পশ্চিমবঙ্গ

west bengal

Sukanta Daughter Hate Khori: নিজে বাগদেবীর পুজো করে মেয়ের হাতে খড়ি দিলেন সুকান্ত, প্রার্থনা বঞ্চিত চাকরিপ্রার্থীদের জন্য

By

Published : Jan 26, 2023, 4:20 PM IST

Updated : Jan 26, 2023, 5:57 PM IST

বালুরঘাটের বাড়িতে নিজে বাগদেবীর পুজো (Sukanta Majumdar News) করে মেয়ের হাতে খড়ি দিলেন সুকান্ত মজুমদার (Sukanta Daughter Hate Khori)৷ তাঁর মেয়ের জন্য উপহার পাঠিয়েছেন রাজ্যপাল ৷

Sukanta Daughter Hate Khori  ETV bharat
মেয়ের হাতে খড়ি দিলেন সুকান্ত

মেয়ের হাতে খড়ি দিলেন সুকান্ত

কলকাতা, 26 জানুয়ারি:অন্যান্য দিন থাকে রাজনৈতিক ব্যস্ততা ৷ তবে আজকের দিনটা পরিবারের সঙ্গে বাগদেবীর আরাধনায় মাতলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Daughter Hate Khori)৷ নিজে হাতে পুজো সেরে হাতে খড়ি দিলেন তাঁর ছোট কন্যার (Saraswati Puja 2023)৷ এ ছাড়াও বঞ্চিত চাকরিপ্রার্থীদের জন্য তিনি সরস্বতীর কাছে প্রার্থনা করেছেন বলে জানিয়েছেন সুকান্ত (Sukanta Majumdar News)৷

বছরের বাকি দিনগুলো চূড়ান্ত কর্মব্যস্ততা এবং বিভিন্ন রাজনৈতিক কাজকর্মের মধ্যে কাটলেও আজ বঙ্গ বিজেপির রাজ্য সভাপতি ড. সুকান্ত মজুমদারকে পাওয়া গেল কিছুটা অন্য মেজাজে । আজ ছিল তাঁর ছোট মেয়ের হাতেখড়ি । বছর দুয়েকের একরত্তি কন্যা বাসন্তী রঙের শাড়ি পরে তৈরি হয়ে ছিল (Hate Khori on Saraswati Puja)৷ সকাল থেকেই মেয়েকে ঘিরে বাড়িতে চলেছে পুজো প্রস্তুতি । ছোট্ট মেয়ে মায়ের সঙ্গে সঙ্গে ঘুরে দেখে পুজোর খুঁটিনাটি ।

গতকাল পর্যন্ত ছিল ঠাসা দলীয় কর্মসূচি ৷ সে সব মিটিয়ে গতকাল রাতেই বালুরঘাটে নিজের বাড়িতে ফেরেন সুকান্ত মজুমদার । আজ আবার নিজের এলাকায় বেশ কয়েকটি স্কুলে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রণ রয়েছে তাঁর । তারই ফাঁকে সকাল সকল মেয়ের হাতেখড়ি দেওয়ার পালা শেষ হল ।এ বছরও তিনি নিজেই নিজের বাড়ির পুজোর পৌরহিত্য করেন । মেয়েকে নিজেই হাতেখড়ি দিলেন সুকান্ত । স্লেটের উপর চক দিয়ে বাবার হাত ধরে ছোট কন্যে লিখল 'A', 'অ' । আজ থেকে শুরু হয়ে গেল তার পড়াশোনা ।

এ দিন সুকান্ত বলেন, "আমি বরাবরই নিজের বাড়ির পুজো নিজেই করে থাকি ৷ আজ মায়ের কাছে বললাম, বিদ্যা দিন বুদ্ধি দিন এবং যাঁদের দুর্বুদ্ধি রয়েছে মা তাঁদেরকেও আশীর্বাদ করুন ৷ সেইসব যোগ্য ছাত্রছাত্রীদের আশীর্বাদ করুন যাঁরা পরীক্ষা দিয়ে পাশ করে যোগ্য হওয়া সত্ত্বেও রাস্তার ধারে পড়ে রয়েছেন দিনের পর দিন । আজ তাঁরা সরস্বতী পুজো করতে পারছেন না ৷ তাঁদের আজ শিক্ষক-শিক্ষিকা হওয়ার কথা ছিল ৷ কিন্তু তাঁরা সেটা পারছেন না ৷ মা তাঁদের যোগ্য জায়গা পাইয়ে দিন ।"

আরও পড়ুন:রাজ্যপালের হাতে খড়ি নিয়ে মতভেদ বিজেপিতে, গেরুয়া শিবিরকে কটাক্ষ তৃণমূলের

বাড়ির পুজো নিয়ে বঙ্গ বিজেপির সভাপতি বলেন, "আমি আমার বাড়ির পুজো নিজেই করার চেষ্টা করি ৷ যখন ছোট ছিলাম, তখন মা আমার পাশে বসে থাকতেন ৷ আমাকে মন্ত্র বলতেন ৷ আর আমি তাঁরটা শুনে শুনে সেই মন্ত্রগুলি আবার উচ্চারণ করতাম ৷ আজকে আমার ছোট মেয়ের হাতেখড়ি । তাই শত কাজ থাকা সত্ত্বেও নিজেকে ফাঁকা করে পুজোয় চলে এসেছি । আজকে আমার স্ত্রীয়ের স্কুলে আমাকে আমন্ত্রণ করা হয়েছে । সেখানে যাব । ছাত্রছাত্রী ও অভিভাবকদের সঙ্গে কথা বলব ।"

সুকান্ত মজুমদারের মেয়ের হাতে খড়ির জন্য তাকে উপহার পাঠিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস ৷ রাজভবন থেকে আসা উপহারের বিষয়ে সুকান্ত মজুমদার বলেন, "আমার মেয়ের হাতে খড়ি জানতে পেরে রাজ্যপাল শুভেচ্ছা ও উপহার পাঠিয়েছেন । আমি মনে করি এটা আমার মেয়ের জন্য আশীর্বাদ । কারণ তিনি নিজেই খুব পণ্ডিত ব্যক্তি । তিনি দেশের সর্বোচ্চ পদে চাকরি করেছেন, একজন আইএএস আধিকারিক ছিলেন । তাই আমি মনে করব তাঁর আশীর্বাদে আমার মেয়ে ভবিষ্যতে মানুষের মতো মানুষ হয়ে উঠতে পারবে ।"

অন্যদিকে, আজ রাজভবনে বাংলায় হাতেখড়ি হবে রাজ্যপাল সিভি অনন্দ বোসের । সকল সকাল প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় প্রতীকী হাতেখড়ি হয় তৃণমূল নেতা মদন মিত্রেরও ।

Last Updated : Jan 26, 2023, 5:57 PM IST

ABOUT THE AUTHOR

...view details