পশ্চিমবঙ্গ

west bengal

Saayoni Ghosh: মিলেছে সায়নী-কুন্তলের হোয়াটসঅ্যাপ চ্যাট, অভিনেত্রীকে ডেকে পাঠাল ইডি

By

Published : Jun 28, 2023, 9:34 AM IST

নিয়োগ দুর্নীতি মামলার শিকড়ে পৌঁছতে দীর্ঘদিন ধরে তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ধৃতদের জেরা করায় একের পর এক উঠে আসছে নতুন নতুন নাম। এবার ইডির নজরে যুব তৃণমূলের সভানেত্রী সায়নী ঘোষ ৷

Saayoni Ghosh
এবার সায়নী ঘোষকে তলব করল ইডি

কলকাতা, 28 জুন: শিক্ষক নিয়োগ কাণ্ডে ধৃত হুগলির বহিষ্কৃত যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষের সঙ্গে একাধিকবার আর্থিক লেনদেনের অভিযোগে এবার সল্টলেক সিজিও কমপ্লেক্সে ডাক পড়ল তৃণমূলের যুব নেত্রী সায়নী ঘোষের। আগামী শুক্রবার অর্থাৎ 30 জুন সল্টলেকের সিজিও কমপ্লেক্সে সকাল 11টার মধ্যে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। যদিও এই বিষয়ে সায়নী ঘোষের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

ইডির দাবি, কুন্তল ঘোষের সঙ্গে একাধিকবার বিভিন্ন ব্যাংকিং ট্রানজাকশন হয়েছে সায়নী ঘোষের। তাদের প্রশ্ন কী কারণে হুগলির বহিষ্কৃত যুব তৃণমূল নেতার সঙ্গে আর্থিক লেনদেন হল সায়নী ঘোষের? এছাড়াও কীভাবে কুন্তলের সঙ্গে আলাপ হয়েছিল তাঁর? ইনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হাতে ইতিমধ্যেই একাধিক চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। তদন্তকারীরা জানাচ্ছেন যে, ইতিমধ্যেই তাদের হাতে এসেছে কুন্তল এবং সায়নীর হোয়াটসঅ্যাপ চ্যাট সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য।

এছাড়াও একাধিক দলীয় সভায় কুন্তল এবং সায়নীর ছবি হাতে এসেছে তদন্তকারীদের। সদ্য শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে হুগলির বহিষ্কৃত যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষের নিউ টাউনের ফ্ল্যাটে দীর্ঘক্ষণ তল্লাশি অভিযান চালানোর পর তাঁকে গ্রেফতার করে ইডি। এর আগে কুন্তল ঘোষের নাম প্রথম শোনা যায় শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে সিবিআইয়ের হাতে গ্রেফতার হওয়া তাপস মণ্ডলের মুখে। তিনিই প্রথমে সংবাদ মাধ্যমের সামনে কুন্তল ঘোষের নাম তুলে ধরেন। পাশাপাশি তিনি অভিযোগ করেন, 100 কোটি টাকার উপর দুর্নীতি করেছে কুন্তল। এরপরেই তদন্তে নামে কেন্দ্রীয় এজেন্সি।

আরও পড়ুন:স্ত্রী'র অন্ত্যেষ্টিতে যোগ দিতে কালীঘাটের কাকুর জামিনের আবেদন খারিজ হাইকোর্টের

মূলত সায়নী ঘোষের একাধিক সিনেমাতে বিনিয়োগ করেছিল কুন্তল ঘোষ। ডিরেক্টরেটর গোয়েন্দারা জানতে চাইছেন কুন্তল ঘোষের বিনিয়োগ করা এই টাকা উৎস কী? তদন্তকারীদের অনুমান এই টাকার উৎস শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডের টাকা। ফলে এক্ষেত্রে সায়নী ঘোষের সঙ্গে কথা বলা তদন্তকারীদের পক্ষে অত্যন্ত জরুরি। আর এর জন্যই আগামী শুক্রবার 30 জুন সল্টলেক সিজিও কমপ্লেক্সের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট এর দফতরে সকাল 11টার মধ্যে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে সায়নী ঘোষকে।

ABOUT THE AUTHOR

...view details