পশ্চিমবঙ্গ

west bengal

Malda BJP-TMC : বিজেপি কর্মীর মাথা কেটে বাবার গলায় ঝুলিয়ে দেওয়ার হুমকি, কাঠগড়ায় তৃণমূল

By

Published : Sep 21, 2021, 7:17 PM IST

বিজেপি কর্মীর মাথা কেটে বাবার গলায় ঝুলিয়ে দেওয়ার হুমকি তৃণমূলের বিরুদ্ধে
বিজেপি কর্মীর মাথা কেটে বাবার গলায় ঝুলিয়ে দেওয়ার হুমকি তৃণমূলের বিরুদ্ধে ()

গ্রামে ফিরলে বিজেপি কর্মীর মাথা কেটে বাবার গলায় ঝুলিয়ে দেওয়া হবে ৷ এমনই হুমকি দিয়েছে স্থানীয় এক তৃণমূল নেতা ৷ ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে সেই অডিয়ো ক্লিপ ৷ যদিও এই অডিয়ো ক্লিপের সত্যতা যাচাই করেনি ইটিভি ভারত ৷

মানিকচক, 21 সেপ্টেম্বর : "গ্রামে ফিরলে মাথা কেটে বাবার গলায় ঝুলিয়ে দেওয়া হবে ।" ফোনে এক বিজেপি নেতাকে এমনই হুমকি দিয়েছে স্থানীয় এক তৃণমূল নেতা ৷ বিজেপির তরফে এমনটাই অভিযোগ ৷ ইতিমধ্যে সেই অডিয়ো ক্লিপ সোশাল মিডিয়ায় ভাইরাল । যদিও ইটিভি ভারত সেই ক্লিপের সত্যতা যাচাই করেনি । এই ঘটনায় তোলপাড় মালদা জেলার রাজনীতি ৷

এই নিয়ে শাসকদলের বিরুদ্ধে তালিবানি শাসন চালানোর অভিযোগ তুলেছেন বিজেপির জেলা সভাপতি । যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন জেলা তৃণমূলের সভাপতি ।

হুমকির জেরে গ্রাম ছাড়া বিজেপি নেতার নাম আকাশ শেখ । ঘটনাটি ঘটেছে মানিকচকের বড়বাগান এলাকায় । বড়বাগান গ্রামের বাসিন্দা আকাশ শেখ বিজেপির মানিকচক 24 নম্বর জেলা পরিষদের সংখ্যালঘু সেলের মণ্ডল সভাপতি । তিনি বলেন, "সম্প্রতি মানিকচক গ্রাম পঞ্চায়েতে আমাদের দলীয় প্রধান বিউটি মণ্ডলের বিরুদ্ধে তৃণমূলের সদস্য চাঁদ সুলতানা অনাস্থা নিয়ে আসেন । অনাস্থা পেশ করার পরেই তিনি পঞ্চায়েতের ন’জন সদস্যকে নিয়ে আত্মগোপন করেন । এরপর প্রধানের দিকে থাকা পঞ্চায়েত সদস্যরাও গা ঢাকা দেন । এর পরেই তৃণমূলের আসতারুল শেখ, সরিফুল শেখ, ভোলু শেখ, ইউনুস শেখ, জাকির শেখ, রাসু শেখ সহ 14-15 জন রাত একটা নাগাদ আমার বাড়িতে চড়াও হয় । বাড়ির দরজা, জানালায় ধাক্কা ও চিৎকার শুনে আমার ঘুম ভেঙে যায় । ঘরের ভিতর থেকে দেখি, ওরা সবাই আগ্নেয়াস্ত্র নিয়ে বাইরে দাঁড়িয়ে রয়েছে । ভয়ে আমি বাড়ি ছেড়ে পালাই । পরে দলীয় কর্মসূচিতে জেলা দফতরে এসে দেখি সেখানেও এক পঞ্চায়েত সদস্য প্রাণভয়ে লুকিয়ে রয়েছেন । সেই সময় আরেক পঞ্চায়েত সদস্যার স্বামীর মোবাইলে ফোন করে তৃণমূলের আলিম শেখ হুমকি দেয়, আমি গ্রামে ফিরে গেলে গলা কেটে আমার মাথা বাবার গলায় ঝুলিয়ে দেবে । তারপর থেকেই আমি প্রাণের ভয়ে মালদা শহরে লুকিয়ে রয়েছি । এনিয়ে মানিকচক থানায় অভিযোগ জানিয়েছি । কিন্তু তারপরও পুলিশ কোনও ব্যবস্থা নেয়নি । গ্রামে গেলেই ওরা আমাকে খুন করবে ।"

