পশ্চিমবঙ্গ

west bengal

Malda Gang Rape : মালদায় নির্যাতিতার বাড়িতে তৃণমূলের প্রতিনিধি দল, পাশে থাকার আশ্বাস

By

Published : Sep 22, 2021, 9:42 PM IST

Malda Gang Rape

মালদার রতুয়ায় গণধর্ষিতা ছাত্রীর বাড়িতে গেল তৃণমূলের প্রতিনিধি দল ৷ পরিবার ও নির্যাতিতার সঙ্গে কথা বলার পাশাপাশি দিলেন পাশে থাকার আশ্বাস ৷ অভিযুক্তদের কাউকেই রেয়াত করা হবে না বলে জানালেন তাঁরা ৷

মালদা, 22 সেপ্টেম্বর : রতুয়ায় গণধর্ষিতা নাবালিকার পাশে দাঁড়াল শাসকদল । আজ তৃণমূলের একটি প্রতিনিধি দল নির্যাতিতার বাড়িতে গিয়ে তার পরিবারের সঙ্গে কথা বলেন । সেই দলে ছিলেন মালদা জেলা তৃণমূলের সভাপতি আবদুর রহিম বকসি, স্থানীয় বিধায়ক তথা তৃণমূলের মালদা জেলার চেয়ারম্যান সমর মুখোপাধ্যায়, দলের মহিলা সংগঠনের জেলা সভানেত্রী মৃণালিনী মণ্ডল মাইতি ও জেলা পরিষদের সদস্য হুমায়ুন কবীর প্রমুখ । এদিন তাঁরা প্রত্যেকেই জানান, এমন ঘটনা যারা ঘটিয়েছে তাদের কখনই রেয়াত করা হবে না ।

গত 10 সেপ্টেম্বর সকালে গৃহশিক্ষকের কাছে পড়তে যাওয়ার সময় রাস্তা থেকে তুলে নিয়ে গিয়ে দশম শ্রেণির এক ছাত্রীকে গণধর্ষণ করা হয় বলে অভিযোগ । পাশের গ্রামের এক যুবক-সহ তিনজনের বিরুদ্ধে থানায় অভিযোগ জানানো হলেও ধর্ষকরা শাসক ঘনিষ্ঠ হওয়ায় পুলিশ তাদের গ্রেফতার করেনি । এমনটাই অভিযোগ জানান পরিবার ও প্রতিবেশীরা ৷ এমনকি অভিযুক্তদের দ্রুত গ্রেফতারির দাবিতে 20 সেপ্টেম্বর রতুয়া-ভালুকা রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান গ্রামবাসীরা ।

এনিয়ে শাসকদলের সঙ্গে পুলিশের উপরেও তোপ দাগেন বিজেপির জেলা সভাপতি গোবিন্দচন্দ্র মণ্ডল । যদিও তৃণমূলের তরফে জানিয়ে দেওয়া হয়, এমন ঘটনা ঘটিয়ে থাকলে দলের নাম করেও কেউ ছাড় পাবে না । পুলিশ সুপার অলোক রাজোরিয়া জানান, অভিযুক্তরা লুকিয়ে থাকলেও কয়েকদিনের মধ্যে তাদের গ্রেফতার করা হবে । যদিও এখনও পর্যন্ত অভিযুক্তরা অধরা ।

আরও পড়ুন :Gang Rape : গাড়িতে তুলে নাবালিকাকে গণধর্ষণ, অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ

আজ ওই নাবালিকা ছাত্রীর বাড়িতে গিয়ে তৃণমূলের প্রতিনিধিদলের মহিলা সদস্যরা পরিবারের সঙ্গে কথা বলার পর জেলা তৃণমূলের সভাপতি আবদুর রহিম বকসি বলেন, "যে ঘটনা ঘটেছে, তা অত্যন্ত মর্মান্তিক । আজ আমরা ওই ছাত্রীর বাড়িতে এসেছিলাম । তার ও তার পরিবারের লোকজনের সঙ্গে এই বিষয়ে কথা বলে আমরা আশ্বস্ত করেছি যে এই ঘটনায় জেলা তৃণমূল তাঁদের পাশে রয়েছে । প্রশাসনিকভাবে যা সহযোগিতার প্রয়োজন, তা করা হবে । ইতিমধ্যে আমরা পুলিশ সুপার ও রতুয়া থানার আইসির সঙ্গেও কথা বলেছি । তাঁরাও অভিযুক্তদের দ্রুত গ্রেফতার করতে তৎপর । যদিও অভিযুক্তদের এখনও সন্ধান পাওয়া যায়নি । যাঁরা এই ঘটনায় রাজনৈতিক রং লাগাতে চাইছেন, জাতপাতের রাজনীতি করতে চাইছেন, তাঁদের কাছে আমার আবেদন, একটি মেয়ে নির্যাতিতা হয়েছে । আসুন, আমরা সব দল, জাতি, ধর্মের সবাই একত্রিত হয়ে মেয়েটিকে ন্যায় বিচার দেওয়ার চেষ্টা করি । এখানে জাতপাত কিংবা রাজনীতির কোনও বিষয় নেই ।"

আরও পড়ুন :Girl Body Recovered From Grave : খুনের অভিযোগ মায়ের, কবর থেকে তোলা হল নাবালিকার দেহ

বিজেপি দাবি করেছিল, অভিযুক্তরা তৃণমূলের সঙ্গে জড়িত । তৃণমূলের কিছু নেতা তাদের আশ্রয় দিচ্ছে । এ নিয়ে রহিম সাহেবের বক্তব্য, "যারা নোংরা রাজনীতি করে, তারা সবসময় নোংরাই থাকে । আমাদের দলে থাকা সব ধর্মের মানুষ সবসময় মেয়েটির পাশে আছেন । তাঁরা মিছিলে হাঁটছেন, থানা কিংবা পুলিশ সুপারের কাছেও যাচ্ছেন । আমাদের দলের লোকজনও দুষ্কৃতীদের খোঁজ চালাচ্ছে । যারা এই ঘটনায় রাজনীতির রং লাগিয়ে সমাজকে কলুষিত করার চেষ্টা করছে, তাদের ধিক্কার জানাচ্ছি ।"

মালদায় নির্যাতিতার বাড়ি গিয়ে পাশে থাকার আশ্বাস দিল তৃণমূলের প্রতিনিধি দল

মালদা জেলা মহিলা তৃণমূলের সভানেত্রী মৃণালিনী মণ্ডল মাইতি বলেন, "আমরা আজ নির্যাতিতার বাড়ি এসেছিলাম । তাঁদের আশ্বাস দিয়েছি, অপরাধীরা অবশ্যই শাস্তি পাবে ৷ আমরা পুলিশ সুপারের সঙ্গেও এ নিয়ে কথা বলেছি । নির্যাতিতা ছাত্রীর পরিবার খুবই গরিব । তাই আমরা দলের তরফে যেটুকু পারি, তাঁদের সহযোগিতা করব ।"

আরও পড়ুন :Malda Medical : মালদা মেডিক্যালে শিশু মৃত্যু বেড়ে হল 3 ; অস্বাভাবিক নয়, দাবি কর্তৃপক্ষের

ABOUT THE AUTHOR

...view details