পশ্চিমবঙ্গ

west bengal

Kuntal Ghosh Letter: এজেন্সির চাপে নয়, নিজের ইচ্ছায় অভিষেককে নিয়ে চিঠি কুন্তলের

By

Published : May 26, 2023, 6:28 PM IST

অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে নিয়ে নিজের ইচ্ছাতেই চিঠি লিখেছিলেন বলেই জানিয়েছেন কুন্তল ঘোষ । এক্ষেত্রে কোনও এজেন্সি তাঁকে চাপ দেয়নি বলেও সিবিআইকে জানিয়েছেন বহিষ্কৃত তৃণমূল নেতা।

Etv Bharat
অভিষেককে নিয়ে চিঠি কুন্তলের

কলকাতা, 26 মে: কেউ চাপ দেয়নি, সে নিজেই চিঠি লিখেছিলেন বলে দাবি করলেন কুন্তল ঘোষ । সিবিআই সূত্রে খবর, জেরায় কুন্তল সাফ জানিয়েছেন কোনও এজেন্সি বা কোনও ব্যক্তি এই চিঠি লেখার জন্য তাঁকে চাপ দেয়নি । নিজের মর্জিতেই অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে নিয়ে এই চিঠি লিখেছিলেন তিনি ।

কুন্তল ঘোষের লেখা চিঠির প্রেক্ষিতে গত শনিবারই অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে নিজাম প্যালেসে ডেকে প্রায় দশ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছিলেন সিবিআইয়ের তদন্তকারী আধিকারিকরা। মূলত কুন্তল ঘোষ জেলবন্দি থাকা অবস্থায় যে চিঠি লিখেছিলেন, শিক্ষক নিয়োগ দুর্নীতিতে অভিষেকের নাম সামনে আনার জন্য কেন্দ্রীয় এজেন্সি তাঁকে চাপ দিচ্ছে । এই ঘটনা তদন্তে নেমেই ইতিমধ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে একপ্রস্থ জিজ্ঞাসাবাদ করেছেন সিবিআইয়ের গোয়েন্দারা। সূত্রের খবর, সিবিআইয়ের জিজ্ঞাসাবাদে তদন্তকারীদের অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, তিনি কুন্তল ঘোষকে চেনেন না । কোনওদিন দেখেননি এবং সংশ্লিষ্ট সেই ব্যক্তির সঙ্গে কোনও সম্পর্ক নেই বলেও সিবিআইকে জানিয়েছেন অভিষেক।

এরপরই অভিষেকের বক্তব্যের সত্যতা যাচাইয়ের জন্য আদালতের অনুমতি নিয়ে বৃহস্পতিবারই প্রেসিডেন্সি সংশোধনাগারে গিয়ে কুন্তল ঘোষকে জেরা করে সিবিআইয়ের গোয়েন্দারা। সূত্র মারফৎ জানা গিয়েছে, সিবিআইয়ের তরফে তাঁকে প্রশ্ন করা হয়, কোনও ব্যক্তি তাঁকে দিয়ে চাপ দিয়ে এই চিঠি লিখিয়ে ছিলেন কি না । জবাবে অবশ্য কুন্তল ঘোষ তদন্তকারীদের জানিয়েছেন, কোনও এজেন্সি বা কোনও ব্যক্তি তাঁকে বলপূর্বক এই চিঠি লেখায়নি। তিনি নিজের সদিচ্ছায় এই চিঠি লিখেছিলেন।

আরও পড়ুন:25 লক্ষ টাকা জরিমানায় স্থগিতাদেশ, অভিষেককে সিবিআই-জেরার নির্দেশ বহাল সুপ্রিম কোর্টে

অন্যদিকে, এই মামলায় শুক্রবার সুপ্রিম কোর্টে ফের শুনানি হয় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মামলার । তাঁকে গ্রেফতার করা হতে পারে বলে আদালতে আশঙ্কা প্রকাশ করে অভিষেকের আইনজীবীরা । সেক্ষেত্রে নিয়োগ দুর্নীতিকাণ্ডে সিবিআইয়ের জেরার ক্ষেত্রে সুপ্রিম কোর্টে স্থগিতাদেশ চান আইনজীবীরা । তবে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সেই আবেদন নাকচ করে দেয় সুপ্রিম কোর্ট। ওয়াকিবহাল মহলের দাবি, সুপ্রিম কোর্টের এই রায়ের পর ফের অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সিবিআই ডেকে জিজ্ঞাসাবাদ করতে পারেন বলে মনে করছে।

ABOUT THE AUTHOR

...view details