার কর্মসূচি গ্রহণ করেছি।"

আরও পড়ুন:'নোবেল চুরির সমাধানে ব্যর্থ সিবিআই-ইডি', কেন্দ্রকে তোপ অভিষেকের

তিনি আরও বলেন, "পাশাপাশি আমরা দুর্গাপুর নগর নিগমের স্বচ্ছ নির্বাচনের দাবি জানাচ্ছি। কারণ দুর্গাপুর নগর নিগমের স্বচ্ছ নির্বাচন হলে ভারতীয় জনতা পার্টির পক্ষ থেকে একটি স্বচ্ছ বোর্ড গঠন করা হবে।" অভিষেক বন্দ্যোপাধ্যায় যখন দুর্গাপুরে বসে তখন ভারতীয় জনতা পার্টির এই 'পথ শুদ্ধিকরণ' কর্মসূচিকে ঘিরে চাঞ্চল্য দেখা দেয়। অভিষেক বন্দ্যোপাধ্যায় বৃহস্পতিবার বিকেলের দিকে বাঁকুড়া জেলায় যাবেন নবজোয়ার কর্মসূচিতে যোগ দিতে। তার আগেই গেরুয়া শিবিরের এই কর্মসূচিকে কেন্দ্র করে রাজনৈতিক তরজা শুরু হয়েছে।

ABOUT THE AUTHOR

...view details