পশ্চিমবঙ্গ

west bengal

Cut Money Controversy: কাটমানি নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে শোকজ বড়ঞা থানার ওসিকে

By

Published : Oct 28, 2022, 4:10 PM IST

কালীপুজোর উদ্বোধনে গিয়ে কাটমানি (Cut Money) নিয়ে বিতর্কিত মন্তব্য করার অভিযোগ ওঠে বড়ঞা থানার ওসি সন্দীপ সেনের বিরুদ্ধে৷ এই নিয়ে একটি ভিডিয়ো ভাইরাল৷ এই বিষয়ে তাঁকে শোকজ করলেন মুর্শিদাবাদের (Murshidabad) পুলিশ সুপার কে শবরী রাজকুমার ।

Burwan PS Officer In Charge showcaused for cut money remarks
Cut Money Controversy: কাটমানি নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে শোকজ বড়ঞা থানার ওসিকে

বড়ঞা (মুর্শিদাবাদ), 28 অক্টোবর: কালীপুজোর (Kali Puja) অনুষ্ঠান মঞ্চ থেকে কাটমানি (Cut Money) নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে বড়ঞা থানার ওসি সন্দীপ সেনকে শোকজ করা হল । বৃহস্পতিবার রাতে জবাব চেয়ে তাঁকে শোকজের চিঠি ধরিয়েছেন মুর্শিদাবাদের (Murshidabad) পুলিশ সুপার কে শবরী রাজকুমার । পুলিশ সুপার জানান, উনি কেন এই ধরনের মন্তব্য করেছেন তার জবাব চাওয়া হয়েছে । শুক্রবার জেলা পুলিশ সুপারের কাছে লিখিত জবাবও পাঠিয়েছেন ওসি ।

কাটমানি প্রসঙ্গে বড়ঞা থানার ভারপ্রাপ্ত আধিকারিক সন্দীপ সেনের ভাইরাল ভিডিয়ো (Viral Video) রাজ্যজুড়ে তোলপাড় ফেলেছে । যদিও ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি ইটিভি ভারত ৷ তবে ওই ভিডিয়োয় সন্দীপ সেন শাসক দলের কাটমানি খাওয়া নিয়ে একাধারে জনপ্রতিনিধি থেকে শুরু করে বিডিও, ওসিদের কাঠগড়ায় তুলেছেন ।

বড়ঞা থানা এলাকার এক কালীপুজোর উদ্বোধনী অনুষ্ঠানে গিয়েছিলেন ৷ ভিডিয়ো অনুযায়ী, সেখানে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, ‘‘ঠিকাদারী সংস্থার কাজ করতে ব্লকে দিতে হয় চার শতাংশ কমিশন, আগের ওসিকে দিতে হতো পাঁচ শতাংশ কমিশন, স্থানীয়দের চার পাঁচ শতাংশ কমিশন দিতে হয় । আমি এই এলাকায় একটি কাজ বন্ধ করে দিয়েছি । আরে খেতে হলে খাও ৷ অল্প করে খাও । সরকার যেমনটা চায়, সেরকম অল্প করে খেয়ে উন্নয়ন করো ।’’

কাটমানি নিয়ে বিতর্কিত মন্তব্য বড়ঞা থানার ওসি সন্দীপ সেনের

তার পরই ভাইরাল সেই ভিডিয়ো । এই ভিডিয়োকে ঘিরে শোরগোল রাজনৈতিক মহলে । সেই অনুষ্ঠানে ওসির পাশে ছিলেন বড়ঞার বিধায়ক জীবনকৃষ্ণ সাহা । তিনিও ওসিকে সমর্থন করেছেন । তবে কান্দির বিধায়ক অপূর্ব সরকার প্রতিবাদ করেছেন । এই বিষয়ে ওসিকে গতকাল রাতে শোকজ করা হয়েছে ।

আরও পড়ুন:বিধায়কের নেতৃত্বে মুখ্য স্বাস্থ্য আধিকারিককে হেনস্থা ! গ্রেফতার 9

ABOUT THE AUTHOR

...view details