পশ্চিমবঙ্গ

west bengal

West Bengal Weather Update:উত্তরবঙ্গে বৃষ্টি, দক্ষিণে পারদ পতন

By

Published : Nov 11, 2022, 6:31 AM IST

পারদ পতনের মধ্যে দিয়েই শীতের আগমনী শোনা যেতে পারে। সাধারণত 15 ডিগ্রির নিচে পারদ না নামলে শীত পড়েছে বলা হয় না। বর্তমানে সর্বনিম্ন তাপমাত্রা 20 ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করছে (Read detailed weather forecast for West Bengal)।

Etv Bharat
Etv Bharat

কলকাতা, 11 নভেম্বর:আংশিক মেঘলা আকাশ দেখে বৃষ্টির আশঙ্কা আছে মনে হলেও তার সম্ভাবনা নেই। অন্তত দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের বেশিরভাগ জেলার ক্ষেত্রে তো বটেই। তবে উত্তর পশ্চিম ভারত থেকে অবাধে বাতাসের প্রবেশে আগামীকাল থেকে ঠাণ্ডা বেশি করে অনুভুত হবে। সাধারণভাবে শুষ্ক আবহাওয়ার কথা বলা হলেও উত্তরবঙ্গের উপরের দুটো জেলা দার্জিলিং এবং কালিম্পংয়ে আগামী তিনদিন হালকা বৃষ্টি হতে পারে (Read detailed weather forecast for West Bengal)।

এই বৃষ্টিতে জনজীবন সেভাবে প্রভাবিত হবে না বলেই বলা হচ্ছে। বরং পারদ পতনের মধ্যে দিয়েই শীতের আগমনী শোনা যেতে পারে। সাধারণত 15 ডিগ্রির নিচে পারদ না নামলে শীত পড়েছে বলা হয় না। বর্তমানে সর্বনিম্ন তাপমাত্রা 20 ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করছে। আলিপুর আবহাওয়া দপ্তরের ডিউটি অফিসার ডিউটি অফিসার শুভেন্দু কর্মকার জানিয়েছেন,আগামী পাচ দিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের আবহাওয়া শুষ্ক থাকবে। তবে দার্জিলিং এবং কালিম্পংয়ে আগামী তিন দিন হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: ব্যবসা বৃদ্ধির জন্য কোন রাশির নক্ষত্র অনুকূলে, জানুন রাশিফলে

বৃহস্পতিবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল 31.6 ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। এবং সর্বনিম্ন তাপমাত্রা 21 ডিগ্রি সেলসিয়াস। আগামী 24 ঘণ্টায় কলকাতার ক্ষেত্রে সর্বোচ্চ তাপমাত্রা 32 ডিগ্রি আর সর্বনিম্ন তাপমাত্রা 21 ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। ২৪ ঘন্টা পর থেকে তাপমাত্রা 2 থেকে 4 ডিগ্রি সেলসিয়াস কমবে। উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গ দুই জেলাতেই তাপমাত্রা কমবে বলে মনে করে আবহাওয়া দফতর। পশ্চিমবঙ্গের স্থলভাগে তাপমাত্রার পতন আগামী চার দিন চলবে।

TAGGED:

Weather

ABOUT THE AUTHOR

...view details