পশ্চিমবঙ্গ

west bengal

Bhowanipore Robbery Case: ভবানীপুরে সিবিআই সেজে ডাকাতি, গোয়েন্দাদের জালে লালবাজারের কনস্টেবল

By

Published : Feb 7, 2023, 11:19 AM IST

মুখ্যমন্ত্রীর বিধানসভা কেন্দ্র ভবানীপুরে ডাকাতির ঘটনায় (Bhowanipore Robbery Case) সামনে এল চাঞ্চল্যকর তথ্য ৷ এই ঘটনায় যুক্ত কলকাতা পুলিশের কনস্টেবল এবং ব্যারাকপুর কমিশনারেটের মহিলা কনস্টেবল ৷ ধৃত লালবাজারের কনস্টেবলকে মঙ্গলবার আদালতে পেশ করা হবে ৷

Bhowanipore Robbery Case
ভবানীপুরে ডাকাতি

কলকাতা, 7 ফেব্রুয়ারি: গত বছরের ডিসেম্বর মাসে ভবানীপুরে এক ব্যক্তির বাড়িতে ভর সন্ধ্যায় সিবিআই অভিযানের নাটক ফেঁদে পঞ্চাশ লক্ষ টাকার ডাকাতির অভিযোগ ওঠে । সেই ঘটনার তদন্তে নেমে আগেই বেশ কয়েকজনকে গ্রেফতার করেছিল কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ । আর এবার গোয়েন্দাদের জালে খোদ একজন পুলিশ কর্মী । নাম দেবব্রত কর্মকার ৷ তিনি কলকাতা পুলিশের স্পেশাল ব্রাঞ্চের কনস্টেবল । এই ঘটনার তদন্তে নেমে পুলিশ প্রথমে মূল পাণ্ডা হিসেবে রাকেশ মণ্ডল নামে এক ব্যক্তিকে গ্রেফতার করে ৷ তাঁর কাছ থেকে উদ্ধার হয় পুলিশের স্টিকার লাগানো একটি গাড়ি । এরপর রাকেশকে নিজেদের হেফাজতে নিয়ে লাগাতার জেরা করে পুলিশ ৷ সেখান থেকেই আধিরারিকরা এক মহিলা কনস্টেবলের নাম পায় । যিনি বর্তমানে ব্যারাকপুর কমিশনারেটের অধীনস্থ ।

জানা যায়, ডাকাতির পর মোট 50 লক্ষ টাকা সংশ্লিষ্ট ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের ওই মহিলা কনস্টেবলের অ্যাকাউন্টে জমা পড়েছিল । এরপর ওই মহিলা পুলিশ কর্মীকে নিজেদের হেফাজতে নিয়ে জেরা করতেই আসল অভিযুক্তের নাম উঠে আসে । পুলিশ জানতে পারে গোটা ঘটনাটির ব্লুপ্রিন্ট যিনি সাজিয়েছিলেন তিনি আর কেউ নন, তিনি স্পেশাল ব্রাঞ্চের কনস্টেবল দেবব্রত কর্মকার । ভবানীপুরের মতো জায়গায় শুধুমাত্র ডাকাতির উদ্দেশ্যে জড়ো হলে ধরা পড়ে যেতে পারে, সেই ভয় থেকেই নিজেদের সিবিআই অফিসার বলে পরিচয় দিয়ে ঠান্ডা মাথায় আধঘণ্টা ধরে বাড়ির ভিতর তছনছ করে 50 লক্ষ টাকা নিয়ে বেরিয়ে যায় ডাকাতরা বলে সূত্রের খবর (Bhowanipore Robbery Case) ।

জানা গিয়েছে, ভবানীপুরে যে বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে, সেটি একটি ব্যবসায়ীর বাড়ি এবং ওই ব্যবসায়ীর সঙ্গে অন্য এক ব্যবসায়ীর টাকা-পয়সাকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে গোলযোগ চলছিল । সেই জন্যই ওই অভিযুক্ত ব্যবসায়ী এবং দেবব্রত কর্মকার একত্রিত হয়ে সিবিআই অভিযানের নাটক করে ভর সন্ধ্যায় ভবানীপুরের মতো একটি জায়গায় ডাকাতির ঘটনা ঘটায় । লালবাজার সূত্রের খবর, দেবব্রত কর্মকার নামে ওই মাস্টারমাইন্ডকে আজ আদালতে পেশ করা হবে এবং নিজেদের হেফাজতে চাওয়া হবে । নিজেদের হেফাজতে নিয়ে এই ঘটনায় আর কারা কারা যুক্ত রয়েছে, তার সন্ধান চালাবেন কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ । পাশাপাশি এই ঘটনায় যদি আর কেউ যুক্ত না-থাকে, তাহলে ধৃতদের ঘটনাস্থলে নিয়ে গিয়ে গোটা ঘটনায় পুনর্নির্মাণ বা রিকনস্ট্রাকশন করতে পারেন গোয়েন্দারা ।

আরও পড়ুন:ফিল্মি কায়দায় ডাকাতি কৃষি উন্নয়ন সমিতিতে, লুট টাকা ও গয়না

ABOUT THE AUTHOR

...view details