পশ্চিমবঙ্গ

west bengal

Chitfund Case arrested: চিটফান্ড খুলে 100 কোটি টাকার প্রতারণা, নাসিক থেকে ধৃত 8

By

Published : Apr 19, 2022, 7:42 PM IST

চিটফান্ড কোম্পানি খুলে মোটা টাকা আত্মসাতের ঘটনায় নাসিক থেকে 8 জনকে গ্রেফতার করল কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ (Chitfund Case arrested from Nashik) । ধৃতদের আগামীকাল আদালতে পেশ করা হবে ।

Chitfund Case arrested
চিটফান্ড কাণ্ডে ধৃত 8

কলকাতা,19 এপ্রিল :সেবামূলক কাজের নেপথ্যে চিটফান্ড কোম্পানি খুলে মোটা টাকা আত্মসাতের ঘটনায় নাসিক থেকে 8 জনকে গ্রেফতার করল কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ (Chitfund Case arrested from Nashik)। তাদের ট্রানজিট রিমান্ডে কলকাতায় আনা হচ্ছে ।

জানা গিয়েছে, কড়েয়া, বেনিয়াপুকুর, পার্ক সার্কাস-সহ একাধিক এলাকার বাসিন্দাদের কাছ থেকে প্রায় 100 কোটি টাকা আত্মসাৎ করা হয় ৷ 2016 সালে এই ঘটনা সামনে আসার পর সিট গঠন করে কলকাতা পুলিশ গুন্ডা দমন শাখার আধিকারিকরা । এই ঘটনায় নাসিক থেকে আটজনকে গ্রেফতার করল কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ । তাদের ট্রানজিট রিমান্ডে কলকাতায় আনা হচ্ছে । ধৃতদের আগামীকাল আদালতে পেশ করা হবে । নিজেদের হেফাজতে নিয়ে এই ঘটনায় আর কারা কারা যুক্ত রয়েছে এবং সঠিক কত টাকার কেলেঙ্কারি হয়েছে তার সমস্ত কিছুর তদন্ত করবেন গোয়েন্দারা ।

আরও পড়ুন :চিটফান্ড মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার বর্ধমান পৌরসভার প্রশাসক প্রণব চট্টোপাধ্যায়

অভিযোগ, এলিজাবেথ সুনিতা মুখোপাধ্য়ায় নামে এক মহিলা ডাক্তার সুরেশ সরকার লেনে সেবামূলক কাজের নেপথ্যে একটি চিটফান্ড কোম্পানি খোলেন । এরপর বিভিন্ন জায়গা থেকে মোটা টাকার লোভ দেখিয়ে কয়েক কোটি টাকা আত্মসাৎ করে সাধারণ মানুষের থেকে । এরপরই সে চম্পট দেয় । কড়েয়া, বেনিয়াপুকুর-সহ মোট তিনটি থানায় লিখিত অভিযোগ দায়ের হওয়ার পর 2016 সালে এই ঘটনার তদন্তভার যায় কলকাতা পুলিশের গুন্ডা দমন শাখার গোয়েন্দাদের কাছে । সেই ঘটনার তদন্তে নেমে এলিজাবেথ সুনিতা মুখোপাধ্য়ায়কে নাসিক থেকে গ্রেফতার করে কলকাতা পুলিশ । ইতিমধ্যেই তদন্তে নেমে তদন্তকারী আধিকারিকরা জানতে পারেন, প্রায় 100 কোটি টাকার প্রতারণা হয়েছে।

এই ঘটনায় আর কারা কারা যুক্ত রয়েছে, পাশাপাশি কাদের টাকা আত্মসাৎ করা হয়েছে এবং কোনও প্রভাবশালী যোগ রয়েছে কিনা তা খতিয়ে দেখছেন তদন্তকারী আধিকারিকরা ।

ABOUT THE AUTHOR

...view details