পশ্চিমবঙ্গ

west bengal

রাজ্যে কোরোনায় মৃত্যু আরও 3 চিকিৎসকের

By

Published : Nov 17, 2020, 6:51 AM IST

আনন্দপুরের একটি বেসরকারি হাসপাতালে 13 নভেম্বর কোরোনায় আক্রান্ত আরও এক চিকিৎসকের মৃত্যু হয়েছে ৷

number of deaths of doctors due to covid 19 has risen to 69
number of deaths of doctors due to covid 19 has risen to 69

কলকাতা, 16 নভেম্বর: কোরোনায় রাজ্যে আরও 3 চিকিৎসকের মৃত্যু । তাঁদের মধ্যে একজন সুস্থ হয়ে উঠেছিলেন । কিন্তু শেষরক্ষা হয়নি । এখনও পর্যন্ত রাজ্যে কোরোনায় 69 জন চিকিৎসকের মৃত্যু হল ।

চিকিৎসকদের সংগঠন ওয়েস্ট বেঙ্গল ডক্টরস ফোরাম (WBDF)-এর তরফে জানানো হয়েছে, কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতালের ইউরোলজি বিভাগের একজন অ্যাসিস্ট্যান্ট প্রফেসর COVID-19-এ আক্রান্ত হয়েছিলেন । WBDF-এর এক যুগ্ম সম্পাদক রাজীব পাণ্ডে বলেন, "কোরোনায় সংক্রমিত হওয়ার পরে সুস্থও হয়ে উঠেছিলেন ওই চিকিৎসক । তিনি ডিউটিও শুরু করেছিলেন । তবে শেষ রক্ষা হল না । সোমবার সকালে 50 বছর বয়সি ওই চিকিৎসকের বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় ৷" জানা গেছে, কলকাতায় একা থাকতেন ওই চিকিৎসক । তাই মৃত্যুর পর ঘরের দরজা ভেঙে তাঁর দেহ উদ্ধার করা হয় ।

এছাড়া কোরোনায় আক্রান্ত হন চুঁচুড়ার 68 বছর বয়সি এক শিশুরোগ বিশেষজ্ঞ । কলকাতার এক হাসপাতালে তাঁর চিকিৎসা চলছিল । সম্প্রতি ওই হাসপাতালেই তাঁর মৃত্যু হয় । পাশাপাশি কল্যাণীর অত্যন্ত জনপ্রিয় এক মেডিসিন বিশেষজ্ঞের কোরোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে । মুকুন্দপুরের একটি বেসরকারি হাসপাতালে তাঁর চিকিৎসা চলছিল । তাঁকে ভেন্টিলেটর সাপোর্টেও রাখতে হয়েছিল । গত 4 নভেম্বর তাঁর মৃত্যু হয়।

WBDF-এর তরফে জানানো হয়েছে, আনন্দপুরের একটি বেসরকারি হাসপাতালে গত 13 নভেম্বর কোরোনায় আক্রান্ত আরও এক চিকিৎসকের মৃত্যু হয়েছে ৷ এই নিয়ে রাজ্যে কোরোনায় 69 জন চিকিৎসকের মৃত্যু হল বলে জানিয়েছে চিকিৎসকদের সংগঠন WBDF ।

ABOUT THE AUTHOR

...view details