পশ্চিমবঙ্গ

west bengal

Sextortion: নগ্ন হয়ে ভিডিয়ো কল মহিলার ! সেক্সটর্শনের ফাঁদে ফেলে ব্ল্যাকমেইল শহরের চিকিৎসককে

By

Published : Jan 16, 2023, 4:27 PM IST

সেক্সটর্শনের (Sextortion) ফাঁদে ফেলে কলকাতার চিকিৎসককে (Kolkata Doctor becomes victim of sextortion) ব্ল্যাকমেইল করার অভিযোগ উঠল ৷ এই ঘটনায় দিল্লি থেকে গ্রেফতার করা হল এক যুবককে ৷

Sextortion File image ETV Bharat
সেক্সটর্শন প্রতীকী ছবি

কলকাতা, 16 জানুয়ারি: সেক্সটর্শনের (Sextortion News) ফাঁদে ফেলে খাস কলকাতার চিকিৎসককে প্রতারণা ও ব্ল্যাকমেলিং-এর অভিযোগ । তাঁর থেকে লক্ষাধিক টাকা দাবি করেন প্রতারকরা (Kolkata Doctor becomes victim of sextortion)! অবশেষে স্থানীয় থানার দারস্থ হয়ে মিলল সুরাহা । তদন্ত নেমে কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ দিল্লি থেকে মূল অভিযুক্তকে গ্রেফতার করেছে ।

সেক্সটর্শন কী ?

যৌন কার্যকলাপের (Sextortion) প্রমাণ প্রকাশ করার হুমকি দিয়ে কারও কাছ থেকে অর্থ বা যৌন সুবিধা আদায় করার অভ্যেসই হল সেক্সটর্শন ৷ সেরকমই এক ঘটনায় প্রতারণার শিকার হলেন শহরের এক চিকিৎসক ৷ গত সপ্তাহে স্থানীয় ফুলবাগান থানায় তিনি লিখিত অভিযোগ দায়ের করার পর তদন্তে নামে কলকাতা পুলিশের (Kolkata Police) গোয়েন্দা বিভাগ ।

দিল্লি থেকে অপারেশন চালাচ্ছিল প্রতারণা চক্র

ফোনের আইপি অ্যাড্রেস এবং লোকেশন ট্র্যাক করে জানা যায়, অভিযুক্তরা দিল্লি থেকে বসে গোটা অপারেশন চালাচ্ছে । এরপরেই দিল্লি থেকে এক যুবককে গ্রেফতার করে কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ । ধৃতের নাম করণ রস্তোগী । এই ঘটনায় আরও বেশ কয়েকজন যুক্ত রয়েছে বলে তদন্তকারীদের অনুমান । ধৃতকে নিজেদের হেফাজতে নিয়ে এই ঘটনায় আর কারা কারা যুক্ত রয়েছে তাঁদের খোঁজ পেতে চাইছে কলকাতা পুলিশ।

কীভাবে প্রতারকদের জালে চিকিৎসক

পুলিশ সূত্রে খবর, কলকাতার এক চিকিৎসক সম্প্রতি ফুলবাগান থানায় অভিযোগ দায়ের করে বলেন, কিছুদিন আগে একটি অ্যাকাউন্ট থেকে তাঁকে ফেসবুকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো হয় । সেই অ্যাকাউন্টে একজন মহিলার ছবি দেওয়া ছিল ৷ সংশ্লিষ্ট মহিলার সঙ্গে তিনি কথাবার্তা শুরু করার পর ভিডিয়ো কলেও তাঁর সঙ্গে কথা বলতে চান ওই মহিলা । তখনও ওই চিকিৎসক অনুধাবন করতে পারেননি যে, তিনি প্রতারকদের জালে ধরা দিয়েছেন ।

আরও পড়ুন:মহিলাদের ফাঁদে ফেলে প্রতারণা, দিল্লিতে গ্রেফতার ভুয়ো আইপিএস

নগ্ন হয়ে ভিডিয়ো কল মহিলার

এরপর ভিডিয়ো কল পেয়ে তা রিসিভ করে চিকিৎসক দেখেন, ফোনের ওপারে একজন মহিলা নগ্ন হয়ে তাঁর সঙ্গে কথা বলছেন । সঙ্গে সঙ্গে ফোন কেটে দেন চিকিৎসক ৷ কিন্ত ওই নগ্ন মহিলার সঙ্গে যে চিকিৎসক ভিডিয়ো কলের মাধ্যমে কথা বলছেন, তার স্ক্রিনশট কয়েক সেকেন্ডের মধ্যেই নিয়ে নেয় প্রতারকেরা । এরপর ফোন করে ওই চিকিৎসককে ক্রমাগত হুমকি দেওয়া হচ্ছিল যে, যদি তিনি লক্ষাধিক টাকা প্রতারকদের না দেন, তাহলে তাঁর পরিবারের সবার হোয়াটসঅ্যাপ নম্বরে নগ্ন মহিলার সঙ্গে তাঁর ভিডিয়ো কল করার স্ক্রিনশট পাঠিয়ে দেওয়া হবে ৷ সোশ্যাল মিডিয়াতেও সেই ছবি আপলোড করে তাঁর সম্মানহানি করা হবে ।

দিল্লি থেকে গ্রেফতার এক

এই হুমকি পেয়ে ফুলবাগান থানায় লিখিত অভিযোগ দায়ের করেন ওই চিকিৎসক । ঘটনার তদন্তে নামে কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ । লালবাজার সুত্রে খবর, এখনও পর্যন্ত এই ঘটনায় যুক্ত সন্দেহে একজনকে গ্রেফতার করা হয়েছে ৷ বাকিদের খোঁজ চালানো হচ্ছে ।

* ছবিটি প্রতীকী

ABOUT THE AUTHOR

...view details