পশ্চিমবঙ্গ

west bengal

Mamata Banerjee: ভারত ছাড়ো আন্দোলনের বর্ষপূর্তিতে দেশনায়কদের স্মরণ মমতার

By

Published : Aug 9, 2023, 12:59 PM IST

Mamata Tweets on Quit India movement anniversary: ভারত ছাড়ো আন্দোলনের বর্ষপূর্তিতে দেশনায়কদের স্মরণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপধ্যায় ৷

Mamata Banerjee
মমতা বন্দ্যোপধ্যায়

কলকাতা, 9 অগস্ট: বুধবার ঐতিহাসিক ভারত ছাড়ো আন্দোলনের বর্ষপূর্তি । এই 9 অগস্ট থেকেই ভারত ছাড়ো আন্দোলনের ডাক দিয়েছিলেন জাতির জনক মহাত্মা গান্ধি । গোটা দেশে এই দিনটিতে স্বাধীনতা সংগ্রামী ও দেশনায়কদের স্মরণ করা হয় । একইভাবে এ দিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইটারের মাধ্যমে দেশের গৌরবোজ্জ্বল ইতিহাসকে স্মরণ করলেন । পাশাপাশি দিনটি বিশ্ব আদিবাসী দিবস । সেই উপলক্ষে সম্প্রীতি এবং মানবতার আদর্শকে অনুসরণের কথা বললেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।

বুধবার সোশাল সাইট টুইটারে সাধারণ মানুষের উদ্দেশে বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । সেখানে তিনি লিখেছেন, "আজ ভারত ছাড়ো আন্দোলনের বার্ষিকীতে আমি তাঁদের নতমস্তক চিত্তে শ্রদ্ধাজ্ঞাপন করছি, যাঁরা তাঁদের সর্বস্ব দিয়ে দিয়েছিলেন দেশের স্বাধীনতার জন্য । আমরা সবসময় তাঁদের সম্প্রীতি ও মানবতার মহান আদর্শকে অনুসরণ করব এবং ভবিষ্যতে একটি সুস্থ, সুন্দর, প্রতিশ্রুতিশীল, ঐক্যবদ্ধ, সহনশীল, শক্তিশালী ভারত গড়ে তুলতে নিজেদের নিয়োজিত করব । ভারতের ভাবনা যেন মরে না যায় । জয় হিন্দ, জয় ভারত ।"

আরও পড়ুন:আন্তর্জাতিক আদিবাসী দিবসে শুভেচ্ছা মমতা-অভিষেকের

প্রসঙ্গত, একইভাবে এ দিন বিশ্ব আদিবাসী দিবস নিয়েও টুইট করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । সেই টুইটে আদিবাসী সংস্কৃতি এবং ঐতিহ্যকে রক্ষার কথা শোনা গিয়েছে বাংলার মুখ্যমন্ত্রীর মুখ থেকে । ভারত ছাড়ো আন্দোলনের বর্ষপূর্তি ও বিশ্ব আদিবাসী দিবসের এই গুরুত্বপূর্ণ দিনটিতে মমতা বন্দ্যোপাধ্যায় আদিবাসী অধ্যুষিত জেলা ঝাড়গ্রামে রয়েছেন ।

বিশ্ব আদিবাসী দিবস হিসাবে আজ ঝাড়গ্রামে তাঁর একটি সরকারি অনুষ্ঠানে যোগদানের কথাও রয়েছে । সেই অনুষ্ঠানে যোগদানের আগে সোশাল সাইট টুইটার মারফত রাজ্যবাসীকে ভারত ছাড়ো আন্দোলনের বর্ষপূর্তি উপলক্ষে শুভেচ্ছা জানালেন মমতা । একইসঙ্গে তিনি, ভারত ছাড়ো আন্দোলন'র সঙ্গে জড়িত মানুষদের এবং স্বাধীনতা সংগ্রামীদের শ্রদ্ধা জানিয়েছেন ।

ABOUT THE AUTHOR

...view details