পশ্চিমবঙ্গ

west bengal

Gold Biscuits Recover: 37 লাখ টাকার সোনার বিস্কুট-সহ গ্রেফতার এক

By

Published : Aug 30, 2022, 10:47 PM IST

প্রায় 700 গ্রাম সোনা-সহ এক পাচারকারীকে গ্রেফতার করল বিএসএফের 115 নম্বর ব্যাটেলিয়ন (Gold Biscuits Recover)। বাজেয়াপ্ত সোনার মূল্য 37 লাখ টাকা। ধৃত পাচারকারীর নাম শামীম শেখ (One Accused Arrested on Gold Biscuits Recover)। পাচারকারী মুর্শিদাবাদের বাসিন্দা।

Gold Biscuits Recover
37 লাখ টাকার সোনার বিস্কুট সহ গ্রেফতার এক

সামশেরগঞ্জ, 30 অগস্ট:সোমবার রাতে ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্তের (India-Bangladesh Border) ছাপঘাটি বিওপি এলাকায় 115 ব্যাটেলিয়নের জোয়ানরা এক এদেশীয় চোরাকারবারীকে গ্রেফতার করেছে (One Accused Arrested on Gold Biscuits Recover) ৷ তার কাছ থেকে 6টি সোনার বিস্কুট যার ওজন প্রায় 699.47 গ্রাম ৷ ভারতের বাজারে এই বাজেয়াপ্ত সোনার বিস্কুটের দাম 36 লাখ, 37 হাজার 744 টাকা।

গোপন সূত্রে খবর পেয়ে 115 ব্যাটেলিয়নের (115 Battalion) জোয়ানরা এদিন ওই এলাকায় হানা দেয় ৷ তাতেই ওই পাচারকারীকে গ্রেফতার করা হয়েছে ৷ ধৃত পাচারকারীর নাম শামীম শেখ। পাচারকারী মুর্শিদাবাদের বাসিন্দা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার চোরাকারবারী শামীম শেখ জানায়, এক বাংলাদেশি চোরাকারবারী ওবাই শেখ একটি কালো ব্যাগের মধ্যে এসব বিস্কুট রেখে তাকে দিয়েছিল।

পরবর্তীতে এই বিস্কুটগুলো মুর্শিদাবাদের এক ভারতীয় চোরাকারবারী সাহাবুদ্দিনের কাছে দেওয়ার কথা ছিল। কিন্তু কর্তব্যরত জওয়ানরা তাকে ধরে ফেলে। বাজেয়াপ্ত সোনার বিস্কুট এবং গ্রেফতার চোরাকারবারীকে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়ার জন্য কাস্টম অফিস ঔরঙ্গাবাদে হস্তান্তর করা হয়েছে। 115 নম্বর ব্যাটেলিয়নের ভারপ্রাপ্ত কমান্ডিং অফিসার বীরেন্দ্র কুমার বলেন, "সীমান্তরক্ষী বাহিনীর তৎপরতায় এই সাফল্য মিলেছে ৷"

আরও পড়ুন:বাংলাদেশে পাচারের আগেই বিএসএফের হাতে 50 লাখ টাকার সোনার বিস্কুট

ABOUT THE AUTHOR

...view details