পশ্চিমবঙ্গ

west bengal

Bengal Recruitment Scam: মানিক-ঘনিষ্ঠ তাপস মণ্ডলের মুর্শিদাবাদে সাতটি কলেজ ইডি-র স্ক্যানারে

By

Published : Oct 19, 2022, 6:47 PM IST

মানিক ঘনিষ্ঠ তাপস মণ্ডলের (Tapas Mondal) মিনার্ভা এডুকেশনাল ওয়েলফেয়ার সোসাইটির মহিষবাথানের অফিসে হানা দেয় ইডি। আর সেখান থেকে এই মিনার্ভা এডুকেশনাল ওয়েলফেয়ার সোসাইটির মুর্শিদাবাদ জেলায় একাধিক কলেজের হদিশ পেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (Seven Colleges of Tapas Mondal) । আর সেই কলেজগুলি থেকেই চাকরির বিনিময়ে আর্থিক লেনদেন হত বলেই তদন্তে উঠে এসেছে।

Bengal Recruitment Scam
মানিক ঘনিষ্ঠ তাপস মণ্ডলের মুর্শিদাবাদে সাতটি কলেজ ইডির নজরে

বহরমপুর, 19 অক্টোবর:মানিক ভট্টাচার্যের ঘনিষ্ঠ তাপস মণ্ডলের (Tapas Mondal) মুর্শিদাবাদে সাতটি কলেজের হদিশ পেল ইডি। কলেজগুলি যথাক্রমে নবগ্রাম, সাগরদিঘি, রানিনগর এবং ডোমকলে। এই কলেজগুলি থেকেই চাকরির বিনিময়ে আর্থিক লেনদেন হত বলেই তদন্তে উঠে এসেছে ৷

এনফোর্সমেন্ট ডিরেক্টরটের স্ক্যানারে আসা মুর্শিদাবাদের সবক'টি কলেজেই নিয়মিত আসা-যাওয়া ছিল তাপস মণ্ডলের। ইডির হাতে গ্রেফতার মানিক ভট্টাচার্য (Bengal Recruitment Scam) গ্রেফতার হওয়ার পরই তাঁর ঘনিষ্ঠ তাপস মণ্ডলের মিনার্ভা এডুকেশনাল ওয়েলফেয়ার সোসাইটির মহিষবাথানের অফিসে হানা দেয় ইডি। আর সেখান থেকে এই মিনার্ভা এডুকেশনাল ওয়েলফেয়ার সোসাইটির মুর্শিদাবাদ জেলায় একাধিক কলেজের হদিশ পায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (Seven Colleges of Tapas Mondal)।

এই কলেজগুলি থেকেই চাকরির বিনিময়ে আর্থিক লেনদেন হত বলেই তদন্তে উঠে এসেছে

তারমধ্যে রয়েছে নবগ্রামের অমৃতকুন্ড গ্রামে মিনার্ভা পলিটেকনিক কলেজ এবং অপরপ্রান্তে রয়েছে মৃন্ময়ী এডুকেশন ওয়েলফেয়ার ট্রাস্টের বিএড এবং ডিএলএড কলেজ । এই দু'টি কলেজই দেখাশোনা করতেন তাপস মণ্ডলের ছেলে রাজেশ মণ্ডল। নিয়মিত কলেজে আসতেন তাপসবাবু। এসব কলেজ থেকেই আর্থিক লেনদেন হত বলেই তদন্তকারী সংস্থা সূত্রে খবর। এখান থেকেই চাকরির বিনিময়ে মোটা অংকের টাকার লেনদেন হতো বলেই চাঞ্চল্য ছড়িয়েছে। তবে কলেজে কর্মরত কর্মীরা আর্থিক লেনদেনের বিষয়ে কিছুই জানেন না বলেই জানিয়েছেন। যদিও মিনার্ভা এডুকেশন্যাল সোসাইটির কর্ণধার তাপস মণ্ডল বলেই স্বীকার করেছেন।

আরও পড়ুন:ধরনার বিরোধিতায় এবার হাইকোর্টের দ্বারস্থ প্রাথমিক শিক্ষা পর্ষদ

ABOUT THE AUTHOR

...view details