পশ্চিমবঙ্গ

west bengal

Mob Lynching Incident: চোর সন্দেহে মালদায় যুবককে গণপিটুনি জনতার

By

Published : Jan 24, 2023, 7:28 PM IST

পুলিশ ফাঁড়ি থেকে ঢিল ছোঁড়া দূরত্বে চোর সন্দেহে গণপিটুনি যুবককে ৷ ঘটনায় চাঞ্চল্য মালদা শহরে(Man Mob Lynched by Locals)।

Youth Beaten
মালদায় যুবককে গণপিটুনি

চোর সন্দেহে মালদায় যুবককে গণপিটুনি

মালদা, 24 জানুয়ারি: জেলা পুলিশের এত সচেতনতার পরেও গণপিটুনির মত ঘটনা বন্ধ হচ্ছে না । এবার চোর সন্দেহে এক যুবককে মারধরের অভিযোগ উঠল মালদা শহরের রথবাড়ি পুলিশ ফাঁড়ি থেকে ঢিল ছোঁড়া দূরত্বে । ক্ষিপ্ত জনতার হাত থেকে ওই যুবককে উদ্ধার করে মালদা মেডিক্যালে পাঠায় পুলিশ । গোটা ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায় এলাকায় ৷

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মালদা শহরের রথবাড়ি এলাকায় একটি ভ্যানে করে কিছু খাদ্যসামগ্রী নিয়ে যাওয়া হচ্ছিল । সেই ভ্যান থেকে তেলের টিন চুরির অভিযোগে এক যুবককে ধরে ফেলে স্থানীয় বাসিন্দারা । এরপরেই চোর সন্দেহে চলতে থাকে উত্তম-মধ্যম । কিল-চর-ঘুসি-লাথির আঘাতে জ্ঞান হারায় ওই যুবক । খবর পেয়ে ক্ষিপ্ত জনতার হাত থেকে ওই যুবককে উদ্ধার করে রথবাড়ি ফাঁড়ির পুলিশ । স্থানীয় কিছু বাসিন্দাদের সহযোগিতায় তাঁকে মালদা মেডিক্যালে পাঠানো হয় ।

চোর সন্দেহে গণপিটুনির ঘটনা এই প্রথম নয় । এর আগে জেলা জুড়ে একাধিকবার এমন ঘটনা সামনে এসেছে । এ ধরনের ঘটনা এড়াতে জেলা পুলিশের তরফে সাধারণ মানুষকে সচেতন করার একাধিক পদক্ষেপও নেওয়া হয়েছে । তবে কোনওভাবেই যেন গণপিটুনির ঘটনা এড়ানো যাচ্ছে না । মানুষের ধৈর্য্য আর সহনশীলতা যে দিনের পর দিন কমছে এই ঘটনা থেকে তা যেন আরও একবার প্রমাণিত হল (Mob Lynching Incident in Malda)।

এই বিষয়ে জেলা পুলিশ সুপার প্রদীপকুমার যাদব বলেন, "এই ঘটনা নিয়ে আক্রান্ত কিংবা তার পরিবারের তরফে এখনও কোনও অভিযোগ দায়ের করা হয়নি । অভিযোগ করা হলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে । গণপিটুনির মতো ঘটনা এড়াতে বিভিন্ন এলাকায় শিবির করে জেলা পুলিশের তরফে সারাধণ মানুষকে সচেতন করা হচ্ছে । সাধারণ মানুষের উদ্দেশ্যে আমাদের বার্তা যে কোনও অভিযোগের ক্ষেত্রে আইন হাতে তুলে না নিয়ে পুলিশকে খবর দিন । পুলিশ সমস্ত বিষয় খতিয়ে দেখে উপযুক্ত ব্যবস্থা নেবে ।"

আরও পড়ুন:অজ্ঞাত পরিচয় যুবকের রক্তাক্ত দেহ উদ্ধার, চোর সন্দেহে পিটিয়ে মারার অভিযোগ

ABOUT THE AUTHOR

...view details