পশ্চিমবঙ্গ

west bengal

অন্তর্বর্তী সুরক্ষার আর্জি বিনয় মিশ্রর, মামলা না শুনে কোনও নির্দেশ নয়; জানালেন বিচারপতি

By

Published : Apr 12, 2021, 3:21 PM IST

অন্তর্বর্তী সুরক্ষার আর্জি জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন বিনয় মিশ্র ৷ কিন্তু বিচারপতি শুভাশিস দাশগুপ্তর সিঙ্গল বেঞ্চের তরফে স্পষ্ট জানানো হয়, মামলাটি শোনার পর নির্দেশ দেওয়া হবে ৷

কলকাতা হাইকোর্ট
কলকাতা হাইকোর্ট

কলকাতা, 12 এপ্রিল : অন্তর্বর্তী সুরক্ষার আর্জি জানালেন বিনয় মিশ্র ৷ কিন্তু মামলা না শুনে কোনও নির্দেশ দেবেন না বলে জানিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি শুভাশিস দাশগুপ্ত । মামলার পরিপ্রেক্ষিতে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন তৃণমূলের এই যুবনেতা। বিচারপতি শুভাশিস দাশগুপ্তর সিঙ্গল বেঞ্চে আজ মামলাটি উঠলে বিচারপতি জানান, 19 এপ্রিল মামলাটি শোনার পর যা নির্দেশ দেওয়ার দেবেন।

আজ মামলার শুনানিতে সিবিআই-এর তরফে জানানো হয়, সলিসিটর জেনারেল তুষার মেহেতা এই মামলায় সিবিআই-এর হয়ে সওয়াল করতে চান। 19 এপ্রিল তিনি সময় দিতে পারবেন। অন্যদিকে বিনয় মিশ্রর তরফে আইনজীবী সিদ্ধার্থ লুথরা আপাতত 19 এপ্রিল পর্যন্ত অন্তর্বর্তী সুরক্ষার নির্দেশ দেওয়ার আর্জি জানিয়েছিলেন আদালতের কাছে। কিন্তু বিচারপতি স্পষ্ট জানান, 19 এপ্রিল দুই পক্ষের বক্তব্য শোনার পর নির্দেশ দেবেন।

আরও পড়ুন:ভোট মরশুমে করোনায় রাশ টানতে হাইকোর্টের হস্তক্ষেপের আবেদন

কয়লা পাচার ,গরু পাচার সহ একাধিক অভিযোগে অভিযুক্ত যুব তৃণমূলের এই নেতার বিরুদ্ধে সম্প্রতি এফআইআর করেছে সিবিআই । তার বিরুদ্ধে লুকআউট সার্কুলার, গ্রেফতারি পরোয়ানাও জারি হয়েছে। পাশাপাশি কয়লা পাচার কাণ্ডে তার ভাই বিকাশ মিশ্রকে কিছুদিন আগে গ্রেফতার করেছে এনফর্সমেন্ট ডিরেক্টরেট । বাঁকুড়া থানার আইসি অশোক মিশ্রকে কয়লা পাচার কাণ্ডে গ্রেফতার করেছে সিবিআই। এরসঙ্গে আজকের নতুন সংযোজন, বাঁকুড়ার এসপি কোটেশ্বর রাওকে তলব করেছে সিবিআই।

ABOUT THE AUTHOR

...view details