পশ্চিমবঙ্গ

west bengal

Recruitment Scam: টাকা না দিলে ছেলেকে অপহরণের হুমকি দিয়েছিলেন তাপস, বিস্ফোরক অভিযোগ কুন্তলের

By

Published : Feb 20, 2023, 6:54 PM IST

টাকা না দিলে তাঁর ছেলেকে অপহরণ করা হবে বলে হুমকি দিয়েছিলেন তাপস মণ্ডল (Kuntal Ghosh allegation against Tapas Mondal)৷ ইডির জেরার মুখে এমনই বিস্ফোরক অভিযোগ করলেন নিয়োগ দুর্নীতি মামলায় (Recruitment Scam) ধৃত কুন্তল ঘোষ ৷

Kuntal Ghosh Tapas Mondal ETVBharat
কুন্তল ঘোষ ও তাপস মণ্ডল

কলকাতা, 20 ফেব্রুয়ারি: টাকা না দিলে তাঁর ছেলেকে অপহরণ করা হবে । একাধিক প্রভাবশালীর নাম নিয়ে এ ভাবেই কুন্তল ঘোষকে ভয় দেখিয়েছিলেন তাপস মণ্ডল (Kuntal Ghosh allegation against Tapas Mondal)। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট সূত্রের খবর, তদন্তকারীদের জেরায় তাপসের বিরুদ্ধে এমনই বিস্ফোরক অভিযোগ এনেছেন নিয়োগ দুর্নীতি কাণ্ডে (Recruitment Scam) ধৃত আর এক নেতা কুন্তল ঘোষ ৷

'কুন্তলের ছেলেকে অপহরণের হুমকি দেয় তাপস': ইডি সূত্রে খবর, কুন্তল ঘোষ (Kuntal Ghosh News) জেরায় জানিয়েছেন যে, নিয়োগ দুর্নীতি মামলায় তাপস মণ্ডল সরাসরি যুক্ত রয়েছে । তাপস মণ্ডল তাঁর কাছ থেকে পঞ্চাশ হাজার টাকা দাবি করেছিল বলে অভিযোগ করেছেন কুন্তল । তাঁর আরও অভিযোগ, সেই টাকা তিনি দিতে অস্বীকার করলে তাপস মণ্ডল একাধিক প্রভাবশালীর নাম নিয়ে রীতিমতো তাঁকে হুমকি দিয়েছিলেন । পাশাপাশি কুন্তলের ছেলেকে অপহরণ করার হুমকি পর্যন্ত দেওয়া হয় বলে অভিযোগ ।

কোনও প্রভাবশালী জড়িত কি না জানতে চায় ইডি: তদন্তকারীরা মূলত জানতে চাইছেন তাহলে কি তাপস মণ্ডলের সঙ্গে রাজ্যের প্রভাবশালী কোনও ব্যক্তি বা ব্যক্তিগণের যোগ ছিল ? সোমবার তাপস মণ্ডকে আদালতে পেশ করে সিবিআই । 23 ফেব্রুয়ারি পর্যন্ত তাঁকে সিবিআই হেফাজতের নির্দেশ দেয় সিবিআইয়ের বিশেষ আদালত । মূলত নিয়োগ দুর্নীতি মামলায় কোন ব্যক্তির কাছে কত টাকা গিয়েছিল, তার বিস্তারিত তথ্য জানতে চান কেন্দ্রীয় তদন্তকারীরা ।

আরও পড়ুন:তাপস-কুন্তলকে মুখোমুখি বসিয়ে জেরা করতে চায় সিবিআই

মানিকের ইডিকে সাহায্য করছেন কুন্তল: নিয়োগ দুর্নীতি মামলায় প্রথম দিকে মানিক ভট্টাচার্য কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকদের একাধিক তথ্য দিয়ে সাহায্য করেছেন । মানিক ভট্টাচার্যের মুখেই প্রথম হুগলির যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষের নাম জানতে পারে ইডি ৷ এরপরেই কুন্তল ঘোষকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট । তবে কুন্তল ঘোষ গ্রেফতার হওয়ার পরেই একের পর এক তথ্য দিয়ে কুন্তল সাহায্য করতে থাকেন কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকদের। কুন্তলের দেওয়া তথ্যের ভিত্তিতেই সিবিআই গতকাল গড়িয়ার ব্যবসায়ী নীলাদ্রি ঘোষকে গ্রেফতার করে ।

তদন্তকারীদের অনুমান, এই নীলাদ্রি ঘোষ চাকরি দুর্নীতি কাণ্ডে একজন বৃহৎ আকারের এজেন্ট বা দালাল । সূত্রের খবর, নীলাদ্রি এবং তাপসকে মুখোমুখি বসিয়ে জেরা করে পরে কুন্তল ঘোষের সঙ্গে কথা বলতে পারেন তদন্তকারী আধিকারিকরা ।

ABOUT THE AUTHOR

...view details