পশ্চিমবঙ্গ

west bengal

Kunal Ghosh: রেল দুর্ঘটনার পিছনে রহস্য কী, রেল আধিকারিকদের কল রেকর্ডিং দিয়ে তদন্তের দাবি কুণালের

By

Published : Jun 3, 2023, 9:59 PM IST

রেল দুর্ঘটনার পিছনে বড় গোলমাল আছে বলে সাফ জানালেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ । দুর্ঘটনার পেছনে রহস্যের গন্ধ রেখে দুই রেল আধিকারিকের কল রেকর্ডিং দিয়ে তদন্তের দাবিও করেছেন কুণাল ।

Etv Bharat
তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ

কলকাতা, 3 জুন:করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার পিছনে বড় কোনও রহস্য আছে ? শনিবার সেই অভিযোগই তুললেন তৃণমূল সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। তৃণমূল মুখপাত্র কুণাল এদিন আচমকাই একটি কল রেকর্ডিং টুইট করেন। যেখানে দুই রেল কর্তার কথোপকথন শোনা যাচ্ছে । আর সেই রেকর্ডিংকে আধার করেই কুণালের দাবি, করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার পিছনে 'বড় কোনও গোলমাল' হয়েছে !

এদিন দুর্ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে রেলের বিরুদ্ধে গাফিলতির অভিযোগে প্রথম সরব হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্য়ায় । এরপর খোদ প্রধানমন্ত্রীর গলাতেও উঠে এসেছে অসাবধনতার তত্ত্ব । রেলের তরফেও কার্যত স্বীকার করে নেওয়া হয়েছে, গাফিলতি হয়েছে । কিন্তু এই সবটাই ছিল মৌখিক । এর মাঝেই একদিকে প্রধানমন্ত্রী যখন ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিয়েছেন, তখন অন্যদিকে রেলের দুই আধিকারিকের কল রেকর্ডিং সামনে এনে তদন্তের আগেই ঠারেঠোরে গোলমালের অভিযোগ করেন কুণাল ঘোষ। যদিও সেই কল রেকর্ডিংয়ের সত্যতা যাচাই করেননি বলে কুণাল নিজেই টুইটে দাবি করেছেন। তবে রেকর্ডিংয়ে যে কথা উঠে এসেছে তাতে রেল বিশেষজ্ঞদের কার্যত চোখ কপালে উঠে যাওয়ার জোগাড় ।

এদিন বিকাল পাঁচটা নাগাদ টুইট করেন কুণাল ঘোষ। প্রায় দুই মিনিটের কল রেকর্ডিং-সহ গোটা ঘটনার সঠিক ও পুঙ্খানুপুঙ্খ তদন্তের দাবি করেছেন তিনি। কুণাল ঘোষ টুইটারে লিখেছেন,"সিগনাল ছিল মেনলাইনের, পয়েন্ট ছিল লুপলাইনে ! রেলের দুই কর্তার কথোপকথন। অডিয়োর সত্যতা যাচাই হয়নি। বিষয়টি তদন্তসাপেক্ষ। বড়সড় গোলমাল আছে রেল দুর্ঘটনার পেছনে।" শুধু তাই নয়, ঘটনার পর থেকেই একের পর এক টুইট করে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রেলমন্ত্রী থাকাকালীন কী কী ব্যবস্থা গ্রহণ করেছিলেন, সেই তথ্যগুলিও তুলে ধরেছিলেন তিনি। ঠিক তেমনি কলকাতার উড়ালপুল ভেঙে যাওয়ার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কী মন্তব্য করেছিলেন, সেই ঘটনার প্রসঙ্গও তুলে ধরে এদিনের সঙ্গে তুলনা টানেন কুণাল ঘোষ।

আরও পড়ুন:'অ্যান্টি কলিসন ডিভাইসে এড়ানো যেত দুর্ঘটনা', রেলমন্ত্রীর পাশে দাঁড়িয়ে ক্ষোভ উগরে দিলেন মমতা

তিনি টুইটারে লিখেছেন, "কলকাতায় উড়ালপুলের একাংশ ভাঙার পর মোদিজি বলেছিলেন, বাংলাকে শাসকদলের হাত থেকে বাঁচাতে ঈশ্বরের বার্তা। আজ তাহলে কার কীসের বার্তা দেখছেন প্রধানমন্ত্রী?" বিজেপি নেতা অমিত মালব্যকে খোঁচা দিয়ে কুণাল ঘোষ টুইটে লিখেছেন , "অমিত মালব্যর টুইটের জন্য অপেক্ষা করছি, যেখানে তিনি দুর্ঘটনাটিকে 'ক্রেডিট' হিসেবে বর্ণনা করবেন । তিনটি ট্রেনের সংঘর্ষের এমন ঘটনা, আগে কখনও ঘটেনি। এটি একটি নতুন রেকর্ড, শুধুমাত্র তাদের সরকারের কারণে। 20 হাজার কোটি নির্মাণের দুর্দান্ত উদ্বোধনের পর, এটি মৃত্যুর উদযাপনের সময়!"

ABOUT THE AUTHOR

...view details