আরও পড়ুন :Gang Rape : গাড়িতে তুলে নাবালিকাকে গণধর্ষণ, অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ

এই ঘটনায় শাসকদলের বিরুদ্ধে তোপ দেগেছেন বিজেপির জেলা সভাপতি গোবিন্দচন্দ্র মণ্ডল । তিনি বলেন, "মানিকচক গ্রাম পঞ্চায়েতের পাঁচজন বিজেপি সদস্যকে তৃণমূল জোর করে তুলে নিয়ে যায় । সেখান থেকে আকাশ শেখকে উদ্ধার করে জেলার দলীয় কার্যালয়ে নিয়ে আসা হয় । তৃণমূল চেয়েছিল, বিজেপির প্রধানকে অপসারণ করে সেই পদে তাদের দলের সদস্যকে বসাবে । কিন্তু তাদের সেই চেষ্টা ব্যর্থ হয়েছে । এর পিছনে আকাশ শেখেরও হাত রয়েছে । তাই তারা আকাশের উপর ক্ষুব্ধ । আকাশকে খুন করার জন্য তারা কয়েকজনকে নির্দেশ দিয়ে তার মাথা কেটে নিয়ে আসতে বলেছে । যেন এক তালিবানি শাসন শুরু হয়েছে । এনিয়ে মানিকচক থানায় অভিযোগ দায়ের করা হয়েছে । পুলিশের উচিত, তাদের গ্রেফতার করে কঠোর শাস্তির ব্যবস্থা করা । আকাশ এখন বাড়িছাড়া । সে কোথায় আছে আমরাও জানি না ।"


যদিও বিজেপির তোলা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন জেলা তৃণমূলের সভাপতি আবদুর রহিম বকসি । তিনি বলেন, "রাজ্য বিজেপির কাজই হল তৃণমূলের বিরুদ্ধাচারণ করা । তারা উন্নয়নের কোনও কাজে আসে না । আর তৃণমূল শুধু উন্নয়ন নিয়েই ভাবে । মানিকচকে তৃণমূলের কেউ এমন কাজ করেছে বলে আমি বিশ্বাস করি না । বর্তমানে বিজেপিই বিভিন্ন জায়গায় অনাস্থা আনার চেষ্টা করছে । সবাইকে লোভ দেখাচ্ছে । বিজেপির তরফে যে অভিযোগ তোলা হচ্ছে, তা পুরোপুরি মিথ্যে । এমন কোনও ঘটনাই ঘটেনি ।"

আরও পড়ুন :Girl Body Recovered From Grave : খুনের অভিযোগ মায়ের, কবর থেকে তোলা হল নাবালিকার দেহ

অন্যদিকে মানিকচক থানা সূত্রে জানা গিয়েছে, এই নিয়ে থানায় একটি জেনারেল ডায়েরি করা হলেও এখনও পর্যন্ত অভিযোগকারীর কোনও সন্ধান পাওয়া যায়নি ।

উল্লেখ্য, 18 আসন বিশিষ্ট মানিকচক গ্রাম পঞ্চায়েতে বিজেপির 10, তৃণমূলের 6 ও কংগ্রেসের এক সদস্য রয়েছেন । এর মধ্যে একজন নির্দল সদস্যও আছেন । মাসখানেক আগে বিজেপির 5 ও তৃণমূলের দুই সদস্যের সঙ্গে কংগ্রেস ও নির্দল সদস্য একজোট হয়ে প্রধান বিউটি মণ্ডলের বিরুদ্ধে অনাস্থা পেশ করেন । গত 16 সেপ্টেম্বর এ তলবি সভা ডাকে ব্লক প্রশাসন । যদিও পর্যাপ্ত পুলিশ না মেলায় সেদিনের সভা স্থগিত করে দেওয়া হয় । এখনও পর্যন্ত সেই সভা অনুষ্ঠিত হয়নি ।

আরও পড়ুন :Malda Medical : মালদা মেডিক্যালে শিশু মৃত্যু বেড়ে হল 3 ; অস্বাভাবিক নয়, দাবি কর্তৃপক্ষের

ABOUT THE AUTHOR

...view details