পশ্চিমবঙ্গ

west bengal

Narada Case: নারদ মামলার শুনানি পিছিয়ে গেল 13 সেপ্টেম্বর পর্যন্ত

By

Published : Aug 16, 2021, 12:45 PM IST

সলিসিটর জেনারেল অন্য মামলায় ব্যস্ত থাকায় 13 সেপ্টেম্বর পর্যন্ত পিছিয়ে গেল নারদ মামলার (Narada Case) শুনানি ৷ সিবিআইয়ের (CBI) আর্জি মেনে এই শুনানি পিছিয়ে দিয়েছে হাইকোর্টের (Calcutta High Court) পাঁচ বিচারপতির বেঞ্চ ৷

narada case calcutta high court adjourned hearing upto 13 september
নারদ মামলার শুনানি পিছিয়ে গেল 13 সেপ্টেম্বর পর্যন্ত

কলকাতা, 16 অগস্ট:13 সেপ্টেম্বর পর্যন্ত পিছিয়ে গেল নারদ মামলার (Narada Case) শুনানি ৷ সলিসিটর জেনারেল তুষার মেহেতা সুপ্রিম কোর্টে গুরুত্বপূর্ণ মামলায় ব্যস্ত থাকায় দুই সপ্তাহের জন্য মামলার শুনানি স্থগিত রাখার জন্য হাইকোর্টের (Calcutta High Court) 5 বিচারপতির বেঞ্চে আর্জি জানায় সিবিআই (CBI)। যদিও তৃণমূল নেতা-নেত্রীদের তরফে কল্যাণ বন্দ্যোপাধ্যায় জানান, সলিসিটর জেনারেলের কাজ অ্যাডিশনাল সলিসিটর জেনারেলও তো করতে পারেন ! কিন্তু শেষ পর্যন্ত ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির বেঞ্চ সিবিআইয়ের আর্জিতেই সম্মতি জানায় । আদালত জানায় আগামী 13 সেপ্টেম্বর ফের এই মামলার শুনানি হবে ।

নারদ মামলা রাজ্য থেকে সরাতে চেয়ে আবেদন জানিয়েছিল সিবিআই ৷ তার উপর শুনানি চলছে বিগত মাস তিনেক ধরে । নারদ মামলায় প্রভাব খাটানোর চেষ্টা করা হচ্ছে বলে দাবি করে সিবিআই মামলায় যুক্ত করেছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee), আইনমন্ত্রী মলয় ঘটক ও রাজ্য সরকারকে । মামলার শুনানিতে তিন পক্ষ হলফনামা দিয়ে নিজেদের বক্তব্য জানতে চাইলেও দেরি করায় তা গ্রহণ করেনি হাইকোর্ট । পরে সুপ্রিম কোর্টের নির্দেশে হলফনামা গ্রহণ করে আদালত ।

নারদ মামলার শুনানি পিছিয়ে গেল 13 সেপ্টেম্বর পর্যন্ত

আরও পড়ুন:Khela Hobe Dibas : আজ বাংলা, ত্রিপুরা সহ 15টি রাজ্যে 'খেলা হবে'

তার প্রত্যুত্তরে সিবিআইও নিজেদের বক্তব্য জানিয়েছে আদালতে ৷ কিন্তু তাতে সিবিআই কিছু অতিরিক্ত বক্তব্য বলেছে বলে রাজ্যের তরফে উল্লেখ করা হয়েছিল । রাজ্য চেয়েছিল নিজেদের বক্তব্য জানানোর জন্য সময় দেওয়া হোক ৷ সেই কারণেই গত 15 জুলাই আদালত মামলার শুনানি পিছিয়ে দিয়েছিল 15 অগস্ট পর্যন্ত ।

আরও পড়ুন:Sushmita Dev Resigns : দল ছাড়লেন কংগ্রেসের প্রাক্তন সাংসদ সুস্মিতা দেব

কিন্তু আজ যখন ফের মামলাটি শুনানির জন্য পাঁচ বিচারপতির বেঞ্চে ওঠে, তখন সিবিআই-এর তরফে অ্যাডিশনাল সলিসিটর জেনারেল ওয়াইজেড দস্তুর জানান, সলিসিটর জেনারেল সুপ্রিম কোর্টে বিশেষ মামলায় ব্যস্ত থাকায় মামলার শুনানি পিছিয়ে দিলে ভাল হয় । আদালত সলিসিটর জেনারেলের এই আর্জিতে সম্মতি জানিয়েছে ।

ABOUT THE AUTHOR

...view details